মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ডিইপিজেডে শ্রমিক অসন্তোষ ॥ কারখানা ছুটি ঘোষণা

প্রকাশিত : ৯ ডিসেম্বর ২০১৪

নিজস্ব সংবাদদাতা, সাভার, ৮ ডিসেম্বর ॥ সোমবার সকালে আশুলিয়া থানাধীন ডিইপিজেডের পুরাতন জোনে অবস্থিত ‘প্যাডাক জিন্স’ নামক একটি তৈরি পোশাক কারখানায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত পাঁচ শ্রমিক আহত হয়। পরে কারখানাটি একদিনের সাধারণ ছুটি ঘোষণা করা হয়। কয়েক শ্রমিক জানায়, কয়েকদিন আগে কারখানা থেকে তাদের বেতনের জন্য রাখা টাকা থেকে আড়াই লাখ টাকা চুরি যায় বলে তাদের জানানো হয়। এ ঘটনায় কারখানার কর্মকর্তারা রবিবার তাদের বেতন দেয়ার সময় আড়াই লাখ টাকার ক্ষতিপূরণ হিসেবে সকলের কাছ থেকে টাকা কেটে রাখার চেষ্টার করে। এ ঘটনায় প্রতিবাদ করায় সোমবার সকালে কারখানায় কাজ করতে গেলে মালিকপক্ষের লোকজন তাদের উপর হামলা চালায়। এতে অন্তত ৫ জন শ্রমিক আহত হয়।

হাবিপ্রবি উপাচার্যের অপসারণ দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ উপাচার্য রুহুল আমিনের অপসারণের দাবিতে সোমবার জেলা প্রশাসকের সামনে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল মনা ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ছাত্র সংগ্রাম পরিষদের ছাত্ররা মানববন্ধন করেছে। মানববন্ধন শেষে অতিরিক্ত জেলা প্রশাসক এনামুল হকের মাধ্যমে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়। স্মারকলিপিতে বলা হয়, আমরা হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল মনা মুক্তিযুদ্ধের চেতনা বিশ্বাসী ছাত্র সংগ্রাম পরিষদের ছাত্রছাত্রীবৃন্দ ভিসির বিভিন্ন রকম স্বৈরাচারী, অগণতান্ত্রিক, অনিয়মতান্ত্রিক এবং জামায়াত প্রীতির বিরোধিতা করে আসছে।

সিলেটে ব্যবসায়ীকে কুপিয়ে টাকা ছিনতাই

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সোমবার বেলা আড়াইটার দিকে নগরীর জিন্দাবাজার সিটি সেন্টারের সামনে থেকে দেলওয়ার হোসেন নামক এক ব্যক্তিকে চাপাতি দিয়ে কুপিয়ে বিপুল অঙ্গের টাকা ছিনিয়ে নিয়েছে ছিনতাইকারীরা। দেলওয়ার হোসেন সিলেটের জাফলংয়ের মামার দোকান এলাকার বাসিন্দা বলে জানিয়েছেন তার মামা মনসুর আহমদ শিকদার। তিনি জানান, দেলওয়ার ব্যাংক থেকে টাকা তুলে ফেরার পথে সিটি সেন্টারের সামনে একটি মোটরসাইকেলে দুই জন ছিনতাইকারী তার গতিরোধ করে। তারা দেলওয়ারের দুই হাতে চাপাতি দিয়ে কুপিয়ে টাকা নিয়ে তাতীপাড়ার গলির ভেতর ঢুকে পড়ে।

বেগমগঞ্জে সন্ত্রাসী বাহিনী প্রধান গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ৮ ডিসেম্বর ॥ বেগমগঞ্জের পশ্চিমাঞ্চলের দুর্ধর্ষ সন্ত্রাসী কবির বাহিনীর প্রধান কবির হোসেন ওরফে ছালি কবিরকে (৩২) ঢাকার আশুলিয়া থানা এলাকার নবীনগর থেকে গ্রেফতার করেছে বেগমগঞ্জ থানা পুলিশ। রবিবার গভীর রাতে তাকে গ্রেফতারের পর সোমবার সকালে বেগমগঞ্জ থানায় আনা হয়।

ছালি কবির উপজেলার আলাইয়াপুর ইউনিয়নের সুজায়েতপুর গ্রামের হাজী বাড়ির নুরনবীর ছেলে। তার বিরুদ্ধে হত্যা, অস্ত্র, চাঁদাবাজি, দ্রুত বিচারসহ ৯টি মামলা রয়েছে।

মূর্তি ভাংচুর, হামলা কালকিনিতে হিন্দুদের প্রতিবাদ সভা

সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর, ৮ ডিসেম্বর ॥ গৌরনদী উপজেলার বাহাদুরপুর গ্রামের সংখ্যালঘু হিন্দুপাড়ায় বিনা কারণে ঘরবাড়ি ভাঙচুর লুটপাট ও শ্রী শ্রী দূর্গা মন্দিরের প্রতিমা ভাঙচুরের ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের কালকিনি উপজেলা শাখার উদ্যোগে প্রতিবাদ সভা হয়েছে। সোমবার সকালে ভূরঘাটা মজিদবাড়ি স্ট্যান্ডে ওই সভা অনুষ্ঠিত হয়। হিন্দু বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের কালকিনি উপজেলা শাখার সভাপতি হরিপদ দাসের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক সমীর সরকার।

ফরিদপুর মেডিক্যালে আহত ব্যক্তির মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ৮ ডিসেম্বর ॥ শরীরের বিভিন্ন জায়গায় ধারাল অস্ত্রের আঘাত নিয়ে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হওয়া সাগর (৩৫) মারা গেছে। রবিবার রাত সাড়ে ১২টার দিকে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। রাত সাড়ে চারটার সময় সে মারা যায়। নিহত সাগর চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার গোয়ালপুর গ্রামের তোয়াজ আলীর ছেলে।

প্রকাশিত : ৯ ডিসেম্বর ২০১৪

০৯/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: