মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

যুদ্ধাপরাধীর বিচার বন্ধের চক্রান্ত সফল হবে না ॥ ইঞ্জি. মোশাররফ

প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৪
  • চট্টগ্রামে বিজয়মেলার শিখা প্রজ্ব¡লন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামের এমএ আজিজ আউটার স্টেডিয়ামে জমে উঠেছে মুক্তিযুদ্ধের বিজয়মেলা। বিজয় শিখা প্রজ্ব¡লনের মধ্য দিয়ে বুধবার স্মৃতিচারণসহ মূল আনুষ্ঠানিকতা শুরু হলেও ১ ডিসেম্বর থেকে শুরু হওয়া মেলা জমজমাট আকার ধারণ করেছে। প্রতিদিনই হাজার হাজার মানুষের ঢল। প্রতিবছর বিজয়ের মাসে চট্টগ্রামবাসীর জন্য এটি এক অনন্য আকর্ষণ হিসেবে পরিচিতি পেয়েছে। চট্টগ্রাম থেকে শুরু হওয়া মুক্তিযুদ্ধের বিজয়মেলা ইতোমধ্যেই ছড়িয়ে পড়েছে দেশের প্রত্যন্ত অঞ্চলে। বুধবার বিকেলে বিজয় শিখা প্রজ্বলনের মধ্য দিয়ে শুরু হয় মূল আনুষ্ঠানিকতা। শিখা প্রজ্বলন ও বেলুন উড়িয়ে আনুষ্ঠানিক সূচনা করেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। প্রতিদিনই মেলা মঞ্চে থাকবে প্রগতিশীল বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নেতৃবৃন্দ ও রণাঙ্গনের মুক্তিযোদ্ধাদের স্মৃতিচারণমূলক আলোচনা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশনা, সাংস্কৃতিক সংগঠনগুলোর মঞ্চায়ন, শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ নানা আয়োজন।

শিখা প্রজ্ব¡লন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধের বিজয়মেলা পরিষদের চেয়ারম্যান, সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগ সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন নুরুল আলম চৌধুরী, সুনীল সরকার, আ জ ম নাছির উদ্দিন, মোঃ সাহাব উদ্দিন এবং বিজয়মেলা পরিষদ ও মুক্তিযুদ্ধের পক্ষের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন তাঁর বক্তব্যে বলেন, একাত্তরের মুক্তিযুদ্ধ বীর বাঙালীর অহংকার।

এদেশের মানুষ জীবনবাজি রেখে যুদ্ধ করে পাকিস্তানীদের হটিয়ে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা করেছে। মুক্তিযোদ্ধারা ইতিহাসের শ্রেষ্ঠ সন্তান। এবিএম মহিউদ্দিন চৌধুরী তাঁর বক্তব্যে স্বাধীনতা বিরোধীদের প্রতিহত করা হবে বলে হুঁশিয়ারি দিয়ে বলেন, ষড়যন্ত্র ও নৈরাজ্য সৃষ্টিকারীদের রুখতে ঐক্যবদ্ধ হতে হবে।

প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৪

১১/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: