মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সারাদেশে হঠাৎ হিমেল হাওয়া বইছে, শীত বাড়বে

প্রকাশিত : ৮ ডিসেম্বর ২০১৪
সারাদেশে হঠাৎ হিমেল হাওয়া বইছে, শীত বাড়বে

স্টাফ রিপোর্টার ॥ সারাদেশে হঠাৎ ঠাণ্ডা বাতাস বাড়িয়ে দিয়েছে শীতের তীব্রতা। আজ সোমবার সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রী সেলসিয়াস এবং দিনের তাপমাত্রা হ্রাস পেতে পারে ২ থেকে ৩ ডিগ্রী সেলসিয়াস। উত্তরাঞ্চলে ঠাণ্ডা হাওয়া ও শীতে দুর্ভোগে পড়েছে মানুষ। তবে চলতি মাসে তীব্র শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার আশঙ্কা নেই। মৃদু শৈত্যপ্রবাহ বইতে পারে। চলতি মাসে দেশের কোথাও ১০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হবে না। হ্রাস পেতে থাকবে দেশের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রার পার্থক্য। আর সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রার পার্থক্য যতই হ্রাস পেতে থাকবে, শীতের তীব্রতাও ততই বাড়তেই থাকবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

আবহাওয়া অধিদফতর জানায়, ডিসেম্বরে বৃষ্টিপাতের সম্ভাবনা কম। রাতের তাপমাত্রা স্বাভাবিক থাকবে। তবে মাসের শেষার্ধে দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল, পশ্চিম ও মধ্যাঞ্চলে ১ থেকে দুইটি মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। দেশের নদ-নদী অববাহিকায় মাঝারী/ ঘন কুয়াশা এবং অন্যত্র হালকা/ মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে। দেশের প্রধান নদ-নদীসমূহে পানি প্রবাহ স্বাভাবিক থাকবে। চলতি মাসে স্বাভাবিক বৃষ্টিপাত ঢাকা বিভাগে ১০ মিলিমিটার, চট্টগ্রামে ৯ মিমি, সিলেটে ১০ মিমি, রাজশাহীতে ১১ মিমি, রংপুরে ৮ মিমি, খুলনায় ১০ মিমি ও বরিশালে ৯ মিলিমিটার থাকতে পারে।

এভাবে আগামী জানুয়ারি মাসে দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল, পশ্চিম ও মধ্যাঞ্চলে ১ থেকে ২টি মাঝারী ও তীব্র ধরনের শৈত্যপ্রবাহ এবং অন্যত্র ২ থেকে ৩টি মৃদু ও মাঝারী শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। দেশের নদ-নদী অববাহিকায় মাঝারী/ ঘন কুয়াশা এবং অন্যত্র হালকা/ মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে।

প্রকাশিত : ৮ ডিসেম্বর ২০১৪

০৮/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: