আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সন্ত্রাসীর গুলিতে শিক্ষক নিহত ॥ খাগড়াছড়িতে বিক্ষোভ, সড়ক অবরোধ

প্রকাশিত : ৮ ডিসেম্বর ২০১৪

নিজস্ব সংবাদদাতা, খাগড়াছড়ি, ৭ ডিসেম্বর ॥ জেলার মানিকছড়ি, মাটিরাঙা ও পানছড়িতে একই সময় সন্ত্রাসীদের পৃথক ব্রাশ ফায়ারে এক শিক্ষক নিহত ও জেএসএস’র দুই নেতাকর্মী এবং স্বামী-স্ত্রীসহ চারজন আহত হওয়ার ঘটনায় পুরো জেলায় উত্তেজনা বিরাজ করছে। মানিকছড়ি কলেজিয়েট স্কুলের সামনে রবিবার সকাল ৮টা থেকে সড়ক অবরোধ করে রেখেছে শিক্ষার্থী ও এলাকাবাসী। ফলে খাগড়াছড়ি-চট্টগ্রাম আঞ্চলিক সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। খাগড়াছড়ি শহরের মার্মা সম্প্রদায়ের হাজারো মানুষ বিক্ষোভ মিছিল ও সমাবেশ থেকে কয়েকটি সিএনজি ভংচুর ও কয়েকটি প্রতিষ্ঠানে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে।

মানিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা সনজিদা শারমিন জানান, সকাল ৮টার দিকে মানিকছড়ি কলেজিয়েট স্কুলের শিক্ষার্থীরা শোক মিছিল বের করে খাগড়াছড়ি-চট্টগ্রাম আঞ্চলিক সড়কে গাছের গুঁড়ি ফেলে অবরোধ করে রাখে। এছাড়া বাজারের দোকানপাট বন্ধ রয়েছে।

এদিকে মানিকছড়ি কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক চিংসামং চৌধুরী নিহত ও উপজেলা জেএসএস সভাপতি মংসাজাই মার্মা ওরফে জাপান বাবু আহত হওয়ার ঘটনার প্রতিবাদে মার্মা সম্প্রদায়ের কয়েক হাজার লোক সকাল ৯টায় মিছিল বের করে। মিছিলটি ইউপিডিএফ’র কার্যালয়ের দিকে যেতে চাইলে পুলিশ চেঙ্গী স্কোয়ার এলাকায় বাধা দেয়। বাধা উপেক্ষা করে ব্যারিকেড ভেঙ্গে রওনা হলে খাগড়াছড়ি সরকারী কলেজের সামনে বিক্ষোভ মিছিলটি পুলিশ আটকে দেয়। এ সময় বিক্ষুব্ধরা রাস্তায় আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে এবং কয়েকটি সিএনজি ভাংচুর করে। পরে মিছিলটি শহরের দিকে আসার সময় বিভিন্ন প্রতিষ্ঠানের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। পরে মুক্তমঞ্চে সাবেক মহিলা ভাইস-চেয়ারম্যান বাসুরী মার্মার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন মংসাপ্রু মার্মা, কংজং মার্মা ও উদয়মান মার্মা। সমাবেশে থেকে এ হত্যাকা-ের জন্য ইউনাইটেড পিপলস ডেমোক্র্যাটিক ফ্রন্টকে (ইউপিডিএফ) দায়ী করে হত্যাকারীদের গ্রেফতারের দাবি জানানো হয়।

প্রকাশিত : ৮ ডিসেম্বর ২০১৪

০৮/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: