কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

হবিগঞ্জের চুনারুঘাট পৌরসভার উপনির্বাচন ২৩ ডিসেম্বর

প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৪

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ১১ ডিসেম্বর ॥ হবিগঞ্জের সীমান্তবর্তী গুরুত্বপূর্ণ উপজেলা চুনারুঘাট পৌরসভা মেয়র পদে উপনির্বাচন আগামী ২৩ ডিসেম্বর। নির্বাচনকে কেন্দ্র করে এলাকার সর্বত্র বিরাজ করছে সাজ সাজ রব। সেই সঙ্গে ভোটারদের বাড়ি বাড়ি ও দোকানপাটসহ অফিস-আদালতে চলছে প্রার্থীদের বিরামহীন প্রচারণা। এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে তরুণদের প্রাধান্যই বেশি। এরা হলেন, বিএনপি সমর্থক নাজিম উদ্দিন সামসু, আওয়ামী লীগ প্রার্থী সাইফুল আলম রুবেল, সাংগঠনিক সম্পাদক জিল্লুল কাদির লস্কর রিমন, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, সাবেক ছাত্রলীগ নেতা আফসার মিয়া চৌধুরী ও স্বতন্ত্র প্রার্থী এস কে ইফতাখারুল গনি খায়রু।

ঘুষ নেয়ার অভিযোগ বরিশালে হিজলা থানার ওসির বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার হিজলা থানায় ওসি এবং একজন এসআইর বিরুদ্ধে ঘুষ বাণিজ্যের অভিযোগে একটি মামলা দায়ের করা হয়েছে। জেলা ও দায়রা জজ আদালতে মামলাটি দায়ের করেন হিজলা উপজেলা চেয়ারম্যান সুলতান মাহমুদ টিপুর ছোট ভাই আলতাফ মাহমুদ দীপু। আদালতের বিচারক মুজিবর রহমান মালাটি আমলে নিয়ে বরিশাল দুর্নীতি দমন কমিশনকে (দুদক) তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন। বৃহস্পতিবার দুপুরে দুদক কর্মকর্তারা আদেশের কপি পেয়েছেন বলে জানিয়েছেন। মামলায় অভিযুক্তরা হলেন হিজলা থানার ওসি মোঃ শওকত আনোয়ার ও এসআই বজলুর রশিদ।

নওগাঁয় ২০ লাখ টাকার কষ্টি পাথরের মূর্তি উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১১ ডিসেম্বর ॥ বুধবার রাতে বিজিবি নওগাঁর পতœীতলা ১৪ ব্যাটালিয়নের সদস্যরা ২০ লক্ষাধিক টাকা মূল্যের কষ্টি পাথরের একটি গরুর মূর্তি উদ্ধার করেছে। ১৪ বিজিবির অধিনায়ক জানান, বুধবার রাত ৮টার সময় মহাদেবপুর উপজেলাধীন রামনগর এলাকায় কষ্টি পাথরের মূর্তি কেনা-বেচা হচ্ছে এবং ভারতে পাচার করা হবে, ঠিক এমন সংবাদের ভিত্তিতে ১৪ বর্ডার গার্ড ব্যাটালিয়ন পতœীতলার উপ-অধিনায়ক মেজর মোঃ ইকবাল আখতারের নেতৃত্বে একটি বিশেষ অপারেশন দল সেখানে অভিযান পরিচালনা করে। চোরাকারবারীরা বিজিবির টহল দলের উপস্থিতি টের পেয়ে মূর্তিটি ধানের জমির ভেতর ফেলে পালিয়ে যায়।

হাবিপ্রবিতে ভর্তি ২১ থেকে ২৯ ডিসেম্বর

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ২০১৫ শিক্ষা বর্ষে ১ম বর্ষের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ছাত্রছাত্রীদের ভর্তি কার্যক্রম আগামী ২১ ডিসেম্বর ২০১৪ হতে ২৯ ডিসেম্বর ২০১৪ পর্যন্ত অনুষ্ঠিত হবে। ‘এ’ ও ‘ডি’ ইউনিটের মেধা তালিকায় উত্তীর্ণদের ভর্তির তারিখ ২১ ডিসেম্বর রবিবার, ‘বি’ ও ‘সি’ ইউনিটের মেধাতালিকায় উত্তীর্ণদের ভর্তির তারিখ ২২ ডিসেম্বর সোমবার, ‘ই’ ও ‘এফ’ ইউনিটের মেধাতালিকায় উত্তীর্ণদের ভর্তির তারিখ ২৩ ডিসেম্বর মঙ্গলবার। ‘এ’ ও ‘ডি’ ইউনিটে অপেক্ষমাণ তালিকা হতে ভর্তি ২৪ ডিসেম্বর বুধবার, ‘বি’ ও ‘সি’ ইউনিটের অপেক্ষমাণ তালিকা হতে ভর্তি ২৮ ডিসেম্বর রবিবার এবং ‘ই’ ও ‘এফ’ ইউনিটের অপেক্ষমাণ তালিকা হতে ভর্তি ২৯ ডিসেম্বর সোমবার অনুষ্ঠিত হবে। মেধা তালিকায় ভর্তির জন্য সকল ছাত্রছাত্রীকে ভর্তির দিনে বেলা ১১টার মধ্যে পছন্দক্রম ফরম জমা প্রদান করতে হবে এবং অপেক্ষমাণ তালিকায় ভর্তির জন্য ছাত্র-ছাত্রীদের পছন্দক্রম ফরমসহ বেলা ১১ টার মধ্যে রিপোর্ট প্রদান করতে হবে এবং রিপোর্টকারী ছাত্র-ছাত্রীর মধ্যে হতে ইউনিট অনুযায়ী শূন্য আসনে ঐ দিনই ছাত্রছাত্রীদের ভর্তি করানো হবে।

খুলনায় নবজাতককে পানিতে ডুবিয়ে মারল পাষ- মা

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনায় ৭ দিনের (ছেলেশিশু) নবজাতককে পানিতে ডুবিয়ে হত্যা করেছে মা সাহারা আক্তার মুক্তা। বুধবার রাত ৮টার দিকে নগরীর আড়ংঘাটা থানার গাইকুড় দক্ষিণ পাড়ায় এ ঘটনা ঘটে। সাহারা ওই গ্রামের মাসুদ রানার স্ত্রী। তাকে পুলিশ গ্রেফতার করেছে।

প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৪

১২/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: