রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পোশাক খাতের ইমেজ ফেরাতে অ্যাপারেল সামিট

প্রকাশিত : ৭ ডিসেম্বর ২০১৪

অর্থনৈতিক রিপোর্টার ॥ পোশাক শিল্পের ইমেজ ফিরিয়ে আনতে এবং বাংলাদেশের পোশাককে বিশ্ববাজারে ব্যান্ডিং করতে ঢাকা অ্যাপারেল সামিটের আয়োজন করা হচ্ছে বলে জানিয়েছেন বিজিএমইএর সভাপতি মোঃ আতিকুল ইসলাম। শনিবার বিজিএমইএ ভবনের কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। আজ রবিবার থেকে আগামী ৯ ডিসেম্বর ‘ঢাকা অ্যাপ্যারেল সামিট’ আয়োজন করবে বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ) ও বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সামিটের উদ্বোধন করবেন।

সংবাদ সম্মেলনে বিজিএমইএর সভাপতি আতিকুল ইসলাম বলেন, ২০২১ সালের মধ্যে বিদেশে বাংলাদেশের পোশাক রফতানির পরিমাণ ৫০ বিলিয়ন মার্কিন ডলারে পৌঁছানোর লক্ষ্যে সরকার, বেসরকারী খাত, দাতা সংস্থা, শ্রমিক সংগঠন সম্মিলিতভাবে কাজ করছে। রানা প্লাজা দুর্ঘটনার পর দেশের পোশাক খাত নিয়ে বিদেশী ক্রেতাদের মধ্যে যে নেতিবাচক মনোভাব সৃষ্টি হয়েছে সেটা কাটানোর জন্য এই সামিট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করেন বিজিএমইএ সভাপতি। এ সামিটের রানা প্লাজা ডোনার ট্রাস্ট ফান্ডের অর্থ ছাড় দেয়ার ঘোষণা হবে কি-না এমন প্রশ্নের জবাবে আতিকুল ইসলাম বলেন, আইএলও ঘোষিত ৪০ মিলিয়ন মার্কিন ডলারের ফান্ডের মধ্যে তারা ২১ মিলিয়ন ডলার পেয়েছে। আগামী জানুয়ারি-ফেব্রুয়ারির মধ্যে এ অর্থ ক্ষতিগ্রস্তদের মধ্যে বিতরণ করা হবে। সামিটের প্রস্তুতি সম্পর্কে তিনি বলেন, প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে।

শুক্রবার পর্যন্ত অনলাইনে প্রায় ২ হাজার ব্যক্তি অংশগ্রহণ করার জন্য রেজিস্ট্রেশন করেছেন।

আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের গ্রাহক সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী ॥ নোয়াখালীতে আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের গ্রাহক সমাবেশ ও ঋণ বিতরণ অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে বেগমগঞ্জ কালচারাল একাডেমি মিলনাতয়নে ব্যাংকের বেগমগঞ্জ শাখার উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ শামস্ উল ইসলাম। ব্যাংকের আঞ্চলিক ব্যবস্থাপক শাহজাহান আকন্দের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা হারুনুর রশিদ, সহকারী পুলিশ সুপার (বেগমগঞ্জ সার্কেল) কাজী এহসানুর কবীর, ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক মহব্বত উল্যা, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা গোলাম হোসেন। স্বাগত বক্তব্য রাখেন শাখা ব্যবস্থাপক মোঃ শহিদুল্ল্যাহ।

প্রকাশিত : ৭ ডিসেম্বর ২০১৪

০৭/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: