রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

দেশের আরও খবর

প্রকাশিত : ৮ ডিসেম্বর ২০১৪

বাগেরহাটের পানগুছি

নদীতে পড়ে

গৃহবধূ নিখোঁজ

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ মোরেলগঞ্জ উপজেলার পানগুছি নদী পারাপারের সময় রবিবার সকালে ট্রলার থেকে নদীতে পড়ে মুন্নি বেগম (২২) নামে এক গৃহবধূ নিখোঁজ হয়েছেন। ওই গৃববধূকে উদ্ধার করতে ফায়ার সার্ভিস, কোস্টগার্ড ও পুলিশ যৌথভাবে পানগুছি নদীতে অভিযান শুরু“ করেছে। নিখোঁজ মুন্নি মোরেলগঞ্জ উপজেলার কালিকাবাড়ি গ্রামের মোঃ তোতা মিঞার স্ত্রী।

উখিয়ায় বিজিবি চেকপোস্টে হামলা,

পাঁচ সদস্য আহত

নিজস্ব সংবাদদাতা, উখিয়া, ৭ ডিসেম্বর ॥ কক্সবাজারের উখিয়ার শেষ সীমানা রামুর রেজু নদীর মোহনায় বিজিবির বিশেষ চেকপোস্টে হামলা চালিয়েছে চিহ্নিত মানব পাচারকারীরা। শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উখিয়ার সোনারপাড়া এলাকার আবু তাহের ও আবুল কালামের নেতৃত্বে এ হামলার ঘটনা ঘটে। এতে বিজিবির ৫ সদস্য আহত হয়েছেন বলে জানা গেছে। আহতরা হলেন আবদুল বারেক (৫৫), শরীফ উল্লাহ (৪৫), আবু দাউদ (২১), রুবেল হোসেন (২২) ও শামসু উদ্দিন (২৭)। আহতদের কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

বিস্ফোরক মামলার আসামি

ছাত্রদল কর্মী গ্রেফতার

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ নগরীর শাহজালাল উপশহর থেকে বিস্ফোরক মামলার আসামি ছাত্রদলের এক কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। তার নাম রানা (২২)। সে সুনামগঞ্জের দিরাই উপজেলার হাতিয়া গ্রামের কাসেম আলীর ছেলে। শনিবার গভীর রাতে তাকে গ্রেফতার করে পুলিশ। রানার বিরুদ্ধে বিস্ফোরক আইনে থানায় মামলা ছাড়াও বিভিন্ন অপরাধমূলক কর্মকা-ে জড়িত থাকার অভিযোগ রয়েছে।

ঝিনাইদহে শিক্ষার্থীদের

মানববন্ধন ও বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ৭ ডিসেম্বর ॥ ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ চেয়ে ঝিনাইদহে মানববন্ধন ও বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। রবিবার সকালে জেলার সচেতন শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দের ব্যানারে শৈলকুপা শহীদ মিনার চত্বরে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানববন্ধন শেষে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করে।

সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে

বান্দরবানে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ৭ ডিসেম্বর ॥ চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চ ও বৈশাখী টেলিভিশনের বান্দরবান প্রতিনিধি জহির রায়হানের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছেন স্থানীয় সাংবাদিকরা। রবিবার দুপুরে বান্দরবান প্রেসক্লাবের সামনে জেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা এই মানববন্ধন করেন। এ সময় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সভাপতি ওসমান গনি, সাধারণ সম্পাদক মিনারুল হক, বুদ্ধজ্যোতি চাকমা, ফরিদুল আলম, এস বাসু দাশসহ অনেকে।

চট্টগ্রাম ও মহসিন কলেজ শিবিরমুক্ত

করতে লালদীঘিতে ছাত্রলীগের

সমাবেশ আজ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম সরকারী কলেজ ও সরকারী হাজী মুহম্মদ মহসিন কলেজকে শিবিরমুক্ত করার লক্ষ্যে মাঠে নেমেছে ছাত্রলীগ। আজ সোমবার বিকেলে লালদীঘি মাঠে আয়োজিত এক ছাত্র সমাবেশ থেকে এ ব্যাপারে আল্টিমেটাম দেয়া হতে পারে জানা গেছে সংগঠনটির অভ্যন্তরীণ সূত্রে। যে কোন মূল্যে চট্টগ্রাম কলেজ ও মহসিন কলেজকে স্বাধীনতা বিরোধী অপশক্তি শিবিরমুক্ত করা হবে বলে জানিয়েছেন ছাত্রলীগের নেতারা।

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ সূত্রে জানান হয়, সোমবার বিকেলে লালদীঘি মাঠে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে বক্তব্য রাখবেন- চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন এবং ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা। ছাত্র সমাবেশ সফল করতে রবিবার নগরীতে মাইক প্রচারও হয়।

নওগাঁয় চালককে খুন করে ছিনতাই করা

অটোরিক্সা উদ্ধার ॥ আটক ৩

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৭ ডিসেম্বর ॥ নওগাঁর মান্দা উপজেলার রাজশাহী-নওগাঁ আঞ্চলিক মহাসড়কের দেলুয়াবাড়িতে চালক জিয়াউর রহমান জিরুকে (৩৫) খুন করে ছিনতাইকৃত অটোরিক্সা রবিবার সকালে রাজশাহী শহরের স্টেশন রোড থেকে উদ্ধার করেছে নওগাঁর ডিবি পুলিশ। ওই অটোরিক্সা কিনতে আসা রাজশাহী শহরের আলুপট্টির ফিরোজ হোসেন পাপ্পু (২৩), দরগাপাড়ার পিয়ারুল ইসলাম পাপ্পু (২২) ও বড়কুঠির তন্ময় ইসলামকে (২১) গ্রেফতার করে নওগাঁয় নিয়ে আসা হয়েছে।

নবীনগরে চার জুয়াড়ির

জেল

সংবাদদাতা, নবীনগর, ব্রাহ্মণবাড়িয়া, ৭ ডিসেম্বর ॥ নবীনগরে চার জুয়াড়িকে কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। রবিবার সকালে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু শাহেদ চৌধুরী প্রত্যেককে ১৫ দিন করে কারাদ- দেন। দ-প্রাপ্তরা হলোÑ শিবপুর ইউনিয়নের মিরপুর গ্রামের সুধন মিয়ার ছেলে ফরিদ মিয়া, একই গ্রামের জজ মিয়ার ছেলে নজরুল ইসলাম, খোরশেদ মিয়ার ছেলে রুকন মিয়া, মৃত সুরুজ আলীর ছেলে মদন মিয়া।

মোহনগঞ্জে আ’লীগের

সংঘর্ষের ঘটনায়

দুই মামলা

নিজস্ব সংবাদদাতা, মোহনগঞ্জ, নেত্রকোনা, ৭ ডিসেম্বর ॥ মোহনগঞ্জে উপজেলা আওয়ামী লীগের ওয়ার্ড কমিটি গঠনকে কেন্দ্র করে শুক্রবার রাতে মোহনগঞ্জ বাজারে হামলা ও সংঘর্ষের ঘটনায় আওয়ামী লীগের বিবদমান দুই গ্রুপের নেতাকর্মীদের মাঝে উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এদিকে পরিবেশ শান্ত রাখার জন্য রবিবার সকাল থেকে পৌরশহরে গুরুত্বপূর্ণ পয়েন্টে র‌্যাব ১৪ ও অতিরিক্ত পুুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় রবিবার ৪২ নেতাকর্মীর বিরুদ্ধে থানায় দুটি মামলা দায়ের করা হয়েছে।

৮০ লাখ টাকার কাপড়সহ

ট্রাক গায়েব!

স্টাফ রিপোর্টার, বেনাপোল ॥ বেনাপোল স্থলবন্দর থেকে খালাস করা শতভাগ রফতানিমুখী পোশাক শিল্পে ব্যবহৃত ৮০ লাখ টাকা মূল্যের এক ট্রাক আমদানিকৃত জিন্স প্যান্ট তৈরির কাপড় ট্রাকসহ ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে গায়েব হয়ে গেছে। সংঘবদ্ধ একটি শক্তিশালী চক্র এই মালামাল নিয়ে গেছে। একই সঙ্গে নিখোঁজ রয়েছেন ওই ট্রাকে থাকা মালামালের স্কট। এ ঘটনায় বন্দরনগরী চট্টগ্রামের জোরারগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। চট্টগ্রামের জোরারগঞ্জ থানায় দায়ের করা মামলার এজহার সূত্রে জানা গেছে, চট্টগ্রাম ইপিজেড ইউনিভার্সেল জিন্স লিঃ নামে একটি প্রতিষ্ঠান শতভাগ রফতানিমুখী পোশক শিল্পে ব্যবহৃত ১৪৫ রোল জিন্সের প্যান্ট তৈরির কাপড় ভারত থেকে আমদানি করেন।

বরিশালে দুর্নীতিবিরোধী

সাইকেল র‌্যালি

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ‘জাগ্রত বিবেক দুর্জয় তারুণ্য, দুর্নীতি রুখবোই’ সেøাগানকে সামনে রেখে বরিশাল নগরীতে রবিবার সকালে দুর্নীতিবিরোধী সাইকেল র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। বেলা ১১টায় নগরীর অশ্বিনী কুমার টাউন হল চত্বর থেকে এ র‌্যালির উদ্বোধন করেন সচেতন নাগরিক কমিটির (সনাক) জেলা সভাপতি প্রফেসর এম মোয়াজ্জেম হোসেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সনাকের সহ-সভাপতি গাজী জাহিদ হোসেন, সদস্য নুরজাহান বেগম, শুভঙ্কর চক্রবর্তী প্রমুখ।

না’গঞ্জে ত্বকী মঞ্চের আহ্বায়কের

বিরুদ্ধে মানহানি মামলা

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য শামীম ওসমানের শ্বশুরকে রাজাকার বলায় সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বির বিরুদ্ধে আদালতে মানহানির মামলা হয়েছে। শামীম ওসমানের সহধর্মিণী সালমা ইসলাম লিপির পক্ষে বাদী হয়ে রবিবার নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কেএম মহিউদ্দিনের আদালতে মামলাটি দায়ের করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট খোকন সাহা। মামলায় একমাত্র বিবাদী করা হয়েছে রফিউর রাব্বিকে। আদালত মামলাটি আমলে নিয়ে বিবাদী রাব্বির বিরুদ্ধে সমন জারি করেছে। মামলার পরবর্তী তারিখ ধার্য করা হয়েছে আগামী বছরের ১ জানুয়ারি।

বারদীর লোকনাথ ব্রহ্মচারী আশ্রমে

হরিনাম সংকীর্তন শুরু

বারদীর শ্রীশ্রী লোকনাথ ব্রহ্মচারী বাবার আশ্রম ও মন্দিরে ৫৬ প্রহরব্যাপী শ্রীশ্রী হরিনাম সংকীর্তন শুরু হয়েছে। ৮ ডিসেম্বর সোমবার অধিবাস। ৯ ডিসেম্বর অরুণোদয় হতে হরিনাম সংকীর্তন শুরু। চলবে আগামী ১৬ ডিসেম্বর পর্যন্ত। এদিন দুপুরে মহাপ্রসাদ বিতরণ। নামযজ্ঞ অন্তে ১৭ ডিসেম্বর অষ্টকালীন লীলা কীর্ত। নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলার বারদীতে অবস্থিত শ্রীশ্রী লোকনাথ ব্রহ্ম§চারী বাবার আশ্রম ও মন্দিরে আয়োজিত হরিনাম সংকীর্তন অনুষ্ঠানে সপরিবারে, সবান্ধব আমন্ত্রিত হয়ে কৃপাধন্য করার অনুরোধ জানিয়েছেন নামযজ্ঞ উদযাপন পরিষদের সভাপতি শ্রী রমেশ চন্দ্র ঘোষ, নামযজ্ঞ উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ও শ্রীশ্রী লোকনাথ ব্রহ্মচারী আশ্রম ও মন্দিরের সাধারণ সম্পাদক বিশিষ্ট সাংবাদিক শংকর কুমার দে। -প্রেস বিজ্ঞপ্তি।

দীর্ঘ কারাভোগের পর দেশে

ফিরল দুই কিশোর

সংবাদদাতা, দামুড়হুদা, চুয়াডাঙ্গা ॥ ভারতে আড়াই বছর কারাভোগ শেষে দামুড়হুদার দর্শন সীমান্ত দিয়ে দুই বাংলাদেশিকে ফেরত দিয়েছে বিএসএফ। রবিবার দুপুর ২ টায় এই দু’বাংলাদেশী কিশোরকে বিজিবির কাছে হস্তান্তর করেছে বিএসএফ। এরা হচ্ছে-চাপাইনবাগঞ্জ জেলার চররানীনগর-বকচার গ্রামের রাজকুমার সাহার ছেলে সুমিত সাহা (১৪) এবং একই জেলার শিবগঞ্জের মুন্সিপাড়া গ্রামের সাইবুর রহমানের ছেলে জুয়েল (১৫)।

সাভারে জৈবসার ব্যবহার

করে দশগুণ মুনাফা

সাভার থেকে নিজস্ব সংবাদদাতা জানান, মানব বর্জ্যরে জৈবসার ক্ষেতে ব্যবহার করে স্বল্প খরচে বিভিন্ন প্রজাতির শাক-সবজি চাষ করে স্বাবলম্বী হয়েছেন সাভারের যাদুরচর এলাকার অধিকাংশ কৃষক। উৎপাদিত সবজি ও ফসল বাজারে বিক্রি করে তাদের সংসারে স্বচ্ছলতা ফিরে এসেছে।

যাদুরচর এলাকার কৃষক জাকির হোসেন বলেন, তিনি চার বিঘা পতিত জমির মাটি কেটে মাচা তৈরি করে লাউ গাছ লাগিয়েছেন। তাতে অসংখ্য লাউ ধরেছে। এতে তার খরচ হয়েছে ৫৫ হাজার টাকা। তার আশা, দু’ থেকে আড়াই লাখ টাকার লাউ বিক্রি করতে পারবেন তিনি।

যশোর হাসপাতালে স্ত্রীর লাশ

রেখে স্বামীর পলায়ন

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ রবিবার যশোর হাসপাতালে গৃহবধূ তৃষ্ণা দেবনাথের (১৯) লাশ ফেলে পালিয়েছে তার স্বামী। বেলা ১১টার দিকে যশোর ২৫০ শয্যা মেডিক্যাল কলেজ হাসপাতালে এ ঘটনা ঘটে। মৃত তৃষ্ণা দেবনাথ যশোরের বাঘারপাড়ার বালিয়াডাঙ্গা গ্রামের প্রবীণ দেবনাথের স্ত্রী ও কেশবপুর উপজেলার ডোঙ্গাঘাটা গ্রামের তপন দেবনাথের মেয়ে। জানা গেছে, বেলা ১১টার তৃষ্ণাকে হাসপাতালে নিয়ে আসেন তার স্বামী প্রবীণ দেবনাথ। এ সময় তিনি হাসপাতালে বলেন, তার স্ত্রী পড়ে গিয়েছিল। পরে বলেন, বিষ খেয়েছে। এরপর ডাক্তারের সঙ্গে বলেন, গলায় দড়ি দিয়েছে। এর পরই হাসপাতাল থেকে সরে যান প্রবীণ দেবনাথ।

হবিগঞ্জে ট্রেনে কাটা

পড়ে ইউপি চেয়ারম্যানের

মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ৭ ডিসেম্বর ॥ পিপাসামুক্ত হতে পানি খেতে গিয়ে হবিগঞ্জের উপজেলা লাখাইয়ের বুল্লা ইউনিয়ন পরিষদের সাবেক জনপ্রিয় চেয়ারম্যান ও সংশ্লিষ্ট উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিষ্টভাষী বক্তা মুর্শেদ কামাল চৌধুরী ওরফে মোশাহিদ (৩৭) ট্রেনে কাটা পড়ে নিহত হয়েছেন। রবিবার বেলা পৌনে ১১টার দিকে হবিগঞ্জ জেলাধীন ঢাকা-সিলেট রেলপথের মাধবপুরস্থ হরষপুর রেলওয়ে স্টেশনে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

ঝিনাইদহে স্কুলছাত্রী

ধর্ষণের শিকার

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ৭ ডিসেম্বর ॥ ঝিনাইদহে দ্বিতীয় শ্রেণীর এক স্কুলছাত্রী ধর্ষণের শিকার হয়েছে। শনিবার বিকেলে ঝিনাইদহ সদর উপজেলার রাধাকান্তপুর গ্রামে এ ঘটনা ঘটে। শিশুটিকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেসময় রাধাকান্তপুর গ্রামের ৪০ বছর বয়সের আফান শাহ নামের এক লম্পট তাকে ফুসলিয়ে পাশের একটি পানবরজের ভেতর নিয়ে যায়। সেখানে শিশুটিকে ধর্ষণ করে ওই লম্পট। মেয়েটিকে উদ্ধার করে প্রথমে ঝিনাইদহ শহরের শামীমা ক্লিনিক ও পরে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে শিশুটির পিতা বাদী হয়ে থানায় একটি ধর্ষণ মামলা করেছেন।

পাবনায় শিশুপুত্রকে হত্যার পর

বাবার আত্মহত্যার চেষ্টা

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ৭ ডিসেম্বর ॥ আটঘরিয়া উপজেলা ধলেশ্বরপুর গ্রামে দেড় বছরের শিশুপুত্র সোহাগকে কুপিয়ে হত্যার পর আত্মহত্যার চেষ্টা করেন পিতা মহিদুল ইসলাম। তাকে গুরুতর অবস্থায় পাবনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটেছে।

এলাকাবাসী জানিয়েছে, দু’তিন বছর ধরে মহিদুল ইসলাম মানসিক ভারসাম্য অবস্থায় বাড়িতে চিকিৎসাধীন ছিল। শনিবার সন্ধ্যায় আকস্মিকভাবে মহিদুল নিজ সন্তান সোহাগকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। এরপর সে একই অস্ত্র দিয়ে নিজেকে কুপিয়ে আত্মহত্যার চেষ্টা করে। এ সময় বাড়ির লোকজন গুরুতর আহত অবস্থায় তাকে পাবনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। পুলিশ সোহাগের মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্ত করেছে।

পাথরঘাটায় শিক্ষকের

বাড়িতে হামলার

প্রতিবাদে পরীক্ষা

বর্জন

সংবাদদাতা, পাথরঘাটা, ৭ ডিসেম্বর ॥ পাথরঘাটার চরদুয়ানী ইউনিয়নের খলিফারহাট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঃ খালেক নাজিরসহ তার পরিবারের ওপর হামলার প্রতিবাদে ওই স্কুলের শিক্ষার্থীরা বার্ষিক পরীক্ষা বর্জন করেছে। শিক্ষার্থীদের দাবি সন্ত্রাসীদের উপযুক্ত বিচার না হওয়া পর্যন্ত তারা কোন পরীক্ষায় অংশ নেবে না। এ ঘটনা নিয়ে বহিরাগত ও স্কুলের ছাত্র-ছাত্রীদের মধ্যে স্কুল উত্তেজনা বিরাজ করছে। ঘটনা স্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। রবিবার সকাল ১০টায় শারীরিক পরীক্ষা থেকে এ বর্জন কর্মসূচী শুরু হয়েছে।

চরফ্যাশনে অধ্যক্ষের

অপসারণ দাবিতে

মানববন্ধন-বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, চরফ্যাশন, ভোলা, ৭ ডিসেম্বর ॥ ভোলার চরফ্যাশনের দুলারহাট আদর্শ ডিগ্রী কলেজে ঐক্য পরিশোধের ব্যানারে কলেজ অধ্যক্ষ ও ম্যানেজিং কমিটির সভাপতির দুর্নীতি, স্বজনপ্রীতি অনিয়মের প্রতিবাদে রবিবার দুপুর ১২টায় কলেজ প্রাঙ্গণে মানববন্ধন ও দুলারহাট বাজারে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। এতে নেতৃত্বে দেন ছাত্র ঐক্য পরিষদের আহ্বায়ক ও স্নাতক প্রথম বর্ষের ছাত্র মিজানুর রহমান জোটন।

বেরোবি শিক্ষক সমিতির

সমাবেশ আজ

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে চলমান সংকট নিরসনে আন্দোলনকারী শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীবৃন্দ তাদের আন্দোলন সফল করতে বিভিন্ন প্রস্তুতি নিয়েছে। উপাচার্যকে দেয়া ৭২ ঘণ্টার আল্টিমেটাম বুধবার শেষ হলে শিক্ষক সমিতি আজ সোমবার ক্যাম্পাসে নতুন করে সমাবেশের ডাক দিয়েছে।

যৌন হয়রানি ॥ শিক্ষকের

কুশপুতুল দাহ

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ৭ ডিসেম্বর ॥ গোপালগঞ্জের পূর্ব কোটালীপাড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের দুই ছাত্রীকে যৌন-হয়রানি করার অভিযোগে ওই বিদ্যালয়ের শিক্ষক সুব্রত মধুর দৃষ্টান্তমূলক শাস্তিসহ অপসারণের দাবিতে বিক্ষোভ করেছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা। অভিভাবকরাও ক্ষুব্ধ। বিদ্যালয়ে পাঠিয়ে সন্তানদের নিরাপত্তা নিয়ে এখন তাঁরা দুশ্চিন্তাগ্রস্ত। তারাও ওই শিক্ষকের বিরুদ্ধে একই দাবি তুলেছেন। রবিবার দুপুরে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিদ্যালয়-প্রাঙ্গণে তাদের দাবি তুলে বিভিন্ন প্লাকার্ড প্রদর্শনসহ মানববন্ধন ও বিক্ষোভ-মিছিল করে। পরে তাঁরা সেখানে ওই শিক্ষকের কুশপুত্তলিকাও দাহ করে বিক্ষোভ প্রদর্শন করে।

দিনাজপুরে অস্ত্র ও

গুলি উদ্ধার

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ চিরিরবন্দর উপজেলায় শনিবার রাতে ৩ রাউন্ড গুলিসহ বিদেশী পিস্তল উদ্ধার করেছে থানা পুলিশ। জানা গেছে, শনিবার রাত ৯টায় পুলিশ অস্ত্রটি উদ্ধার করে।

রাজৈর পৌরসভা নির্বাচন ॥

মাঠে নেমেছেন প্রার্থীরা

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ৭ ডিসেম্বর ॥ নবগঠিত রাজৈর পৌরসভার নির্বাচন আগামী ২৩ ডিসেম্বর। পৌরসভার প্রথম নির্বাচন তাই ভোটারদের মাঝে উৎসাহ উদ্দীপনা একটু বেশিই পরিলক্ষিত হচ্ছে। শনিবার প্রতীক বরাদ্দ পাওয়ার সঙ্গে সঙ্গে মাঠে নেমে পড়েছেন প্রার্থীরা। মেয়র প্রার্থী, কাউন্সিলর প্রার্থী ও সমর্থকরা শনিবার রাত থেকেই ভোটারদের বাড়ি বাড়ি চষে বেড়াচ্ছে। শীত উপেক্ষা করে ক্যাম্পিং চালিয়ে যাচ্ছেন প্রার্থীরা।

প্রকাশিত : ৮ ডিসেম্বর ২০১৪

০৮/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: