মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ডিভি ই-মেইল এড়িয়ে চলুন

প্রকাশিত : ৯ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার ॥ মার্কিন যুক্তরাষ্ট্রের ডাইভারসিটি ভিসা (ডিভি) প্রোগ্রামের কথা বলে বাংলাদেশী নাগরিকদের কাছে যেসব ই-মেইল আসছে সেগুলো এড়িয়ে যাওয়ার পরামর্শ দিয়েছে দেশটির ঢাকার দূতাবাস। এ ধরনের ই-মেইলকে জালিয়াতি বলেও উল্লেখ করেছে দেশটি। ঢাকার মার্কিন দূতাবাস থেকে সোমবার এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, কিছু কিছু বাংলাদেশী নাগরিকের কাছে ই-মেইল এসেছে যে তারা যুক্তরাষ্ট্রের ভিসা লটারি জিতেছেন অথবা এই ধরনের লটারিতে অংশগ্রহণেরও অফার পাচ্ছেন। তবে ডাইভারসিটি ভিসা (ডিভি) প্রোগ্রাম বাংলাদেশী নাগরিকদের জন্য আর প্রযোজ্য নয়। বাংলাদেশী নাগরিকদের জন্য যুক্তরাষ্ট্রের ডাইভারসিটি ভিসা (ডিভি) প্রোগ্রাম ২০১২ সালের সেপ্টেম্বরে শেষ হয়ে গেছে। বিবৃতিতে বলা হয়, যুক্তরাষ্ট্র সরকার কখনই ই-মেইল বা টেলিফোনে বিজয়ীর নাম ঘোষণা করে না অথবা ডিভি লটারিতে অংশগ্রহণের জন্য বিজ্ঞাপনও দেয় না।

এই ধরনের ই-মেইল সবই জালিয়াতি বলে উল্লেখ করে এতে আরও বলা হয়, যুক্তরাষ্ট্র দূতাবাস থেকে এই ধরনের ই-মেইল কাউকে পাঠানো হয়নি। বিবৃতিতে যুক্তরাষ্ট্রে ভ্রমণ বা ভিসা সংক্রান্ত তথ্য পেতে ওয়েবসাইট যঃঃঢ়://ঃৎধাবষ.ংঃধঃব.মড়া ব্রাউজ করারও পরামর্শ দেয়া হয়েছে।

প্রকাশিত : ৯ ডিসেম্বর ২০১৪

০৯/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: