আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নীলফামারীতে আগুন তাপাতে গিয়ে সর্বস্বান্ত ১৩ পরিবার

প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৪

স্টাফ রির্পোটার, নীলফামারী ॥ কনকনে শীতে আগুন তাপাতে গিয়ে সর্বস্বান্ত হয়েছে নীলফামারীর সদর উপজেলার সোনারায় ইউনিয়নের বেড়াকুঠি বড়ুয়া দক্ষিণ ডাঙ্গাপাড়া গ্রামের ১৩টি পরিবার। সোমবার রাত সাড়ে আটটার দিকে এই ভয়াবহ অগ্নিকা- ওই সব পরিবারের ২০টি টিনের ও ২৬টি খড়েরসহ মোট ৪৬টি বসত ঘর ও নগদ ২ লাখ ১০ হাজার টাকা, আসবাবপত্র, উঠতি আমন ধান, বোরোবীজ সম্পূর্ণ ভষ্মীভূত হয়েছে। এছাড়া অগ্নিদগ্ধ হয়ে মারা যায় চারটি ছাগল ও দুই শতাধিক হাঁস ও মুরগি। খবর পেয়ে নীলফামারী ও সৈয়দপুর ফায়ার স্টেশনের দুটি ইউনিট উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসায় ওই গ্রামের ২০ পরিবারের ঘরবাড়ি রক্ষা পায়। মর্মান্তিক এ ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলো বর্তমানে খোলা আকাশের নিচে রয়েছে। তবে জেলা প্রশাসনের পক্ষ থেকে জিআর প্রকল্পের মাধ্যমে মঙ্গলবার তাৎক্ষণিকভাবে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর প্রতিটির জন্য ৩০ কেজি চাল, নগদ ১ হাজার টাকা ও দুটি করে কম্বল ও চাদর প্রদানের বরাদ্দ প্রদান করা হয়েছে।

দর্শনায় চলন্ত ট্রেন

থেকে নামতে গিয়ে

যুবকের মৃত্যু

সংবাদদাতা, দামড়হুদা, চুয়াডাঙ্গা, ৯ ডিসেম্বর ॥ চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার দর্শনা হল্ট স্টেশনে চলন্ত ট্রেন থেকে নামতে গিয়ে হাশেম আলী (২৬) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকাল সাতটার দিকে। নিহত হাশেম আলী ঝিনাইদহ জেলার মহেশপুর থানার বলহরপুর গ্রামের মৃত ফজলুল হকের ছেলে।

আদমদীঘি হাসপাতালের এক্স-রে মেশিন ২ বছর ধরে অকেজো

নিজস্ব সংবাদাদাতা, সান্তাহার, ৯ ডিসেম্বর ॥ বগুড়ার আদমদীঘি উপজেলা ৫০ শয্যা হাসপাতালের একমাত্র এক্স-রে মেশিন প্রায় দুই বছর ধরে অকেজো হয়ে পড়ে রয়েছে। ফলে রোগ নির্ণয়ের কার্যক্রম বন্ধ রয়েছে। বর্তমানে এক্স-রে করতে আসা রোগীদের ভোগান্তি পোহাতে হচ্ছে। উপজেলা হাসপাতাল কর্তৃপক্ষ কয়েক দফায় নতুন এক্স-রে মেশিন স্থাপনের জন্য আবেদন করলেও কোন সাড়া মিলছে না। জানা গেছে, প্রতি দিন হাসপাতালে এক্স-রে করতে আসা বিপুল সংখ্যক নারী পুরুষ এক্স-রে করতে না পেরে বেশি টাকায় বেসরকারী ক্লিনিকে এক্স-রে করতে বাধ্য হচ্ছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ অফিসার ডাঃ মনজুর আহমদ সাংবাদিকদের জানান, এক্স-রে মেশিনটি পরিবর্তন করার জন্য সংশ্লিষ্ট দফতরে কয়েক দফা জানানো হয়েছে। কিন্তু এখন পর্যন্ত কর্তৃপক্ষের কোন সাড়া মেলেনি। তিনি মেকানিকদের বরাত দিয়ে আরও জানান, অকেজো হয়ে থাকা এই মেশিনটি মেরামত যোগ্য নয়।

চট্টগ্রামে বিজয় মেলা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর এমএ আজিজ আউটার স্টেডিয়ামে বুধবার শুরু হচ্ছে মুক্তিযুদ্ধের বিজয় মেলার মূল অনুষ্ঠানমালা। বিকেলে বিজয় শিখা প্রজ্জ্বলনের মধ্য দিয়ে মেলার আনুষ্ঠানিক সূচনা করবেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। এতে সভাপতিত্ব করবেন মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের চেয়ারম্যান এবিএম মহিউদ্দিন চৌধুরী। এদিন থেকে মেলা মঞ্চে প্রতিদিনই থাকছে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আকর্ষণীয় আয়োজন।

টেকনাফে জায়গা দখল

করতে ২০ হাজার

চারাগাছ কর্তন

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ টেকনাফে অবৈধভাবে জায়গা দখল করতে ২০ হাজার চারাগাছ কেটে নিয়েছে দুষ্কৃতকারীরা। সোমবার রাতে কম্বনিয়ায় পাড়া পশ্চিম পাহাড়ে ২ বছর আগে সৃজিত প্রায় ২০ হাজার একাশি প্রজাতির চারাগাছ কেটে ফেলে তারা। ঝিমংখালী বনবিট কর্মকর্তা শামসুল হক জানান, ১৯৬১ সালের বন বিভাগের নিযুক্ত বন জায়গীরদার আবুল হাসেম পাহাড়ের পরিত্যক্ত কিছু জায়গা পরিষ্কার করে সেখানে বনায়ন করেন। ২০ হাজার চারাগাছের এ বাগানটির দিকে কুনজর পড়ে স্থানীয় কিছু দুষ্কৃতকারীর। বন জায়গীরদার আবুল হাসেম সাংবাদিকদের জানান, তার বাগানে নানা প্রজাতির গাছ রয়েছে। এসব গাছ বড় হতে শুরু করলে পশ্চিম মহেশখালীয়া পাড়ার ছৈয়দ আলম, আব্দুল গফুর ও আবদুস সালামের লুলোপ দৃষ্টি পড়ে বাগানের ওপর। ছৈয়দ আলম ও আব্দুল গফুর জানান, উক্ত জায়গা বন জায়গীদার আবুল হাসেমের কাছ থেকে বন্ধক নিয়ে বাগান সৃজন করেন তাঁরা।

প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৪

১০/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: