মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

চিনিকলের মাড়াই মৌসুম শুরু

প্রকাশিত : ৭ ডিসেম্বর ২০১৪

নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা ॥ দেশের ঐতিহ্যবাহী দর্শনা কেরু চিনিকলের মাড়াই মৌসুমের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার কেন কেরিয়ারে আখ ফেলে মাড়াই মৌসুমের (২০১৪-১৫) উদ্বোধন করেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। এর আগে মিল চত্বরে দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়। কেরু চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক আজিজুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ থেকে জানান, মোবারকগঞ্জ চিনিকলে শুক্রবার নতুন মৌসুমের আখ মাড়াই শুরু হয়েছে। শিল্পমন্ত্রী আমির হোসেন আমু মিলের ডোঙায় আখ ফেলে ২০১৪-১৫ আখ মাড়াই মৌসুমের উদ্বোধন করেন। এ বছর ১ লাখ ৩০ হাজার টন আখ মাড়াই করে ৯ হাজার ৭৫০ মেট্রিক টন চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আনোয়ারুল আজিম আনার এমপি, ঝিনাইদহ জেলা প্রশাসক শফিকুল ইসলাম, বাংলাদেশ চিনি ও খাদ্য করপোরেশনের চেয়ারম্যান মাহমুদউল হক ভূঁইয়া, মিলের ব্যবস্থাপনা পরিচালক দেলোয়ার হোসেন, কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মনোয়ার হোসেন মোল্লা প্রমুখ।

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর থেকে জানান, ফরিদপুর চিনিকলের ৩৯তম মাড়াই মৌসুম শুক্রবার শুরু হয়েছে। গত ৩৮ বছরে এ শিল্প প্রতিষ্ঠানটির লোকসানের পরিমাণ রয়েছে ১৬৯ কোটি ৪৭ লাখ ৪৮ হাজার টাকা যা সরকার ভর্তুকি হিসেবে প্রদান করেছে।

এছাড়া গত ২০১৩-১৪ মৌসুমের উৎপাদিত চিনির ৭ হাজার ৭শ’ ৭৭ মেট্রিক টন এখনও বিক্রয় করতে না পারায় শ্রমিকদের বেতন পরিশোধ করাও সম্ভব হয়নি।

প্রকাশিত : ৭ ডিসেম্বর ২০১৪

০৭/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: