আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বি’বাড়িয়ায় যুবলীগের দু’গ্রুপের সম্মেলনে ১৪৪ ধারা জারি

প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ জেলার আশুগঞ্জে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে যুবলীগের দু’গ্রুপের একই সময় বর্ধিত সভা ডাকায় ১৪৪ ধারা জারি করেছে আশুগঞ্জ উপজেলা প্রশাসন। মঙ্গলবার দুপুর ১২টা থেকে রাত ১২টা পর্যন্ত আশুগঞ্জ বাজার, উপজেলা আওয়ামী লীগ কার্যালয় ও ঢাকা-সিলেট মহাসড়কের গোলচত্বর এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে উপজেলা প্রশাসন।

ধামরাইয়ে মাদকাসক্ত ছেলেকে পুলিশে দিলেন বাবা

নিজস্ব সংবাদদাতা, সাভার, ৯ ডিসেম্বর ॥ মঙ্গলবার ধামরাইয়ে মাদকাসক্ত ছেলে নুরুল ইসলামকে পুলিশে ধরিয়ে দিলেন বাবা শহিদ মোল্লা। পরে ভ্রাম্যমাণ আদালত ওই ছেলেকে ছয় মাসের কারাদ- দেয়। এ সময় অপর এক মাদক বিক্রেতাকেও একই কারাদ- প্রদান করা হয়। পৌরসভার চন্দ্রাইল এলাকার বাসিন্দা শহিদ মোল্লা জানান, কয়েক বছর ধরে তার ছেলে বিভিন্ন ধরনের মাদকদ্রব্য সেবন করে আসছে। মাদকের টাকা যোগাড় করতে নুরুল তার মা ও বোনের স্বর্ণালঙ্কারসহ সংসারের নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রও বিক্রি করে দিয়েছে। টাকা না পেলে পরিবারের সবাইকে মারধর করে টাকা-পয়সা ছিনিয়ে নিত।

হবিগঞ্জে সাংবাদিক তুহিনের চেষ্টায় মা-বাবার খোঁজ পেল শিশু হেনা

জনকণ্ঠ রিপোর্ট ॥ দৈনিক জনকণ্ঠের হবিগঞ্জ সংবাদদাতা রফিকুল হাসান চৌধুরী তুহিনের প্রচেষ্টায় হারিয়ে যাওয়া তিন বছরের শিশুকন্যা হেনা বেগমকে মা-বাবার কোলে তুলে দেয়া হয়েছে। এদিকে হেনাকে ফিরে পেয়ে পাগল প্রায় এই মা-বাবা এখন আনন্দে আত্মহারা। মঙ্গলবার দুপুর পৌনে ১২টার দিকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের মেডিসিন বিভাগে ভর্তিকৃত রোগী সদর উপজেলাধীন ঢল গ্রামের বাসিন্দা রিক্সাচালক জাহেদ হোসেনের পাশে হেনাকে রেখে তার স্ত্রী মমতাজ বেগম ও দাদী রূপ চান বেগম ওষুধ আনতে বাইরে যান। এই ফাঁকে বাবার পাশ থেকে হেনা হেঁটে হেঁটে অন্যত্র চলে যায়। পরে মা-বাবাকে না পেয়ে শিশুটি কান্নায় ভেঙ্গে পড়লেও আশপাশের কেউ তাকে সান্ত¡না দেয়াত দূরের কথা, এমনকি আপনজনকে খুঁজে দেয়ার চেষ্টা করেনি। এমন সময় তথ্য সংগ্রহে এই হাসপাতালে আসা সাংবাদিক তুহিনের দৃষ্টিতে আসে শিশুকন্যাটি।

লালমনিরহাটে জুয়ার আসর থেকে আটক পাঁচ

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ৯ ডিসেম্বর ॥ জুয়া খেলার অপরাধে মঙ্গলবার দুপুরে লালমনিরহাটের ডিবি পুলিশ ৫ জন ছাত্রলীগ নেতাকর্মীকে আদালতে সোপর্দ করেছে। লালমনিরহাট ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ কুমার জানান, সোমবার রাত সাড়ে ১২টায় জেলা শহরের রেলওয়ে বিএনপি কলোনির পিছনে জুয়া খেলা অবস্থায় ৫ জন যুবককে আটক করা হয়েছে। এরা হলেন বালাটারী গ্রামের ওসমান আলীর পুত্র নাসির উদ্দিন রিপন, একই এলাকার বাহার উদ্দিনের পুত্র আপিয়ার রহমান, একই গ্রামের মৃত নুরুল ইসলামের পুত্র আমগীর হোসেন, একই গ্রামের আজিজার রহমানের পুত্র জুয়েল ও একই গ্রামের ময়েন উদ্দিনের পুত্র রুবেল।

হামলাকারীদের গ্রেফতারের দাবিতে কুড়িগ্রামে সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ কুড়িগ্রাম সরকারী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষক মিজানুর রহমানের ওপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে সাধারণ শিক্ষার্থীরা মঙ্গলবার বিক্ষোভ মিছিল ও রাস্তা অবরোধ করে। অপরদিকে একই দাবিতে শনিবার থেকে অনির্দিষ্টকালের জন্য শিক্ষকদের ডাকা কলেজ ধর্মঘট অব্যাহত রয়েছে। ফলে কুড়িগ্রাম সরকারী কলেজের শিক্ষা কার্যক্রম ভেঙ্গে পড়েছে।

কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের পদ বঞ্চিত নেতাকর্মীদের হামলায় শিক্ষক প্রহৃত হওয়ার ঘটনায় জড়িত সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করে। পরে কলেজ মোড় এলাকায় কুড়িগ্রাম-চিলমারী সড়ক এক ঘণ্টা অবরোধ করে রাখে। ফলে ঐ রুটে সব প্রকার যানবাহন চলাচল বন্ধ ছিল। এ সময় বক্তব্য রাখেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের জীবন, ফিরোজ, ইতিহাস বিভাগের আব্দুল মতিন, বুলবুল আহমেদ প্রমুখ।

পিরোজপুরে ৬ দিন পর ছাত্রের লাশ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, পিরোজপুর, ৯ ডিসেম্বর ॥ জেলার মঠবাড়িয়া উপজেলায় নিখোঁজ স্কুলছাত্র ফয়সাল আহমেদ তুহিন (৮) এর গলিত লাশ ৬ দিন পর মঙ্গলবার দুপুরে ঘোষের টিকিকাটা গ্রামের বাড়ির পাশের বাগান থেকে উদ্ধার করেছে থানা পুলিশ। নিহত ফয়সাল মাহমুদ তুহিন স্থানীয় তেতুলতলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর ছাত্র ও উপজেলার ঘোষের টিকিকাটা গ্রামের কাতার প্রবাসী বাদল জমাদ্দারের ছেলে। এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে প্রতিবেশী আশ্রাব আলীর কলেজ পড়ুয়া ছেলে ও বিকাশ ব্যবসায়ী সোয়েবকে (২২) আটক করেছে।

লক্ষ্মীপুরে সন্ত্রাসী হামলায় দুই যুবলীগ কর্মী আহত

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ৯ ডিসেম্বর ॥ লক্ষ্মীপুর সদর উপজেলার শ্রীরামপুরে সোমবার সন্ধ্যায় সন্ত্রাসী হামলায় গুলিবিদ্ধ হয়ে জাহিদুল ইসলাম (২৫) নামে এক যুবলীগ কর্মী গুরুতর আহত হয়েছেন। তাঁকে গুরুতর অবস্থায় লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি স্থানীয় ইউনিয়ন যুবলীগের কর্মীসভা শেষে বাড়ি ফেরার পথে সন্ত্রাসীরা তাঁর ওপর এ হামলা চালায়।

এছাড়া জেলার কমলনগরে ইসমাইল হোসেন (৩৩) নামে একজন যুবলীগ কর্মীকে কুপিয়ে যখম করা হয়েছে। উপজেলার করইতলার স্থানীয় হাফিজিয়া মাদ্রাসার পাশের্^ রাত প্রায় সাড়ে নয়টার দিকে এ ঘটনা ঘটেছে। জেলা যুবলীগ আহ্বায়ক সৈয়দ আহম্মদ পাটোয়ারী যুগ্ম আহ্বায়ক সদর উপজেলা চেয়ারম্যান একেএম সালাহউদ্দিন টিপু ও রামগতি উপজেলা যুবলীগ আহ্বায়ক মেজবাহউদ্দিন হেলাল ভিপি এ ঘটনার জন্য বিএনপি- জামায়াত সমর্থিত সন্ত্রাসীদের দায়ী করেছেন।

রোকেয়া দিবস ॥ রংপুরে তিন দিনের কর্মসূচী

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ নানা আয়োজনের মধ্য দিয়ে রংপুরে পালিত হয়েছে রোকেয়া দিবস। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনের পক্ষ থেকে মহীয়সী বেগম রোকেয়ার পায়রাবন্দে তিন দিনব্যাপী শুরু হয়েছে নানা অনুষ্ঠান ও মেলা। সকালে রোকেয়ার স্মৃতিস্তম্ভে জেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। বিকেলে তিন দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার দিলোয়ার বখত। পরে সেখানে জেলা প্রশাসক ফরিদ আহমেদের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নেত্রকোনায় গুলিতে আহত ব্যবসায়ীর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ৯ ডিসেম্বর ॥ ছিনতাইকারীর গুলিতে আহত কেন্দুয়া উপজেলার আইথর গ্রামের ব্যবসায়ী এনামুল হক (৩২) সোমবার রাতে মারা গেছেন। ওইদিন রাত ১২টার দিকে ঢাকার শমরিতা হাসপাতালে তার মৃত্যু হয়।

জানা গেছে, কেন্দুয়া পৌর শহরের কলেজ রোডের ‘ওয়াসিম টেলিকম’-এর স্বত্বাধিকারী ও ‘বিকাশ’ এজেন্ট এনামুল হক গত বৃহস্পতিবার রাতে দোকান বন্ধ করে বাড়ি যাওয়ার পথে ছিনতাইকারীদের কবলে পড়েন। সংঘবব্ধ ছিনতাইকারীরা এলোপাতাড়ি গুলি করে তার কাছে থাকা নগদ তিন লাখ টাকা ও চারটি মোবাইল সেট নিয়ে যায়। গুলির শব্দ শোনে স্থানীয়রা এসে এনামুলকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে সেখান থেকে প্রথমে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে এবং পরবর্তীতে ঢাকার শমরিতা হাসপাতালে স্থানান্তর করা হয়।

মুন্সীগঞ্জ গৃহবধুর আত্মহনন, সালিশ ইউপি সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ লৌহজং উপজেলার নাগেরহাট গ্রামে গৃহবধু সুমি বেগম আত্মহননের ঘটনায় অবশেষে সালিশককারী ইউপি সদস্য রবেদা বেগম ও জামাল হোসেন গ্রেফতার হয়েছে। সোমবার গভীর রাতে লৌহজংয়ের নিজ বাড়ি থেকে পুলিশ তাদের গ্রেফতার করে। এদিকে হাইকোর্টের রুল অনুযায়ী মামলাটির অগ্রগতি প্রতিবেদনসহ লৌহজং থানার ওসি মো. তোফাজ্জল হোসেন আজ হাইকোর্টে সশরীরে হাজির হচ্ছেন।

ডা. মেহজাবিনের ‘খুনীদের’ বিচার দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ জেলার ডাক্তার শামারুখ মেহজাবিনের ‘খুনীদের’ গ্রেফতার ও বিচার দাবিতে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

মহিলা পরিষদ, ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ, মডেল পলিটেকনিক ইনস্টিটিউট ও সংবাদপত্র হকার্স ইউনিয়ন এ মানববন্ধনের আয়োজন করে। স্থানীয় প্রেসক্লাবের সামনে মঙ্গলবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ঘণ্টাব্যাপী মানববন্ধনে আয়োজক সংগঠনগুলোর সদস্যসহ সর্বস্তরের জনগণ অংশ নেয়।

প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৪

১০/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: