কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মুক্তিপণের দাবিতে ফের ২৫ জেলে অপহরণ

প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ পূর্ব সুন্দরবন সংলগ্ন বঙ্গোপসাগরের ফেয়ারওয়েবয়া এলাকায় সশস্ত্র বনদস্যুরা আবারও মুক্তিপণের দাবিতে ২৫ জেলেকে অপহরণ করেছে। বনদস্যু জাহাঙ্গীর, রিয়াদ ও ফরহাদ বাহিনীর সদস্যরা যৌথভাবে ৪ ও ৬ নং বয়া এলাকায় মঙ্গলবার ভোরে মাছ ধরা ট্রলারে হামলা চালিয়ে এসব জেলেকে অপহরণ করে নিয়ে যায়। শুঁটকিপল্লীর জেলেরা সমুদ্রে মাছ আহরণ করে উপকুলে ফেরার পথে ট্রলারে হামলা চালিয়ে তাদের অপহরণ ও মালামাল লুটে নেয় দস্যুরা। মঙ্গলবার বিকেলে দুবলারচর ফিশারম্যান গ্রুপের সাধারণ সম্পাদক কামাল উদ্দিন এ খবর নিশ্চিত করেছেন। কামাল উদ্দিন জানান, সমুদ্রে মাছ আহরণ করে মঙ্গলবার শুঁটকিপল্লীতে ফেরার পথে সশস্ত্র বনদস্যু ফরহাদ-রিয়াদ-জাহাঙ্গীর বাহিনী যৌথভাবে জেলেদের ট্রলারে হামলা চালায়। এ সময় মালামাল লুটে নেয়ার পর ২৫ জেলেকে মুক্তিপণের দাবিতে দস্যুরা অপহরণ করে নিয়ে যায়।

মাদারীপুরে ছাত্রীকে গণধর্ষণের পর হত্যা

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ৯ ডিসেম্বর ॥ মাদারীপুরে গণধর্ষণের পর জহুরা আক্তার (১৩) নামে এক স্কুলছাত্রীকে হত্যার অভিযোগ পাওয়া গেছে। ঘটনার এক সপ্তাহ পেরিয়ে গেলেও এখনও ধর্ষণ ও হত্যা মামলা নেয়া হয়নি। তবে একটি অপমৃত্যুর মামলা নথিভুক্ত করে দায় শেষ করেছেন কালকিনি থানা পুলিশ। নিহত জহুরা এ বছর কালকিনি উপজেলার লক্ষ্মীপুর উচ্চ বিদ্যালয় থেকে জেএসসি পরীক্ষা দিয়েছিল।

মঙ্গলবার সকালে নিহত জহুরার পিতা এমদাদ খান জানান, স্কুলছাত্রী জহুরা আক্তারকে স্কুলে যাতায়াতের পথে উত্ত্যক্ত করত স্থানীয় খলিল খানের বখাটে ছেলে বোরহান খান। বিষয়টি তার অভিভাবককে জানালেও কোন প্রতিকার হয়নি। গত ৩ ডিসেম্বর রাতে বোরহান খান তার সঙ্গী বশীর মহাজনের ছেলে হযরত আলী মহাজন এবং মালেক মহাজনের ছেলে রেজওয়ান মহাজন জহুরাদের ঘরের ভাঙ্গা জানালার ভেতর দিয়ে প্রবেশ করে ঘুমন্ত অবস্থায় জহুরার মুখে ওড়না চেপে পালাক্রমে ধর্ষণ করে।

পাংশায় দিনব্যাপী বাউলমেলা

নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী, ৯ ডিসেম্বর ॥ দয়াল বাবা ফালুশাহ ও মরহুম মাহমুদ আলী শাহ আল চিশতী স্মরণে সোমবার রাজবাড়ী জেলার পাংশা উপজেলার চর দুর্লভদিয়া গ্রামের সুলতান শাহ দরবারে দিনব্যাপী বাউলমেলা অনুষ্ঠিত হয়। মেলায় মোঃ জাহাঙ্গীর ম-লের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পাংশা উপজেলা চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ। বিশেষ অতিথি ছিলেন যশাই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান চাঁদ আলী খান, মাওলানা শহিদুল ইসলাম প্রমুখ। বক্তারা দয়াল বাবা ফালুশাহ ও মরহুম মাহমুদ আলী শাহ জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন। মেলায় বিভিন্ন স্থানের ভক্তবৃন্দ ছাড়াও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৪

১০/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: