কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিএল কলেজের আবাসিক হলে ছাত্রলীগের তালা, অগ্নিসংযোগ

প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ জেলার দৌলতপুরস্থ সরকারী ব্রজলাল (বিএল) কলেজের আবাসিক হলে ছাত্রদল নিয়ন্ত্রিত কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

এছাড়া দুটি হলের তিনটি কক্ষে অগ্নিসংযোগ করা হয়। এতে রুমের বই-খাতাসহ লেপ-তোষক পুড়ে গেছে। এ সময় দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ায় ৩ জন আহত হয়। মঙ্গলবার বেলা ১টার দিকে এ ঘটনা ঘটে। জানা গেছে, ক’দিন আগে ছাত্রলীগের নেতারা ছাত্রদল নেতাকর্মীদের আবাসিক হল ছেড়ে দেয়ার জন্য ‘নির্দেশ’ দিয়েছিল। এ নিয়ে ক্যাম্পাসে উত্তেজনা দেখা দিলে সোমবার অধ্যক্ষের মধ্যস্থতায় ছাত্রলীগ ও ছাত্রদল নেতারা বৈঠক করেন। বৈঠকে মঙ্গলবার পর্যন্ত সময় চায় ছাত্রদল। এ অবস্থায় মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে কলেজের ইংরেজী ভবনে কথা কাটাকাটির জের ধরে ধাওয়া-পাল্টাধাওয়া হয়।

রাঙ্গাবালীতে লাল নিশান তুলে ধান লুটের অভিযোগ

স্টাফ রিপোর্টার, গলাচিপা ॥ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার চালিতাবুনিয়া ইউনিয়নের চরলতায় চলছে ‘জোর যার, মুল্লুক তার’ স্টাইলে ধান লুট। ক্ষমতাসীন দলের নাম ব্যবহার করে কিছু কর্মী এ অপকর্ম করছে।

এরা দরিদ্র কৃষকদের ক্ষেতে ‘লাল নিশান’ তুলে দিয়ে জমির মালিকানা দাবি করছে এবং ধান কেটে নিচ্ছে। মঙ্গলবার সকালে দরিদ্র চাষী ইসা হাওলাদারের দেড় একর জমিতে হঠাৎ করেই লুটেরা কর্মীরা লাল নিশান তুলে দিয়েছে এবং ধান কাটার পাঁয়তারা করছে। ইসা হাওলাদার অভিযোগ করেছেন, এ ঘটনার নেতৃত্ব দিচ্ছেন যুবলীগের কথিত নেতা রানা হাওলাদার। গত বছরও রানা হাওলাদার তার জমির ধান একই স্টাইলে কেটে নিয়েছেন। গলাচিপা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার কামরুলও অভিযোগ করেন, তার বাবার তিন একর জমির ধান রানা বাহিনী লুট করে নিয়ে গেছে। রানা এখন এলাকায় স্রেফ আতঙ্কে রূপ নিয়েছে।

মির্জাপুরে বিনামূল্যের বই কেজি দরে বিক্রি

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর, ৯ ডিসেম্বর ॥ মির্জাপুরে মাধ্যমিক স্তরে বিতরণকৃত প্রায় এক টন বিনামূল্যের নতুন বই উদ্ধার করা হয়েছে। সোমবার রাতে উপজেলা সদরে মির্জাপুর বিশ্ববিদ্যালয় কলেজ সংলগ্ন একটি পুরাতন কাগজের দোকান থেকে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও পুলিশ এই বই উদ্ধার করেন। বইগুলো মির্জাপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক কর্মচারীরা সন্ধ্যায় বিক্রি করে বলে জানা গেছে।

পুলিশ ও সংশ্লিষ্ট সূত্রমতে, সোমবার সন্ধ্যার পর বইগুলো দুটি ভ্যানে করে স্কুল থেকে শিক্ষক কর্মচারীরা বের করেন। কলেজ সংলগ্ন ওই দোকানে উপজেলার ভাওড়া গ্রামের আদম আলী নামে এক পুরাতন কাগজ ব্যবসায়ী স্কুল থেকে কিনে তা বিক্রির উদ্দেশে মাপতে থাকে। খবর পেয়ে মির্জাপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জাকির হোসেন মোল্লা ঘটনাস্থলে এলে আদম পালিয়ে যায়। একই সময় মির্জাপুর থানার উপ-পরিদর্শক আসাদুজ্জামানসহ একদল পুলিশ সেখানে আসে। পরে রাত পৌনে ৮টার দিকে তারা বইগুলো উদ্ধার করেন।

প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৪

১০/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: