কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

দেশের আরো খবর

প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৪

শিক্ষক হত্যার প্রতিবাদ

খাগড়াছড়িতে বিক্ষোভ

মিছিল

নিজস্ব সংবাদদাতা, খাগড়াছড়ি, ১০ ডিসেম্বর ॥ মানিকছড়ি কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক চিংসামং চৌধুরীর হত্যাকারী ইউপিডিএফের সশস্ত্র সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাসিন্তর দাবিতে খাগড়াছড়িতে মারমা জনগোষ্ঠীর পক্ষ থেকে বিক্ষোভ মিছিল ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

বুধবার বেলা ১১টায় শহরের পানখাইয়াপাড়া এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে শহরের প্রধান সড়ক পদক্ষিণ শেষে প্রেসক্লাবের বটতলায় সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন সাথোয়াই প্র“ মারমা, কংচাইরী মাস্টার, বাঁশরী মারমা, মংসুইথোয়াই চৌধুরী, আবুশি মার্মা, মারমা নেতা মংশি মগ, বাবুশি চৌধুরী প্রমুখ।

নেত্রকোনায় পাঁচ জয়িতাকে

সম্মাননা

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ১০ ডিসেম্বর ॥ বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতি হিসেবে নেত্রকোনার পাঁচ সংগ্রামী নারীকে ‘জয়িতা’ সম্মাননা দেয়া হয়েছে। বেগম রোকেয়া দিবস উপলক্ষে এ সম্মাননা দেয়া হয়। সম্মাননাপ্রাপ্ত জয়িতারা হলেন- অর্থনৈতিকভাবে সফল কামরুন্নাহার লিপি, শিক্ষায় লুৎফুন্নাহার, সফল জননী হামিদা আক্তার খাতুন, নারী নির্যাতন প্রতিরোধে এ্যাসিডদগ্ধ আঙ্গুরা বেগম এবং সমাজ উন্নয়নে জাহানারা বেগম। মঙ্গলবার সন্ধ্যায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে জয়িতাদের হাতে সম্মাননা তুলে দেয়া হয়।

ভৈরবে নারী মাদক

বিক্রেতার হামলায়

র‌্যাবের কথিত

সোর্স আহত

নিজস্ব সংবাদদাতা, ভৈরব, ১০ ডিসেম্বর ॥ মঙ্গলবার রাতে শহরের পলতাকান্দা এলাকার মাদক বিক্রেতা পারভিন ও তার সহযোগীরা কথিত র‌্যাবের সোর্স আজিজ ও মাদক বিক্রেতা সুমনকে বেধড়ক পিটিয়ে আহত করে। এ ঘটনার পর খবর পেয়ে র‌্যাব-১৪র সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আহত আজিজকে উদ্ধারসহ পারভীন ও তার সহযোগী দানিছ মিয়াকে আটক করে ভৈরব থানা পুলিশে সোপর্দ করে। এ ঘটনায় ভৈরব থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

নাটোরে নিখোঁজের এক মাস পর

লাশ উদ্ধার

সংবাদদাতা, নাটোর, ১০ ডিসেম্বর ॥ নাটোরের সিংড়ায় নিখোঁজ হওয়ার প্রায় একমাস পর আব্দুস সালাম নামের এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। গতকাল বুধবার বেলা ১১ টার দিকে উপজেলার ইটালী ইউনিয়নের সালমারা গ্রামের গোরস্তানের পাশ থেকে আব্দুস সালামের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। আব্দুস সালাম একই গ্রামের জশমত উলাহর ছেলে।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম ও এলাকাবাসী জানায়, পারিবারিক কলহের জের ধরে প্রায় একমাস আগে আব্দুস সালাম তার বাড়ি থেকে বের হয়ে যায়। এর পর অনেক খোঁজ করেও আব্দুস সালামের কোন সন্ধান পায়নি তার পরিবার। গতকাল বুধবার একই গ্রামের গোরস্তানের পাশে আব্দুস সালামের মৃতদেহ পড়ে থাকতে দেখা যায়।

পটুয়াখালী মেডিক্যাল কলেজ

মুক্তিযোদ্ধা হাবিবুরের নামে

নামকরণ দাবি

নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী, ১০ ডিসেম্বর ॥ পটুয়াখালী মেডিক্যাল কলেজ ও হাসপাতালের নাম সাবেক এমপি এবং জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মরহুম হাবিবুর রহমান মিয়ার নামে নামকরণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে পটুয়াখালী প্রেসক্লাবের সামনে আধা ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

রাজশাহীতে বিপুল

পর্নো সিডিসহ

আটক দুই

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ নগরীর উপশহর এলাকায় দুটি সিডির দোকানে অভিযান চালিয়ে দেড় হাজার পর্নো সিডিসহ ২ জনকে আটক করেছে র‌্যাব রাজশাহীর সদস্যরা। মঙ্গলবার দিবাগত রাত ১১টার দিকে ওই দুটি দোকানে অভিযান চালিয়ে পর্নো সিডি রাখা ও ভিডিও পাইরেসির দায়ে তাদের আটক করা হয়। এরা হলোÑ ছন্দ অডিও ভিডিওর মালিক নজরুল ইসলাম (৪২) ও প্যাসিফিক অডিওর মালিক সোহেল (৩৬)। আটক নজরুল নগরীর তেরোখাদিয়া এলাকার সৈয়দ আবুল হোসেনের ছেলে ও সোহেল নগরীর দড়িখরবোনা এলাকার শাহজাহান আলীর ছেলে।

ভৈরবে ম্যাজিস্ট্রেটের ব্যাগ

ছিনতাইয়ের ২ ঘণ্টা পর উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, ভৈরব, ১০ ডিসেম্বর ॥ ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তারের ভ্যানিটি ব্যাগ ছিনতাইকারী নিয়ে পালিয়ে যায়। মঙ্গলবার রাতে ঢাকা-সিলেট মহাসড়কের ভৈরব দুর্জয় মোড় এলাকায় এ ঘটনা ঘটে। তবে ২ ঘণ্টা পর রহস্যজনকভাবে ব্যাগটি উদ্ধার হলেও জড়িত কাউকে আটক করতে পারেনি পুলিশ। জানা যায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তার মঙ্গলবার রাত ৮টার দিকে দুর্জয় মোড়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার জন্য গেলে জনৈক ছিনতাইকারী তার ভ্যানিটি ব্যাগ নিয়ে পালিয়ে যায়। এ সময় ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে থাকা ভৈরব থানার সহকারী উপ-পরিদর্শক শাহজাহান ঘটনার সত্যতা স্বীকার করে তিনি বলেন, ছিনতাইয়ের ২ ঘণ্টা পর ছিনতাই হওয়া স্থানে অভিযান চালিয়ে একটি রিক্সা থেকে ব্যাগটি উদ্ধার করা হয়েছে।

লক্ষ্মীপুরে বিশেষ

অভিযানে গ্রেফতার ৩০

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ১০ডিসেম্বর ॥ লক্ষ্মীপুরে মাসব্যাপী পুলিশের বিশেষ অভিযানে বুধবার ভোর পর্যন্ত গত ২৪ঘণ্টায় ৩০জনকে গ্রেফতার করা হয়েছে। জেলার পাঁচটি উপজেলা থেকে গ্রেফতারকৃত মধ্যে রয়েছেÑসাজাপ্রাপ্ত, মাদক ও ওয়ারেন্টসহ বিভিন্ন মামলার পলাতক আসামি। সহকারী পুলিশ সুপার মোঃ নাছিম মিয়া এ খবরটি নিশ্চিত করেছেন।

চাঁদাবাজি ও মারধর

খাগড়াছড়িতে ১৪ ডিসেম্বর থেকে

পরিবহন ধর্মঘট

নিজস্ব সংবাদদাতা, খাগড়াছড়ি, ১০ ডিসেম্বর ॥ খাগড়াছড়ি জেলায় বিভিন্ন সড়কে অব্যাহত চাঁদাবাজি, পরিবহন শ্রমিকদের উপর সন্ত্রাসী কর্মকা- বৃদ্ধি, চাঁদা না দিলে গাড়ি জ্বালিয়ে দেয়া, চট্টগ্রাম মহানগরে পুরানো বাস টার্মিনালটি চালুসহ বিভিন্ন দাবিতে আগামী ১৪ ডিসেম্বর থেকে খাগড়াছড়ি জেলায় লাগাতার পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে খাগড়াছড়ি জেলা পরিবহন মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ। বুধবার দুপুরে শ্রমিক সমন্বয় পরিষদের কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সমন্বয় পরিষদের সদস্য সচিব মোঃ ইউসুফ লিখিত বক্তব্যে দাবি করেন।

সিলেটের কানাইঘাটে অবহেলিত তিন

শহীদের সমাধি

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেটের কানাইঘাট উপজেলায় ৩শহীদ মুক্তিযোদ্ধার সমাধিস্থল আজও অরক্ষিত- অবহেলিত। চারদিকে কয়েকটি পিলার ও কাঁটাতার দিয়ে সমাধির স্থানটি চিহ্নিত করে রাখা হয়েছে। এখনও সেখানে কোন স্মৃতিস্তম্ভ নির্মিত হয়নি। ২শ’ গজ দূরত্বে রয়েছে ১৯ শহীদের সমাধিস্থল । কয়েক বছর আগে ১৯ শহীদ মুক্তিযোদ্ধার সমাধিস্থলটি স্মৃতিস্তম্ভের আদলে পাকা করা হয়েছে। দেয়ালে মার্বেল পাথর দিয়ে লাগানো হয়েছে ১৯ শহীদের নাম ও ঠিকানা। বর্তমানে এটি অযতেœ-অবহেলায় পড়ে আছে। যে কোন সময় পার্শ্ববর্তী খালের ভাঙনে বিলীন হয়ে যেতে পারে।

কক্সবাজার রামু

উপজেলা নির্বাচনে

তিন প্রার্থীর লড়াই

এইচএম এরশাদ, কক্সবাজার ॥ কক্সবাজারে রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ত্রিমুখী লড়াই বেশ জমে উঠছে। আসন্ন উপনির্বাচনে তিন রাজনৈতিক দলের তিন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় কোমর বেঁধে মাঠে নেমেছেন। দিন যতই ঘনিয়ে আসছে, রামু উপজেলার প্রত্যন্ত অঞ্চলে নির্বাচনী আমেজ ততই বাড়ছে। চায়ের দোকান থেকে শুরু করে রাস্তাঘাটে এ নির্বাচনী আমেজ পরিলক্ষিত হয়েছে। আগামী ২১ ডিসেম্বর রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোট গ্রহণের দিন তারিখ ধার্য করেছে নির্বাচন কমিশন। উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন যাতে সুষ্ঠু ও স্বচ্ছভাবে অনুষ্ঠিত হয়, সে ধরনের সকল প্রস্তুতি নেয়া হবে এবং নির্বাচনের দিন বিজিবি, র‌্যাব ও পুলিশ টহল থাকবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

পার্বতীপুরে চিকিৎসা বিঘিœত

হাসপাতাল এ্যাম্বুলেন্স ও এক্সরে

মেশিন অকেজো

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ১০ ডিসেম্বর ॥ ৫০ শয্যাবিশিষ্ট পার্বতীপুর হেলথ কমপ্লেক্স হাসপাতালে এ্যাম্বুলেন্স ও এক্সরে মিশিন অকেজো হওয়ায় চিকিৎসা সেবা বিঘিœত হয়েছে। হাসপাতাল সূত্র মতে এই উপজেলার একমাত্র এ্যাম্বুলেন্সটি এক বছরের বেশি সময় ধরে অকেজো হয়ে গ্যারেজে পড়ে আছে। ফলে এলাকার মানুষ মুমূর্ষু রোগী নিয়ে বিপাকে পড়েছে। ১৯৯৫ সালে এ্যাম্বুলেন্সটি এই হাসপাতালের জন্য সরকারীভাবে বরাদ্দ দেয়া হয়। অতি পুরাতন হওয়ায় মেরামত ও জোড়াতালি দিয়ে এতদিন চালানো হয়। শেষ পর্যন্ত ২০১৩ সালের ১১ ডিসেম্বর এ্যাম্বুলেন্সটি পুরোপুরিভাবে অকেজো হয়ে পড়ে। যোগাযোগ করলে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আতিয়ার রহমান বুধবার বিকেল ৩টায় জানান এ্যাম্বুলেন্স ও এক্সরে মেশিনটি এই হাসপাতালে জরুরী হয়ে পড়েছে।

মুক্তিযোদ্ধা এখন রিক্সাচালক

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১০ ডিসেম্বর ॥ দেশ স্বাধীনের সফল এক মুক্তিযোদ্ধা জীবনযুদ্ধে পরাজিত সৈনিক। দেশের জন্য লাল সূর্য ছিনিয়ে আনতে জীবনের মায়া ত্যাগ করে অস্ত্র হাতে নিয়ে তিনি মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। কিন্তু ভাগ্যের কি নির্মম পরিহাস! সেই দেশ স্বাধীন হওয়ার পর বীর মুক্তিযোদ্ধা মফিউজ্জামান পরিবারের ৪ সদস্যর দুই বেলা দুমুঠো খাবার জোগাতে যাযাবরের মতো নিজ এলাকাসহ দেশের বিভিন্ন এলাকায় রিক্সা চালিয়ে এখন জীবিকা নির্বাহ করছেন। মুক্তিযোদ্ধা মফিউজ্জামান (৬২) গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার কামারপাড়া ইউনিয়নের পুরান লক্ষ্মীপুর গ্রামের মৃত্যু রোস্তম আলীর ছেলে। ১৯৫২ সালের ১২ আগস্ট তার জন্ম। মফিউজ্জামান ৭১-এর মুক্তিযুদ্ধে ১১ নং সেক্টরের অধীনে দেশের বিভিন্ন জায়গায় পাকিস্তানী হানাদার বাহিনীর বিরুদ্ধে সম্মুখযুদ্ধ করেন।

প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৪

১১/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: