আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

২ তদন্ত কমিটি, সাসপেন্ড ৩

প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৪
  • চট্টগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রেন উঠে গেল প্লাটফর্মে

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বুধবার ভোরে চট্টগ্রাম রেলস্টেশনে নিয়ন্ত্রণ হারিয়ে প্ল্যাটফর্মে উঠে যায় ঢাকাগামী মহানগর প্রভাতীর ইঞ্জিন ও বগি। এতে প্লাটফর্ম এবং ইঞ্জিনের ব্যাপক ক্ষতি হয়। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি। এ ঘটনায় শান্টিং ইঞ্জিন চালকসহ ৩ জনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আর ঘটনা তদন্তে দুটি কমিটি গঠন করেছে রেলওয়ে।

রেলের বিভাগীয় কর্মকর্তা (ডিটিও) ফিরোজ ইফতেখার সাংবাদিকদের জানান, মহানগর প্রভাতী ট্রেনটি ঢাকা যাওয়ার উদ্দেশে ওয়াশ শেড থেকে স্টেশনের দিকে আসছিল। হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে লাইন অতিক্রম করে যাত্রীদের প্রবেশ মুখের প্লাটফর্মে উঠে পড়ে। ইঞ্জিন ও একটি বগি ওপরে উঠে গেলে প্লাটফর্মেরও ক্ষতি হয়। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি। স্টেশন থেকে ট্রেন চলাচলেও প্রতিবন্ধকতা সৃষ্টি করেনি।

সূত্র জানায়, যে তিনজনকে বরখাস্ত করা হয়েছে তারা হলেনÑ শান্টিং ইঞ্জিনের চালক একেএম জহুরুল হক, সহকারী লোক মাস্টার ইমরান হোসেন ও পয়েন্টসম্যান মোঃ জাহাঙ্গীর। ট্রেনটি স্টেশনে আনার সময় চালক তন্দ্রাচ্ছন্ন ছিলেন বলে প্রাথমিকভাবে ধারণা করছেন তদন্তের সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তারা। চালকের নিন্দ্রাভাব থাকায় এটি লাইন পেরিয়ে প্লাটফর্মের ওপর উঠে পড়ে। এতেও ইঞ্জিন ও একটি বগি মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়।

রেল সূত্রে জানানো হয়, ইঞ্জিন ও একটি বগি লাইনচ্যুত হয়ে ওপরে উঠে যাওয়ায় সকাল ৭টা ৫০ মিনিটে অন্য একটি ইঞ্জিন যুক্ত করে ঢাকার উদ্দেশে ছেড়ে যায় প্রভাতী। ইঞ্জিন ও বগিটি প্লাটফর্মেই থেকে যায়। এ ঘটনা তদন্তে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়। তন্মধ্যে একটি কমিটি রেলের বিভাগীয় কর্মকর্তা ফিরোজ ইফতেখারকে প্রধান করে চার সদস্যের এবং অপর কমিটিটি রেলের বাণিজ্যিক কর্মকর্তা রাশেদা সুলতানা গনিকে প্রধান করে ৫ সদস্যবিশিষ্ট। গঠিত কমিটি দুটি যত দ্রুত সম্ভব এ তদন্ত করে প্রতিবেদন দাখিল করবে।

প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৪

১১/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: