রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাষ্ট্রদ্রোহ মামলায় খোকা অভিযুক্ত

প্রকাশিত : ৯ ডিসেম্বর ২০১৪

কোর্ট রিপোর্টার ॥ পল্টন থানায় রাষ্ট্রদ্রোহের একটি মামলায় বিএনপির ভাইস-চেয়ারম্যান সাদেক হোসেন খোকার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ। সোমবার মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার পুলিশ পরিদর্শক তোফায়েল আহমেদ ঢাকার সিএমএম আদালতে চার্জশিটটি দাখিল করেন।

১৪ অক্টোবর রাজধানীর ভাসানী মিলনায়তনে একটি সভায় বিএনপি নেতা সাদেক হোসেন খোকা নেতাকর্মীদের দা, কুড়াল, খুন্তি নিয়ে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানান। ওই অভিযোগ এনে গত ৭ ডিসেম্বর রাজধানীর পল্টন থানায় মামলাটি দায়ের করেন ওই থানার উপ-পরিদর্শক শহীদুলাহ প্রধান। তদন্তের দায়িত্ব দেয়া হয় তোফায়েল আহমেদকে।

মওদুদসহ ৪১ আসামির মামলায় সাক্ষ্যগ্রহণ এবার ২৪ ডিসেম্বর ॥ বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমেদসহ ৪১ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনের মামলাটির সাক্ষ্যগ্রহণ পিছিয়ে আগামী ২৪ ডিসেম্বর দিন ধার্য করেছে আদালত। সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ও দ্রুত বিচার আদালতের বিচারক তারেক মঈনুল ইসলাম ভূঁইয়া আসামিদের পক্ষে সময়ের আবেদনের প্রেক্ষিতে নতুন তারিখ নির্ধারণ করেন।

সোমবার মামলাটিতে সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। কিন্তু মওদুদ আহমদ, মির্জা আব্বাস ও বরকত উল্লাহ বুলু আদালতে আসতে পারেননি উল্লেখ করে তাঁদের পক্ষে সময়ের আবেদন করা হয়। এর আগে গত ২ সেপ্টেম্বর আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করেন আদালত। ওইদিন আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করেন বিচারক। ওইদিন শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীসহ ৪ জন আদালতে না আসতে পারায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পারোয়ানা জারি করেন। যদিও পরদিন এ্যানী আদালতে হাজির হয়ে জামিন গ্রহণ করেন।

ফখরুলসহ ২৬ নেতাকর্মীর চার্জ শুনানি ফের পেছাল ॥ গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগে পল্টন থানার একটি মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ২৬ নেতাকর্মীর চার্জ শুনানি আবারও পিছিয়ে ২৪ ডিসেম্বর তারিখ নির্ধারণ হয়েছে। সোমবার মামলাটির চার্জ শুনানির জন্য দিন থাকলেও মির্জা ফখরুলের আইনজীবীগণ চার্জ শুনানি পিছিয়ে দেয়ার জন্য সময়ের আবেদন করেন। শুনানি শেষে বিচারক ঢাকার সিএমএম আদালতের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তারেক মইনুল ইসলাম ভূঁইয়া সময়ের আবেদন মঞ্জুর করে ওই আদেশ দেন।

প্রকাশিত : ৯ ডিসেম্বর ২০১৪

০৯/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: