কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

করিমগঞ্জে রাজাকারের ফাঁসি দাবিতে মানববন্ধন

প্রকাশিত : ৭ ডিসেম্বর ২০১৪

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৬ ডিসেম্বর ॥ জেলার করিমগঞ্জ উপজেলার গ্রেফতারকৃত রাজাকার এ্যাডভোকেট শামসুদ্দিন আহমেদের ফাঁসি ও রাজাকারের পক্ষাবলম্বনকারী ওসি আক্তারুজ্জামানের অপসারণ দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে স্থানীয় কলাতুলী এলাকায় মানববন্ধন শেষে একটি মিছিল বের হয়ে উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এতে মুক্তিযুদ্ধের সপক্ষের নানা শ্রেণী পেশার লোকজন অংশ নেয়। এ সময় একাত্তরে শহীদ আঃ গফুরের স্ত্রী হাফেজা খাতুন বলেন, ১৯৭১ সালের আশ্বিন মাসের ৯ তারিখে কলাতুলী গ্রামের ক্বারী হাফিজ উদ্দীন, ঢুলিপাড়া গ্রামের আঃ রাজ্জাক মুন্সীর ছেলে ক্যাপ্টেন (অব) নাসিরউদ্দীন আহমেদ ও তার সহোদর শামসুদ্দীন আহমেদ, হাত্রাপাড়া গ্রামের মিয়া হোসেন, বাইশকাহনীয়া গ্রামের কাশেম ও ফজলুর রহমান তাঁর স্বামীকে বাড়ি থেকে ধরে নিয়ে যায়। পরে রাজাকাররা খুদিরজঙ্গল সেতুর নিচে প্রকাশ্য গুলি করে নির্মমভাবে হত্যার পর আঃ গফুরের লাশ নরসুন্দা নদীতে ভাসিয়ে দেয়।

মোহনগঞ্জে আওয়ামী লীগের কমিটি গঠন নিয়ে সংঘর্ষ, ভাংচুর

নিজস্ব সংবাদদাতা, মোহনগঞ্জ, নেত্রকোনা, ৬ নবেম্বর ॥ মোহনগঞ্জে উপজেলা আওয়ামী লীগের ওয়ার্ড কমিটি গঠনকে কেন্দ্র করে শুক্রবার রাতে মোহনগঞ্জ বাজারে হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় আওয়ামী লীগের দুই গ্রুপের নেতাকর্মীরা বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও অগ্নিসংযোগ চালিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করে। দুপক্ষের সংঘর্ষে আহতরা হলেন হীরা মিয়া, বদরুল ইসলাম, জীবন দত্ত ও চন্দন দত্ত। এই ৪ জনকে ঘটনার রাতেই মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরবর্তীতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মোহনগঞ্জ থানা পুলিশ শটগানের ৩৫ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। রাতেই পুলিশ ৪ জনকে আটক করে থানায় নিয়ে আসে। শনিবার উপজেলা যুবলীগের আহ্বায়ক আমিনুল ইসলাম সোহেল বাদী হয়ে মোহনগঞ্জ থানায় দ্রুত বিচার আইনে ২৮জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। ব্যবসা প্রতিষ্ঠানে হামলার প্রতিবাদে শনিবার বাংলাদেশ জুয়েলার্স সমিতি মোহনগঞ্জ শাখার নেতৃবৃন্দ সকল জুয়েলার্স দোকান বন্ধ রাখেন। বিক্ষুব্ধরা ভাংচুর শেষে কুতুব উদ্দিনের চালের দোকানে অগ্নিসংযোগ করে।

সুনামগঞ্জে শীর্ষ সন্ত্রাসী রাসেল গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ, ৬ ডিসেম্বর ॥ দক্ষিণ সুনামগঞ্জের শীর্ষ সন্ত্রাসী রাসেলকে আটক করেছে র‌্যাব-৯, সিপসি-৩ সুনামগঞ্জ। শুক্রবার রাতে র‌্যাব-৯ দক্ষিণ সুনামগঞ্জ থানাধীন বীরগাঁও এলাকায় অভিযান চালিয়ে ধর্ষণ, পুলিশ এ্যাসল্ট ও হত্যার অভিযোগসহ ৫ মামলার ওয়ারেন্টভুক্ত আসামি রাসেল আহমেদকে গ্রেফতার করে।

প্রকাশিত : ৭ ডিসেম্বর ২০১৪

০৭/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: