কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আইএমএসও ডিজি পদে নির্বাচিত হলো বাংলাদেশ

প্রকাশিত : ৮ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার ॥ আন্তর্জাতিক মোবাইল স্যাটেলাইট অর্গানাইজেশনের (আইএমএসও) মহাপরিচালক পদে নির্বাচিত হয়েছে বাংলাদেশ। ডিরেক্টর জেনারেল হিসেবে ক্যাপ্টেন মঈন আহমেদ ৪৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। চার পর্যায়ে অনুষ্ঠিত নির্বাচনে বাংলাদেশের প্রার্থীর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন রুমানিয়া সমর্থিত প্রার্থী। তিনি ৩৭ ভোট পান। চার বছরের জন্য নির্বাচিত মহাপরিচালকের পদটি আগামী ১৫ এপ্রিল থেকে কার্যকর হবে।

নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান রবিবার মন্ত্রণালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে আন্তর্জাতিক মেরিটাইম অগানাইজেশনের (আইএমও) আওতায় আইএমএসও তে এই বিজয় অর্জনের কথা জানান। মন্ত্রী বলেন, এই সংস্থায় ইউরোপের বাইরে এই প্রথম কোন দেশ মহাপরিচালকের দায়িত্ব পালন করতে যাচ্ছে। বাংলাদেশ ছাড়াও জার্মানি, ফ্রান্স, ইতালি ও রুমানিয়ার প্রতিনিধিরা নির্বাচনে অংশ নেন।

বাংলাদেশ শিপিং কর্পোরেশনের নির্বাহী পরিচালক ক্যাপ্টেন মঈন উদ্দিন এখন লিয়েনে আইএমওতে কর্মরত রয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঈন আহমেদের মনোনয়ন প্রস্তাব অনুমোদন করেন। গত ২৭ নবেম্বর এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সমুদ্রগামী জাহাজের নিরাপত্তা নিশ্চিত করতে কোরিয়া সরকারের আর্থিক সহায়তায় ৩৭২ কোটি টাকার একটি প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। এর আওতায় আরও চারটি বাতিঘর নির্মাণ করা হবে।

সংবাদ সম্মেলনে মন্ত্রণালয়ের সচিব শফিক আলম মেহেদী এবং ডস মহাপরিচালক কমডোর জাকিউর রহমান ভূঁইয়া উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ৮ ডিসেম্বর ২০১৪

০৮/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: