কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

হামলায় শিক্ষক আহত অনির্দিষ্টকালের ধর্মঘট, সড়ক অবরোধ

প্রকাশিত : ৭ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ কুড়িগ্রাম সরকারী কলেজে রাষ্ট্রবিজ্ঞানের প্রভাষক মিজানুর রহমানের উপর হামলাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবিতে কলেজের শিক্ষকরা শনিবার থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট শুরু করেছেন। এ সময় শিক্ষকরা পাবলিক পরীক্ষা ছাড়া একাডেমিক নিজস্ব পরীক্ষা, ক্লাস স্থগিত ঘোষণা করেছেন। এছাড়া একাডেমিক কোন কাজেও তারা অংশ না নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক আশরাফুল ইসলাম জানান, শনিবার হামলাকারীদের গ্রেফতারের দাবিতে শিক্ষকরা ক্যাম্পাসে মৌন মিছিল ও কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন কর্মসূচী পালন করে। এখানে শনিবার থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ঘোষণা দেয়া হয়। একই দাবিতে সকালে কুড়িগ্রাম সরকারী কলেজের শিক্ষার্থীরা মিছিল-সমাবেশ ও কলেজ মোড় এলাকায় এক ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে। এ সময় বক্তব্য রাখেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের জীবন, ফিরোজ, ইতিহাস বিভাগের আব্দুল মতিন, বুলবুল আহমেদ প্রমুখ।

উখিয়ায় অপহৃত মা-মেয়ে দুই মাসেও উদ্ধার হয়নি

নিজস্ব সংবাদদাতা, উখিয়া, ৬ ডিসেম্বর ॥ কক্সবাজারের উখিয়ার পশ্চিম রতœা গ্রামে গত ২ মাস ধরে মা-মেয়ে গুম হওয়ার খবর পাওয়া গেছে। একদল সন্ত্রাসী গত ৩ অক্টোবর তাদের নিজ বাড়ি থেকে অপহরণ করে আত্মগোপন করে রেখেছে বলে অপহৃদের পক্ষে সিরাজ মিয়া থানায় অভিযোগ করেছেন। অভিযোগে জানা যায়, একই গ্রামের মৃত চাঁদ মিয়ার ছেলে ছৈয়দ আলম বাবুল এবং তার ছেলে জাহেদ আলমের সঙ্গে সামাজিক বিভিন্ন বিষয় নিয়ে পূর্ব থেকে বিরোধ আছে। উক্ত বিরোধের জের ধরে সন্ত্রাসীরা সিরাজ মিয়ার স্ত্রী মমতাজ বেগম (৩৫) ও মেয়ে শানু আক্তারকে (১৭) অপহরণ করে নিয়ে যায়।

সন্ত্রাসী হামলা আহত ৫

কক্সবাজারের উখিয়ার জালিয়া পালং ইউনিয়নের চাককাটা গ্রামে চাঁদার দাবিতে মা মেয়েসহ ৫ জনকে পিটিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। শুক্রবার বিকেলে এ ঘটনা ঘটে। এ ঘটনায় নুর নাহার বেগম (৪০) বাদী হয়ে ৩ চাঁদাবাজ সন্ত্রাসীর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন। অভিযোগে জানা গেছে, উক্ত গ্রামের নজির আহম্মদের মেয়ে নুর নাহার বেগম মোহরানা বাবদ স্বামীর কাছে প্রাপ্ত ৪০ শতক জমি থেকে অসহায় মেয়ে রিনা আক্তারের চিকিৎসার জন্য ৬ শতক জমি কিছু দিন আগে বিক্রয় করে দেয়। জমি বিক্রয়ের পর থেকে একই গ্রামের নুরুল ইসলাম ও রাহামত উল্লাহ ২০ হাজার টাকা চাঁদা দাবি করে আসছিল। দুর্বৃত্তের দল চাঁদার টাকা না পেয়ে অসহায় নুর নাহার বেগম তার মেয়ে সেলিনা আক্তার, রিনা আক্তার, রাজিয়া বেগম ও ছেলে খাইরুল আমিনদের এলোপাতাড়ি পিটিয়ে জখম করে।

খুলনায় সাম্প্রদায়িকতা ‘সঙ্কট ও উত্তরণ’ শীর্ষক সেমিনার

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনায় ‘বাংলাদেশে সাম্প্রদায়িকতা : সঙ্কট ও উত্তরণের পথ’ শীর্ষক দুই দিনব্যাপী সেমিনার শনিবার সম্পন্ন হয়েছে। বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) খুলনা জেলা কমিটি স্থানীয় উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরি মিলনায়তনে এ সেমিনার আয়োজন করে। এতে মোট ১২টি প্রবন্ধ উপস্থাপিত হয়। প্রবন্ধসমূহ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এমএম আকাশ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর মোহাম্মদ নাসের, অধ্যাপক মোস্তাফিজুর রহমান মিলন, সাদিকুর রহমান, নাজনীন বেগম, পারভেজ আলম, সুতপা বেদজ্ঞ, পিনাকী ভট্টাচার্য্য, ডাঃ মনোজ দাশ ও সালেহ মোহাম্মদ শহিদুল্লাহ।

লালমনিরহাটে দুই জুয়াড়ির জেল

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ৬ ডিসেম্বর ॥ আদিতমারী উপজেলায় শুক্রবার সন্ধ্যায় ৭টায় মফিজ উদ্দিন (৫০) ও তৈয়ব আলী (৪৫) নামের দুই জুয়াড়িকে ভ্রাম্যমাণ আদালতের বিচারক আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা জহুরুল হক এক মাস করে বিনাশ্রম কারাদ- দিয়ে জেলহাজতে পাঠিয়েছে।

বি’বাড়িয়ায় পুলিশের কাছ থেকে আসামির পলায়ন

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ শনিবার ব্রাহ্মণবাড়িয়ার কসবায় পুলিশের কাছ থেকে হাতকড়া নিয়ে পালিয়ে গেছে ডাকাতি মামলার এক আসামি। পুলিশ জানায়, শুক্রবার রাতে বাঞ্ছারামপুরে ডাকাতি মামলার আসামি ছুট্টু মিয়াকে (৩২) দশদোনাবাড়ি গ্রাম থেকে গ্রেফতার করা হয়।

প্রকাশিত : ৭ ডিসেম্বর ২০১৪

০৭/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: