মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাকেরগঞ্জে খাল দখল করে ড্রেন নির্মাণ ॥ জনমনে ক্ষোভ

প্রকাশিত : ৯ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার বাকেরগঞ্জ পৌর সদরের জেলা পরিষদের খাল দখল করে ৬৯ লাখ টাকা ব্যয়ে পৌরসভার ড্রেন নির্মাণ করায় জনমনে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। খাল দখলের কারণে এলাকাবাসীর চরম দুর্ভোগের সৃষ্টি হলেও বিষয়টি দেখার কেউ নেই।

জানা গেছে, উপজেলার তুলাতলা নদী ও শ্রীমন্ত নদীর সংযোগ জেলা পরিষদের রেকর্ডীয় জেলাখানার খালটি পৌর এলাকার ২ ও ৩নং ওয়ার্ডের সদর রোডের মধ্য দিয়ে প্রবাহিত। খালের দু’পাড়ের অসংখ্য পরিবারের সদস্যরা গোসল ও রান্নাসহ অন্যান্য কাজে খালের পানি ব্যবহার করে থাকেন। তা ছাড়াও ব্যবসায়ীরা ওই খাল দিয়ে ছোট নৌকায় বিভিন্নস্থানে মালামাল পরিবহন করে থাকেন। এ ব্যাপারে জেলা পরিষদের প্রধান নির্বাহী মোঃ গোলাম মোস্তফার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, জেলা পরিষদের রেকর্ডীয় খাল দখল করে পৌরসভার ড্রেন নির্মাণের বিষয়টি তাদের জানা ছিল না। জরুরী ভিত্তিতে তারা তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলেও উল্লেখ করেন। এ ব্যাপারে মেয়র লোকমান হোসেন ডাকুয়ার সঙ্গে যোগাযোগ করা হলেও তিনি কোন মন্তব্য করতে অপারগতা প্রকাশ করেন।

লক্ষ্মীপুরে পুলিশ-সন্ত্রাসী বন্দুকযুদ্ধে ব্যবসায়ী গুলিবিদ্ধ

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ৮ ডিসেম্বর ॥ লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে জিসান বাহিনী ও পুলিশের কথিত বন্দুকযুদ্ধে স্থানীয় বিশিষ্ট ব্যবসায়ী ফার্নিসার ব্যবসায়ী মোঃ রাসেল গুলিবিদ্ধ হয়েছে। তবে তাকে তুলে নিয়ে পুলিশ বন্দুক ঠেকিয়ে গুলি করে গুরুতর আহত করেছে বলে ভিকটিম সাংবাদিকদের জানান। পুলিশ জানায়, তার অপর নাম মুরগি রাসেল। পিতার নাম মোঃ সহিদ উল্যা। গ্রাম পশ্চিম লতিফপুর। তাকে গুরুতর অবস্থায় লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গুলিবিদ্ধ রাসেল জানান, ইকোনো বাসে ব্যবসায়িক কাজে ঢাকা যাওয়ার পথে পুলিশ তাকে রবিবার বিকেলে সাড়ে ৩টার দিকে কুমিল্লা পৌঁছালে বাস থেকে নামিয়ে লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানায় নিয়ে আসে। এরপর গভীর রাতে চোখ বেঁধে এলাকার মোস্তফার দোকানের কাছে নিয়ে বন্দুকের নল ঠেকিয়ে ডান পায়ে গুলি করে। সোমবার ভোরে জেলা সদর হাসপাতালে প্রেরণ করে চিকিৎসার জন্য। কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরের পরামর্শ দিয়েছেন।

সহকারী পুলিশ সুপার নাছিম মিয়া জানিয়েছেন, রাত সাড়ে তিনটার দিকে কুখ্যাত সন্ত্রাসী জিসানকে ধরতে গেলে পুলিশ ও জিসান বাহিনীর গোলাগুলিতে রাসেল আহত হয়। তার বিরুদ্ধে সদর ও চন্দ্রগঞ্জ থানায় হত্যাসহ পাঁচটির বেশি মামলা রয়েছে। পুলিশ তাকে গ্রেফতার করেছে।

প্রকাশিত : ৯ ডিসেম্বর ২০১৪

০৯/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: