মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চট্টগ্রাম প্রেসক্লাবের সুবর্ণজয়ন্তী উৎসব কাল

প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম প্রেসক্লাব প্রতিষ্ঠার ৫২ বছর পূর্তি উপলক্ষে শনিবার দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বেলা ১১টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন চট্টগ্রাম কেন্দ্রে সুবর্ণজয়ন্তী উৎসব উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ও ডেইলি অবজারভারের সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী। সুবর্ণজয়ন্তীতে গুণীজন, কৃতী সাংবাদিক ও মেধাবী শিক্ষার্থী সংবর্ধনা পর্বে এবার গুণীজন হিসেবে সম্মাননা দেয়া হচ্ছে বিশিষ্ট শিক্ষাবিদ, সাহিত্যিক রমা চৌধুরীকে। কৃতী সাংবাদিক হিসেবে এবার ৩ প্রবীণ সাংবাদিক সিদ্দিক আহমেদ, মোঃ ইসকান্দর আলী চৌধুরী এবং পংকজ কুমার দস্তিদারকে সংবর্ধনা দেয়া হবে। এছাড়া থাকছে সেরা রিপোর্টিং ও সেরা আলোকচিত্র পুরস্কার, মেধাবী শিক্ষার্থী, ক্লাবের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকদের সম্মাননা প্রদান অনুষ্ঠান।

স্বানাপ আহ্বায়ক কমিটি ও উপদেষ্টা পরিষদ গঠন

স্টাফ রিপোর্টার ॥ রোগী সেবায় সেবিকাদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। চিকিৎসাধীন অবস্থায় রোগীদের অধিকাংশ সময় থাকতে হয় সেবিকাদের তত্ত্বাবধানে। মায়া-মমতা মাখানো সেবা দিয়ে একজন রোগীর সুস্থ হওয়ার ক্ষেত্রে বড় ভূমিকা রাখেন তাঁরা। এ কারণে নার্সদের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতিসমূহের বাস্তবায়ন দেখতে চাই। বুধবার রাজধানীর ধান-ীর আওয়ামী লীগের কার্যালয়ে স্বাধীনতা নার্সেস পরিষদ (স্বানাপ)-এর আহ্বায়ক কমিটি গঠন অনুষ্ঠানে বক্তারা একথা বলেন। সভায় আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু উপস্থিতিতে সুমনা নাহার বেগমকে আহ্বায়ক ও মোঃ আনিছুর রহমানকে সদস্য সচিব করে ৩৫ সদস্যবিশিষ্ট স্বানাপের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি ও ৩ সদস্যবিশিষ্ট উপদেষ্টা পরিষদ গঠন করা হয়।

কচা নদীর ওপর হবে বাংলাদেশ চীন অষ্টম মৈত্রী সেতু

স্টাফ রিপোর্টার ॥ দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বরিশাল ও খুলনা বিভাগের মধ্যে সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু নির্মাণে উদ্যোগ নিয়েছে সরকার। বরিশাল-খুলনা আঞ্চলিক মহাসড়কের কচা নদীর ওপরে পিরোজপুর জেলার বেলকুটিয়া নামক স্থানে এ সেতুটি নির্মাণ করা হবে। সেতু নির্মাণে সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে প্রায় ১ হাজার কোটি টাকা। এর মধ্যে চীনের সম্ভাব্য অনুদান ১ শত মিলিয়ন মার্কিন ডলার বা প্রায় ৮ শত কোটি টাকা। অবশিষ্ট অর্থের যোগান দেবে বাংলাদেশ সরকার। ১ হাজার ৪ শত ৮০ মিটার বা প্রায় দেড় কিলোমিটার দীর্ঘ ও সাড়ে ১৩ মিটার প্রস্থের সেতুটি নির্মাণের সঙ্গে নির্মাণ করা হবে প্রায় ১৪ কিলোমিটার সংযোগ সড়ক। বৃহস্পতিবার সড়ক পরিবহন মন্ত্রণালয়ে সেতু নির্মাণের লক্ষ্যে চীন সরকারের সঙ্গে স্বাক্ষরিত হলো মিনিটস্ অব মিটিং (এমওএম)।

প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৪

১২/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: