আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পঞ্চগড়ে পাসপোর্ট অফিসে কার্যক্রম চালু হলেও জানে না কেউ

প্রকাশিত : ৯ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ পঞ্চগড় আঞ্চলিক পাসপোর্ট অফিসের কার্যক্রম শুরু হলেও অনেকে দৌড়াচ্ছেন দিনাজপুর ও রংপুর পাসপোর্ট অফিসে। সেখানে গিয়েই পাসপোর্ট প্রত্যাশীরা জানতে পারছেন পঞ্চগড়ে অফিস চালুর কথা। এতে করে চাকরি, চিকিৎসা, ব্যবসা, ভ্রমণসহ বিভিন্ন প্রয়োজনে বিদেশ গমনেচ্ছু পাসপোর্ট প্রত্যাশীরা শুধু বিড়ম্বনারই শিকার হচ্ছেন না সময়সহ ব্যয় হচ্ছে অতিরিক্ত অর্থ। পাসপোর্ট প্রত্যাশীদের অফিস চালুর বিষয় সম্পর্কে না জানার বিষয়টি নিয়েও সোমবার জেলা প্রশাসক অফিসে অনুষ্ঠিত জেলা উন্নয়ন ও সমন্বয় সভায় আলোচনা হয়।

ভুক্তভোগী পাসপোর্ট প্রত্যাশীদের অভিযোগে জানা যায়, কোন আনুষ্ঠানিকতা বা প্রচারণা ছাড়াই গত ৩০ নবেম্বর থেকে চালু করা হয় পঞ্চগড় আঞ্চলিক পাসপোর্ট অফিসের মেশিন রিডেবল পাসপোর্ট তৈরির কার্যক্রম।

৫ দফা দাবিতে সরকারী কর্মচারীদের বিক্ষোভ-সমাবেশ

জনকণ্ঠ ডেস্ক ॥ সরকারী কর্মচারীদের মূল বেতন সর্বনিম্ন ১৮ হাজার টাকাসহ পাঁচ দফা দাবিতে বিক্ষোভ ও সমাবেশ করেছে। স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো খবরÑ

চট্টগ্রাম ॥ সরকারি কর্মচারীদের মূল বেতন সর্বনি¤œ ১৮ হাজার টাকা নির্ধারণ করে এক অনুপাত পাঁচ হারে নতুন পে-স্কেল বাস্তবায়নের দাবিতে সোমবার চট্টগ্রামে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছেন তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারীরা। বাংলাদেশ সরকারী কর্মচারী সমন্বয় পরিষদ চট্টগ্রাম জেলার ব্যানাওে প্রেসক্লাব প্রাঙ্গণে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ থেকে মোট ৫ দফা দাবি তুলে ধরা হয়। সমন্বয় পরিষদ সভাপতি শহীদ উদ্দিনের সভাপতিত্বে সমাবেশে বক্তারা জীবনযাত্রার ব্যয়ের সঙ্গে সঙ্গতি রেখে নতুন পে-স্কেল নির্ধারণের দাবি জানান।

ঠাকুরগাঁও ॥ নতুন পে-স্কেল ঘোষণাসহ ৫ দফা দাবি পূরণের লক্ষ্যে সোমবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ঠাকুরগাঁও সরকারী কর্মচারী সমন্বয় পরিষদের সদস্যরা। সকালে ঠাকুরগাঁও কালেক্টরেট চত্বর থেকে সরকারী কর্মচারীরা একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের প্রধান প্রধান প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গিয়ে সমাবেশ করে।

ঝিনাইদহ ॥ ৫ দফা দাবিতে ঝিনাইদহে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সরকারি কর্মচারী সমন্বয় পরিষদ। সোমবার সকালে ঝিনাইদহ সড়ক ও জনপথ বিভাগ থেকে বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

আজ নাজিরহাট যুদ্ধদিবস

নিজস্ব সংবাদদাতা, ফটিকছড়ি, ৮ ডিসেম্বর ॥ ৯ ডিসেম্বর। চট্টগ্রামের নাজিরহাট যুদ্ধদিবস। ১৯৭১ সালের এ দিনে স্বাধীনতা যুদ্ধকালীন সময়ে পাক হানাদার বাহিনীর সঙ্গে মুক্তিযোদ্ধাদের এক সম্মুখযুদ্ধ ঘটে। ওই দিন সন্ধ্যা নেমে আসার সঙ্গে সঙ্গে পাক হানাদার বাহিনী যাত্রীবাহী বাসকে সামনে দিয়ে সাঁজোয়া বাহিনী নিয়ে নাজিরহাটে অবস্থানরত মুক্তিবাহিনী, ইস্ট বেঙ্গল রেজিমেন্ট ও মুক্তিকামী জনতার ওপর অতর্কিত হামলা চালায়। শত্রু ও মিত্র বাহিনীর মধ্যে সংঘটিত হয় সম্মুখযুদ্ধ।

কলাপাড়ায় জাল টাকাসহ ছাত্রদল ক্যাডার আটক

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ৮ ডিসেম্বর ॥ অবশেষে কলাপাড়ার শীর্ষ সন্ত্রাসী একাধিক মামলার আসামি ছাত্রদল ক্যাডার মাকসুদ মজুমদারকে র‌্যাব সদস্যরা নীলগঞ্জ আবাসন থেকে গ্রেফতার করেছে। তার কাছ থেকে ১০ হাজার টাকার জালনোট উদ্ধার করা হয়। রবিবার সন্ধ্যায় মাকসুদকে গ্রেফতার করা হয়। রাত ১০টার দিকে মাকসুদকে থানায় হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় কলাপাড়া থানায় একটি মামলা হয়েছে। সোমবার তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

বিএডিসির সার আত্মসাত সহকারী পরিচালক গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৮ ডিসেম্বর ॥ জেলার ভৈরব উপজেলা বিএডিসি সার গুদাম থেকে প্রায় ৮ কোটি টাকা মূল্যের সার আত্মসাতের মামলায় ভারপ্রাপ্ত সহকারী পরিচালক (সার) মোঃ রেজাউল করিমকে গ্রেফতার করা হয়েছে। সোমবার ভোরে পুলিশের একটি টিম টাঙ্গাইল পৌরসভাধীন ভেড়াডোমা এলাকায় অভিযান চালিয়ে শ্বশুর ইউসুফ আলীর একটি ভাড়া করা বাসা থেকে তাকে গ্রেফতার করা। পরে দুপুর ১টায় জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সাংবাদিকদের সামনে আসামিকে হাজির করা হয়।

প্রকাশিত : ৯ ডিসেম্বর ২০১৪

০৯/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: