আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শান্তি আনতে না পারলে সরে দাঁড়ান ॥ লাহোর হাইকোর্ট

প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৪

পাকিস্তানের কেন্দ্রীয় সরকারকে ক্ষমতা ছেড়ে দেয়ার পরামর্শ দিয়েছে লাহোর হাইকোর্ট। খবর ডন অনলাইনের।

বলা হয়েছে, দেশের শান্তিশৃঙ্খলা রক্ষায় ব্যর্থ হলে সরকারের ক্ষমতা ছেড়ে দেয়া উচিত। মঙ্গলবার লাহোর হাইকোর্ট নওয়াজ শরীফ সরকারকে এই পরামর্শ দেয়। গত চার মাস ধরে পাকিস্তানে বিশৃঙ্খল পরিস্থিতি বিরাজ করছে।

বিচারপ্রতি খালিদ মাহমুদ খানের নেতৃত্বাধীন বিচারপ্রতি শহিদ হামিদ দার এবং মোহাম্মদ আনোয়ারুল হকের সমন্বয়ে লাহোর হাইকোর্টের একটি পূর্ণাঙ্গ বেঞ্চ এই রায় দিয়েছে। পাকিস্তানের বিরোধী দল তেহরিক-ই-ইনসাফ এবং পাকিস্তান আওয়ামী তেহরিকের বিরুদ্ধে দায়ের করা একাধিক পিটিশনের শুনানিকালে কোর্ট এই পরামর্শ দেয়।

আবেদনকারীরা পাকিস্তান আওয়ামী তেহরিক (পিএটি) প্রধান তাহিরুল কাদরিকে গ্রেফতারের আবেদন জানায়। ইতোমধ্যে অন্তত ৪০ মামলা থেকে জামিনে রয়েছেন পাকিস্তানের এই ধর্মীয় নেতা। পাঞ্জাবের বিভিন্ন শহরে তাহিরুল কাদরির বিরুদ্ধে মামলাগুলো দায়ের করা হয়েছিল। এর মধ্যে এক আবেদনকারী পাকিস্তান সংবিধানের ৬নং অনুচ্ছেদ অনুযায়ী পিটিআই প্রধান ইমরান খান এবং তাহিরুল কাদারিকে তাদের কর্মকা-ের জন্য বিচারের আহ্বান জানিয়েছে। অপরদিকে আগামী ১৫ ডিসেম্বর পিটিআই আহূত লাহোরকে অচল করে দেয়ার আন্দোলনে জনসাধারণ এবং ব্যবসায়ীদের রক্ষার আবেদন জানিয়েছে অপর এক আবেদনকারী। শুনানির শুরুতে আদালত জানায়, আন্দোলনকালে সরকার অত্যন্ত দুর্বলতা এবং অসহায়ত্বের পরিচয় দিয়েছে। এ সময় বিচারপতি শহিদ দার সতর্ক করে দিয়ে বলেন, এখন জেগে ওঠার সময়।

প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৪

১১/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

বিদেশের খবর



ব্রেকিং নিউজ: