আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

গ্র্যামি এ্যাওয়ার্ডের মনোনয়ন পেলেন আনুশকা শঙ্কর

প্রকাশিত : ৮ ডিসেম্বর ২০১৪
গ্র্যামি এ্যাওয়ার্ডের মনোনয়ন পেলেন আনুশকা শঙ্কর

সংস্কৃতি ডেস্ক ॥ কিংবদন্তি সঙ্গীতজ্ঞ রবিশঙ্করের মেয়ে সেতারশিল্পী আনুশকা শঙ্কর গ্র্যামি এ্যাওয়ার্ডে বেস্ট এ্যাওয়ার্ড মিউজিক বিভাগে মনোনয়ন পেয়েছেন। সনাতন ভারতীয় সঙ্গীত এবং ইলেক্ট্রনিক মিউজিকের মিশেলে তৈরি নতুন এ্যালবাম ‘ট্রেসেম অব ইউ’র জন্যই এই মনোনয়ন পেয়েছেন তিনি। এ্যালবামে আনুশকার সেতার-সুরের সঙ্গে কণ্ঠ মিলিয়েছেন তারই সৎ বোন নোরা জোন্স।

এ নিয়ে তৃতীয়বার গ্র্যামিতে মনোনয়ন পেলেন আনুশকা। এর আগে ২০০৩ এবং ২০০৫ সালে মনোনীত হয়েছিলেন ৩৩ বছর বয়সী এই শিল্পী। আনুশকার পাশাপাশি এবারের গ্র্যামি এ্যাওয়ার্ডে আরও দুই ভারতীয় মনোনয়ন পেয়েছেন। বেস্ট চিলড্রেন এ্যালবাম বিভাগে মনোনীত হয়েছেন নীলা ভাসওয়ানি। মালালা ইউসুফজাইয়ের লেখা ‘আই এ্যাম মালালা’ গ্রন্থ নিয়ে অডিও এ্যালবাম তৈরি করেছেন তিনি। আর ‘বেস্ট নিউ-এজ এ্যালবাম’ বিভাগে মনোনীত হয়েছেন রিজি কেজ। দক্ষিণ আফ্রিকার প্রখ্যাত সুরকার উটার কেলারম্যানের সঙ্গে কাজ করেছেন রিকি। তাঁর এ্যালবামের বিষয়-শান্তি এবং সম্প্রীতি।

জানা গেছে, এবারের আসরে ছয়টি করে মনোনয়ন পেয়েছেন ব্রিটিশ গায়ক স্যাম স্মিথ, মার্কিন গায়িকা বিয়ন্সে নোলস ও গায়ক ফ্যারেল উইলিয়ামস। তাদের মধ্যে ৩৩ বছর বয়সী বিয়ন্সে সব মিলিয়ে গ্র্যামির ইতিহাসে সর্বাধিক ৫২টি মনোনয়ন পেলেন। আগামী ৮ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের লস এ্যাঞ্জেলেসের স্টেপলস সেন্টারে ৮৩টি শাখায় বিজয়ীদের হাতে পুরস্কার দেয়া হবে।

প্রকাশিত : ৮ ডিসেম্বর ২০১৪

০৮/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: