আংশিক রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৭.৮ °C
 
২১ ফেব্রুয়ারী ২০১৭, ৯ ফাল্গুন ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ

শিক্ষার্থীদের দাবি মেনে নিয়েছে কলেজ কর্তৃপক্ষ

প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৪
  • রাজশাহীতে বাস উল্টে ৩ ছাত্রীর নিহতের ঘটনায়

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ বাস উল্টে তিন ছাত্রীর মৃত্যুর জের ধরে রাজশাহী কলেজের আন্দোলনরত শিক্ষার্থীদের সব দাবি মেনে নিয়েছে কলেজ কর্তৃপক্ষ। ইতোমধ্যেই কলেজের তিনটি বাস কেনার প্রক্রিয়া শুরু করা হয়েছে বলে জানিয়েছেন রাজশাহী কলেজের অধ্যক্ষ অধ্যাপক হাবিবুর রহমান।

রবিবার দুর্ঘটনায় তিন ছাত্রী নিহতের জেরে রাজশাহী কলেজের শিক্ষার্থীরা বিভিন্ন দাবি নিয়ে বিক্ষোভ শুরু করে। তাদের দাবিগুলোর মধ্যে অন্যতম হচ্ছে রাজশাহী কলেজে বাসের সংখ্যা বৃদ্ধি করতে হবে, প্রশিক্ষিত-দক্ষ চালক এবং চালকদের পর্যাপ্ত অবসর ও বেতন নির্ধারণ করতে হবে, দুর্ঘটনার তদন্ত সাপেক্ষে দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবিসহ দুর্ঘটনায় নিহত-আহতদের যথাযথ ক্ষতিপূরণ দেয়া।

এসব দাবি আদায়ের লক্ষ্যে সোমবার কলেজের সামনে সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। এছাড়াও সাহেববাজারের সামনে সমাবেশ ও সড়ক অবরোধ করে। শিক্ষার্থীদের অবরোধের সময় পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টাধাওয়া ও ভাঙচুরের ঘটনাও ঘটে। মঙ্গলবারও আন্দোলনরত শিক্ষার্থীদের অবরোধে নামার কথা ছিল। তবে পরিস্থিতি খারাপ দেখে শিক্ষার্থীদের সব দাবি রাতেই মেনে নেয় কলেজ কর্তৃপক্ষ। এদিকে এ ঘটনায় তিনজন ছাত্রী নিহত হওয়ার ঘটনায় তাদের স্মরণে কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাচ ধারণ করে দ্বিতীয় দিনের মতো শোক পালন করছেন রাজশাহী কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা। মঙ্গলবার সকালে কালো ব্যাচ ধারণ করে শিক্ষক-শিক্ষার্থীরা কলেজে আসেন।

প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৪

১০/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: