কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পাঁচ বছরে সারের দাম ৪ বার কমেছে ॥ মতিয়া

প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৪

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১১ ডিসেম্বর ॥ কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী এমপি বলেছেন, ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার সময় দেশে ৪০ লাখ টন খাদ্য ঘাটতি ছিল। আওয়ামী লীগ ক্ষমতায় থাকার সময় ৫ বছরে দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছিল। এরপর বিএনপি ক্ষমতায় আসলে ২০০৮ সাল পর্যন্ত ৭ বছরে দেশে পুনরায় ৩০ লাখ টন খাদ্য ঘাটতি হয়। যেখানে বিএনপির আমলে ৩ হাজার ২শ’ মেগাওয়াট বিদ্যুত ছিল সেখান থেকে আওয়ামী লীগ ৫ বছরে বিদ্যুত উৎপাদন বাড়িয়ে ১২ হাজার মেগাওয়াটে উন্নীত করেছে।

মন্ত্রী বৃহস্পতিবার বিকেলে গাজীপুরে বাংলাদেশ কৃষক লীগ গাজীপুর মহানগর শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, এ সরকারের আমলে মানুষের গড় আয়ু বেড়েছে, শিক্ষার উন্নতি হয়েছে, মাতৃমৃত্যুর হার কমেছে। এ সরকার ৫ বছরে সারের দাম ৪ বার কমিয়েছে।

জেলা শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে অনুষ্ঠিত সম্মেলনে সভাপতিত্ব করেন মহানগর কৃষক লীগের আহ্বায়ক কাউন্সিলর মোঃ হেলাল উদ্দিন। বক্তব্য রাখেন জাহিদ আহসান রাসেল এমপি, গাজীপুর জেলা পরিষদের প্রশাসক মোঃ আখতারউজ্জামান, কৃষক লীগের কেন্দ্রীয় সভাপতি মোতাহার হোসেন মোল্লা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আজমত উল্লাহ খান, আব্দুল কাদির ম-ল প্রমুখ।

পরে মোঃ হেলাল উদ্দিনকে সভাপতি ও হাজী আব্দুল কাদির ম-লকে সাধারণ সম্পাদক করে কৃষক লীগ গাজীপুর মহানগর শাখার কমিটি গঠন করা হয়। সম্মেলনে জানানো হয় আগামী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৪

১২/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: