রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ঝুলন্ত লাশ উদ্ধার

প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৪
  • রাজধানীতে এক ব্যাক্তির শ্বাসরোধে হত্যা

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর তুরাগে এক ব্যক্তিকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। একই থানা এলাকায় এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার হয়েছে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ১ নম্বর গেটের ফুটপাথে এক ব্যক্তির লাশ উদ্ধার হয়েছে। খিলক্ষেতে সড়ক দুর্ঘটনায় বিমানবাহিনীর এক কর্মচারী নিহত হয়েছেন। এদিকে খিলগাঁও এলাকা থেকে হাতবোমাসহ চার যুবককে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হচ্ছে হযরত আলী (২৫), জামাল হোসেন (২৭), হৃদয় (২৪) ও মোঃ রিয়াদ (২৬)। পুলিশ জানায়, গ্রেফতারকৃতরা অতিসম্প্রতি গোড়ানে দোকান কর্মচারীকে গুলি করে বিশ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় জড়িত। অন্যদিকে পোস্তাগোলায় অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে বিআইডব্লিউটিএ’র কর্মচারী সর্বস্ব খুইয়েছেন। মঙ্গলবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, তুরাগে এক ব্যক্তিকে শ্বাসরোধে হত্যা করে কাশবনে লাশ ফেলে গেছে দুবর্ৃৃত্তরা। মঙ্গলবার দুপুরে পুলিশ তুরাগ থানাধীন উত্তরার ১৬ নম্বর সেক্টরের রাজউকের নবগঠিত প্লট সংলগ্ন এলডি ফ্যাক্টরির পূর্বপাশে কাশবন থেকে অজ্ঞাত (৬০) এক ব্যক্তির লাশ উদ্ধার করে বিকেলে ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। তুরাগ থানার এসআই ইজ্জত আলী জানান, নিহতের গলায়, বুকে, পাঁজরসহ সারা শরীরে রক্তাক্ত জমাট চিহ্ন রয়েছে। কে বা কারা ওই ব্যক্তিকে অপহরণ করে ওই স্থানে শ্বাসরোধে হত্যা করে তার লাশ গুম করার জন্য এখানে ফেলে যায়। একইদিন সকাল ১০টার দিকে তুরাগ থানাধীন শুক্রভাঙ্গা এলাকা থেকে কুলসুম আক্তার (২৮) নামে এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে। পরে পুলিশ তার লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য দুপুরে ঢামেক মর্গে পাঠায়। নিহতের স্বামীর নাম মোঃ হোসেন।

এদিকে একইদিন সকালে পুলিশ পল্টন থানাধীন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ১ নম্বর গেট সংলগ্ন ফুটপাথ থেকে অজ্ঞাত (৬০) এক ব্যক্তির লাশ উদ্ধার করে ঢামেক মর্গে পাঠায়। পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল হোসেন জানান, নিহত ব্যক্তি পল্টন এলাকায় ভিক্ষাবৃত্তি করে রাতে সেখানেই ঘুমিয়ে থাকত। তার মৃত্যুর ঘটনা নিয়ে তদন্ত চলছে। অন্যদিকে এদিন দুপুরে খিলক্ষেত থানার এসআই শফিকুল ইসলাম ক্যান্টনমেন্ট সিএমএইচ মর্গ থেকে সুমন আহমেদ (২২) নামে এক বিমানবাহিনীর কর্মচারীর লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠান। এসআই শফিকুল ইসলাম জানান, নিহত সুমন আহমেদ বিমান বাহিনীর এলইসি পদে কর্মরত ছিলেন। নিহতের বাবার নাম আজহারুল ইসলাম। গ্রামের বাড়ি টাঙ্গাইল জেলার সখীপুর থানার কালমেঘা গ্রামে।

২০ লাখ টাকা ছিনতাইয়ের সঙ্গে জড়িত সন্দেহে চার যুবক বোমাসহ গ্রেফতার ॥ মঙ্গলবার ভোরের দিকে খিলগাঁও থানাধীন গোড়ানের একটি পরিত্যক্ত ভবন থেকে হযরত আলী, জামাল হোসেন, হৃদয় ও মোঃ রিয়াদ নামে চার যুবককে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে ককটেল, ককটেল তৈরির সরঞ্জামাদি ও ছিনতাইয়ের কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়। পুলিশ জানায়, রবিবার দুপুরে গোড়ানে দোকান কর্মচারীকে গুলি করে বিশ লাখ টাকা ছিনতাইয়ের সঙ্গে তারা জড়িত। খিলগাঁও থানার ওসি মোঃ মোস্তাফিজুর রহমান জানান, মঙ্গলবার ভোরে খিলগাঁও থানাধীন গোড়ানের একটি পরিত্যক্ত ভবনে বোমা তৈরির সময় ওই চার যুবককে আটক করা হয়। পরে তাদের দেয়া তথ্যানুযায়ী রিয়াদকে পাশের একটি ভবন থেকে একটি মোটরসাইকেলসহ আটক করা হয়। তিনি জানান, তারা একটি ছিনতাইকারী চক্রের সদস্য। তাদের কাছে দুটি হাতবোমা ও ককটেল তৈরির উপকরণ পাওয়া গেছে। ওসি জানান, এ চক্রের সদস্যরাই রবিবার গোড়ানের তৃপ্তি হোটেলের সামনে এক দোকান কর্মচারীকে গুলি করে বিশ লাখ টাকা ছিনতাই করেছে বলে ধারণা করা হচ্ছে। তিনি জানান, তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। গোড়ানের ছিনতাইয়ের মামলায় তাদের গ্রেফতার দেখানো হবে।

অজ্ঞান পার্টির খপ্পরে বিআইডব্লিউটিএ’র কর্মচারী ॥ মঙ্গলবার দুপুরে পুরান ঢাকার পোস্তগোলা ব্রিজের ওপর থেকে অজ্ঞান পার্টির সদস্যরা নুরুজ্জামান (৪৫) নামে বিআইডব্লিউটিএ’র এক কর্মচারীকে অচেতন করে ৩৫ হাজার টাকা নিয়ে গেছে। পরে পথচারীরা তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করে। জানা গেছে, নুরুজ্জামান বিআইডব্লিউটিএ’র কেরানী ও নারায়ণগঞ্জের ফতুল্লায় সরকারী কলোনিতে থাকে।

প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৪

১০/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: