মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আদমদীঘিতে নির্মিত পশু জবাইখানা হস্তান্তরের আগেই ধসে পড়েছে

প্রকাশিত : ৯ ডিসেম্বর ২০১৪

নিজস্ব সংবাদাদাতা, সান্তাহার, ৮ ডিসেম্বর ॥ বগুড়ার আদমদীঘি উপজেলা সদরে বার্ষিক উন্নয়ন তহবিলের টাকায় নবনির্মিত পশু জবাইখানা হস্তান্তর করার আগেই ধসে পড়েছে গভীর খাদে। খবরটি জানাজানি হওয়ার পর ফের নির্মাণ করার জন্য উপজেলা প্রকৌশলী আব্দুল মতিন ওই প্রকল্পের সভাপতি ইউপি সদস্য আব্দুল ওহাব বুলুকে নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে।

জানা গেছে, ২০১৩-১৪ অর্থবছরে আদমদীঘি উপজেলা সদর ইউনিয়নের অধীনে পশু জবাইখানা নির্মাণ করার জন্য ১ লাখ টাকা বরাদ্দ করা হয়। বালু ফেলে ভরাট ও প্রয়োজনীয়ভাবে কম্প্যাক্ট করে সেটি নির্মাণ করার কথা থাকলেও ওই প্রকল্প সভাপতি ইউপি সদস্য আব্দুল ওহাব বুলু বালুর পরিবর্তে চালকলের বয়লারের ছাই ফেলে ভরাট করে। এরপর নিম্নমানের সামগ্রী দিয়ে নির্মাণ কাজ করা শুরু করে। এ নিয়ে ব্যাপক প্রতিবাদ শুরু হয়। বিষয়টি নিয়ে উপজেলা আইনশৃঙ্খলা সভায় আলোচনা-সমালোচনা হলেও কোন লাভ হয়নি। অদৃশ্য শক্তির জোরে প্রকল্প সভাপতি ইউপি সদস্য কাজ শেষ করেন। কিন্তু নির্মিত প্রকল্পটি হস্তান্তর করার পূর্বেই শুক্রবার জবাইখানার ইটের গাঁথুনিসহ প্লাটফরম ভেঙ্গে পড়ে পাশের গভীর খাদে। ঘটনাটি এলাকায় তোলপাড় সৃষ্টি করে। রবিবার উপজেলা প্রকৌশলী সরেজমিন পরিদর্শন শেষে পশু জবাইখানাটি ফের নির্মাণ করার জন্য প্রকল্প সভাপতি ইউপি সদস্য আব্দুল ওহাব বুলুকে নির্দেশ দিয়েছেন।

যবিপ্রবি পরিদর্শনে জাপানের দুই প্রফেসর

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ জাপানের প্রিফেকচারাল ইউনিভার্সিটি অব হিরোশিমার দুজন প্রফেসর সোমবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) পরিদর্শন করেছেন। এরা হলেন, প্রিফেকচারাল ইউনিভার্সিটি অব হিরোশিমার ডিপার্টমেন্ট আব লাইফ সাইন্সের ডিন প্রফেসর ড. কোহিউ ইরিফুনে ও ডিপার্টমেন্ট অব এনভারনমেন্টাল সাইন্সের চেয়ারম্যান প্রফেসর ড. হিরোইকি হারাদা। সোমবার বেলা সাড়ে ১১টায় এই দুজন বিদেশী অতিথি যবিপ্রবি পরিদর্শনে এলে উপাচার্য প্রফেসর ড. আব্দুস সাত্তার তাদের সঙ্গে নিয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ল্যাব ও স্থাপনা ঘুরে দেখেন। পরবর্তীতে যবিপ্রবি কনফারেন্স রুমে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে জীববিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. আনিছুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যবিপ্রবি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. আব্দুস সাত্তার।

কেরানীগঞ্জে ১৭ ককটেলসহ সন্ত্রাসী গ্রেফতার

কেরানীগঞ্জ সংবাদদাতা ॥ কেরানীগঞ্জের শীর্ষ সন্ত্রাসী মনির হোসেনকে গ্রেফতার করেছে র‌্যাব। রবিবার গভীর রাতে কেরানীগঞ্জের শুভাঢ্যা পশ্চিমপাড়া থেকে ১৭টি ককটেল, ১টি চাপাতি ও ১টি রামদাসহ তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার হওয়া মনির চাঞ্চল্যকর জ্যাকব হত্যা মামলার চার্জশীটভুক্ত আসামি। এছাড়া তার বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

‘ইতিহাস কথা বলে-সংগ্রাম থেকে স্বাধীনতায় বঙ্গবন্ধু’ শীর্ষক আলোচনা

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ নতুন প্রজন্মের কাছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রাম থেকে বাংলাদেশে স্বাধীনতা অর্জনের ইতিহাস সঠিকভাবে তুলে ধরার লক্ষ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর ঢাকার উদ্যোগে দিনাজপুর সরকারী মহিলা কলেজে সোমবার ‘ইতিহাস কথা বলে-সংগ্রাম থেকে স্বাধীনতায় বঙ্গবন্ধু’ শীর্ষক দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী, প্রামাণ্যচিত্র প্রদর্শনী এবং কলেজের ছাত্রীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। দিনাজপুর সরকারী কলেজ অডিটরিয়ামে আলোচনা সভায় দিনাজপুর সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর আঞ্জুমান আখতারের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রফেসর মোঃ ছফর আলী, সৈয়দ মোহাম্মদ হোসেন ও মোঃ লুৎফর রহমান।

প্রতিবাদ

গত ৫ ডিসেম্বর দৈনিক জনকণ্ঠে ‘দিনাজপুরে ধানবীজ সঙ্কট ॥ চড়া দামে মিলছে’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ করেছেন মোঃ মোফাজ্জল হোসেন, উপ-পরিচালক বিএডিসি, দিনাজপুর। প্রতিবাদলিপিতে তিনি বলেছেন, উক্ত সংবাদটি বস্তুনিষ্ঠ ও তথ্যনির্ভর নয়।

প্রকাশিত : ৯ ডিসেম্বর ২০১৪

০৯/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: