কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

১২টি চমক নিয়ে বড়দিনে হ্যারি পটার

প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৪

বড়দিনে আসছে হ্যারি পটার সিরিজের নতুন বই। হ্যারি পটার ভক্তদের জন্য নিঃসন্দেহে বড়দিনের আনন্দের সঙ্গে এটি নতুন মাত্রা যোগ করবে। শুধু আনন্দ নয়, আনন্দের সঙ্গে রয়েছে চমকও।

হ্যারি পটার চরিত্রের স্রষ্টা জে কে রাউলিং জানান, ১২টি চমক নিয়ে বড়দিনে আসছে হ্যারি পটার। ১২ থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন একটি করে চমক নিয়ে হাজির হবে হ্যারি।

এই চমক সম্পর্কে হ্যারি পটার ভক্তরা অনলাইনে এর ওয়েবসাইটের মাধ্যমে জানতে পারবে। ১২ ডিসেম্বর থেকে প্রতিদিন একটি করে চমক পটারমোর ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

‘গ্লোবাল ইন্ডিয়ান অব দ্য ইয়ার’ নিখিল চান্দনী

এ বছরের গ্লোবাল ইন্ডিয়ান অব দ্য ইয়ার নির্বাচিত হলেন প্রখ্যাত লেখক ও চলচ্চিত্র পরিচালক নিখিল চান্দনী।

মাত্র একুশ বছর বয়সী এই তরুণ লেখক একাধিক সাহিত্য পুরস্কার লাভ করেন।

আমেরিকান লিটারেরী ফোরাম সোসাইটির কন্সপাইরেসি নভেল অব দ্য ইয়ার, পুরস্কার লাভ করেন তার কোডেড বান্স পাইরেসি শিরোনামের উপন্যাসের জন্য। এছাড়াও ইউকে কাইডারস্্ ফোরামের মোস্ট প্রমিজিং ট্যালেন্ট সম্মানেও ভূষিত হন নিখিল।

২০১১ সালে নিখিলের প্রথম উপন্যাস ‘আই রোট ইউর নেম ইন দ্য স্কাই’ প্রকাশিত হয়। লেখক হিসেবে নয় ভারতীয় চলচ্চিত্রে সবচেয়ে কম বেশি প্রযোজকের খাতায়ও নাম লেখান নিখিল চান্দনী।

বুকসেলার ইয়ং এডাল্ট বুক প্রাইজের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ

বুকসেলার ইয়ং এডাল্ট বুক প্রাইজ-২০১৪ এর সংক্ষিপ্ত তালিকা প্রকাশিত হলো। বুকসেলার ম্যাগাজিনের দেয়া এর পুরস্কারের তালিকায় এবার মোট দশটি বই স্থান পেয়েছে।

তরুণ ও নতুন লেখকদের পাশাপাশি রয়েছে প্রখ্যাত লেখকরাও। ডেমেস ডেসন এর ‘সে হার নেম’, ডেভিড এলমন্ড-এর ‘এ সং ফর ইলা গ্রে’, মার্কাস সেজউইক-এর ‘গোস্টস অব হ্যাভেন’। এর সঙ্গে রয়েছে নতুন লেখক লুইজ ও নীল-এর ‘ওনলি এভার ইফেরজ’ ম্যালি গ্রীন-এর ‘হাফ ব্যাড’ প্রভৃতি।

সাবিনা ইয়াসমিন

ইন্টারনেট অবলম্বনে

প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৪

১২/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: