কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পাকিস্তানে আল কায়েদার শীর্ষ নেতা নিহত

প্রকাশিত : ৭ ডিসেম্বর ২০১৪

পাকিস্তানের আফগান সীমান্তের কাছে উত্তর-পশ্চিমাঞ্চলীয় উপজাতীয় এলাকায় সেনাবাহিনীর অভিযানে আল কায়েদার এক শীর্ষ নেতা নিহত হয়েছেন। খবর এএফপির।

পাকিস্তান সেনাবাহিনী এক বিবৃতিতে জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পরিচালিত অভিযানে পাকিস্তান সেনাবাহিনীর হামলায় আল কায়েদার শীর্ষস্থানীয় নেতা আদনান আল শুকরিজুমাহ্ নিহত হয়েছেন। শনিবার ভোরে ওয়াজিরিস্তানের উত্তরাঞ্চলীয় এলাকা শিনওয়ারসাকে চলমান জার্ব-ই-আজাব অভিযানে তিনি নিহত হন। অভিযানে তাঁর স্থানীয় সহযোগীরাও নিহত হয়েছেন। বিবৃতিতে বলা হয়, আদনান আল কায়েদার মূল নেতাদের ঘনিষ্ঠ ছিলেন। পাকিস্তানের বাইরে এ গোষ্ঠীর চালানো সব ধরনের হামলার নেতৃত্বে ছিলেন তিনি। অভিযানে এক সেনা সদস্য নিহত ও অপর একজন আহত হয়েছেন।

সেতু চুরি!

খবরটি শুনে চমকে উঠবে যে কেউ। গত বুধবার যুক্তরাষ্ট্রের ডেট্রয়েটের শহরতলীতে আস্ত একটি সেতু চুরির ঘটনা ঘটে। কাঠ এবং স্টিল দিয়ে তৈরি সেতুটির ওজন ৫ হাজার পাউন্ড। অবশ্য পুরো সেতুটি ফিরে পেতে এটির মালিক রবার্ট কর্টিসকে বেশি দিন অপেক্ষা করতে হয়নি। পরদিনই বাড়ির ৩০ কিলোমিটার দূরে সেতুটি খুঁজে পাওয়া যায়। এ বিষয়ে স্থানীয় পুলিশ কমান্ডার ম্যাট কোহেন বলেন, বিষয়টির তদন্ত চলছে। তবে এ ঘটনার সঙ্গে জড়িতকে আইনের মুখোমুখি করা নাও হতে পারে। এটি স্রেফ ভুল বোঝাবুঝি হতে পারে। সেতুটি কর্টিসের পারিবারিক সম্পত্তি। ২৫ বছর আগে তার বাবা এবং চাচা এটি তৈরি করেছিলেন। ইউপিআই।

প্রকাশিত : ৭ ডিসেম্বর ২০১৪

০৭/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: