আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পদ্মা সেতু দিয়েই গ্যাস লাইন যাবে দক্ষিণাঞ্চলে

প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৪
  • কর্মকর্তাদের পরিদর্শন

মীন নাসির উদ্দিন উজ্জল, মুন্সীগঞ্জ ॥ পদ্মা সেতু থাকবে গ্যাস লাইন। গ্যাস লাইন সম্প্রসারিত করা হবে দক্ষিণাঞ্চলের ১৯ জেলায়। এই নিয়ে বুধবার সরেজমিন পরিদর্শনে আসেন গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেডের উচ্চ পর্যায়ের পাঁচ কর্মকর্তা। তারা সেতুর প্রথম পয়েন্ট ‘মাওয়া’ ও শেষ পয়েন্ট ‘জাজিরা’ ঘুরে দেখেন। এই দু’টি পয়েন্ট থেকেই গ্যাস লাইন যুক্ত ও ছড়িয়ে দেয়া হবে। তবে আপাতত সেতুতে গ্যাস লাইন স্থাপন নিয়েই ছিল এ দলটির কার্যক্রম। এই দলে ছিলেন কোম্পানিটির জেনারেল ম্যানেজার (অপারেশন) নিজামুল হাসান শেরীফ, জেনারেল ম্যানেজার (প্ল্যানিং) রোকসানা নাজমা ইছহাক, জেনারেল ম্যানেজার (ডিজাইন ও ডেভেলপমেন্ট) আলী মোঃ আল মামুন, জেনারেল ম্যানেজার (ট্রান্সমিশন-ওয়েস্ট) ইছহাক উদ্দিন ও প্রকল্প পরিচালক জাহির উদ্দিন। সেতুর অবস্থান এবং দু’পাড়ের পয়েন্টসহ যাবতীয় বিষয়ে পদ্মা সেতু কর্তৃপক্ষের কর্মকর্তা ও প্রকৌশলীরা ব্রিফ করেন। দিনভর এই পরিদর্শন শেষে রাতে ঢাকায় ফিরে দলটির এক সদস্য জানান, ‘পদ্মা সেতুর ভেতর দিয়েই গ্যাস লাইন স্থাপন হওয়া চুক্তির মধ্যেই উল্লেখ রয়েছে।

মুন্সীগঞ্জের জেলা প্রশাসক জানান, মূল সেতুর কাজ ও এপ্রোচ রোড ছাড়াও এই গ্যাস লাইন, রেললাইন, নদী শাসন নিয়েও নানা রকম পরিদর্শন এবং পরিকল্পনা চলছে এখানে। সব কিছু মিলিয়ে স্বপ্নের এই পদ্মা সেতু বাস্তবতার এসব প্রতিটি কর্মকা-কেই এই অঞ্চলের মানুষকে আরও বেশি আনন্দে উদ্বেলিত করছে।

কোস্টগার্ড স্টেশন

হচ্ছে মাওয়ায়

পদ্মা সেতু এলাকাকে ঘিরে মাওয়ায় কোস্ট গার্ডের স্থায়ী স্টেশন হচ্ছে। এ নিয়ে জমি কেনা বা অধিগ্রহণ প্রক্রিয়া শুরু করেছে কোস্ট গার্ড। এর পূর্বে দ্রুত এখানে স্টেশন চালু করতে বাড়ি ভাড়ার জন্য চেষ্টা চালাচ্ছেন কোস্ট গার্ড।

প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৪

১২/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: