আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চ্যাম্পিয়ন লিম ও নেসলিহান

প্রকাশিত : ৭ ডিসেম্বর ২০১৪
  • আন্তর্জাতিক ব্যাডমিন্টন

স্পোর্টস রিপোর্টার ॥ ‘ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ ওপেন ইন্টারন্যাশনাল ব্যাডমিন্টন চ্যালেঞ্জ’-এ পুরুষ এককে মালয়েশিয়ার লিম চিম উইং এবং মহিলা এককে তুরস্কের নেসলিহান ইগিত চ্যাম্পিয়ন হয়েছেন। এছাড়া পুরুষ দ্বৈতে মালয়েশিয়ার লো জুয়ান শে ও ইউ সিন জুটি, মহিলা দ্বৈতে ভারতের প্রায়নিয়া গাদ্রে ও সিকি রেড্ডি জুটি এবং মিশ্র দ্বৈতে মালয়েশিয়ার চি তিয়েন তান ও শেভন জেমি লাই জুটি চ্যাম্পিয়ন হয়েছেন। পুরুষ এককে লিম চিম উইং ভারতের শুভংকর দেকে সরাসরি গেমে এবং মহিলা এককে তুরস্কের নেসলিহান ইগিত সরাসরি একই ব্যবধানে মালয়েশিয়ার রুই চেন ইয়াপকে হারান। পুরুষদের দ্বৈতে লো জুয়ান শেন ও ইউ সিন ওএনজি ২-১ গেমে স্বদেশের ড্যারেন আইজ্যাক দেবদাস ও তাই এ্যান খাংকে পরাস্ত করেন। মহিলা দ্বৈত ইভেন্টে প্রায়নিয়া গাদ্রে ও এন সিকি রেড্ডি জুটি ২-১ গেমে তুরস্কের ওজজে বায়রাক ও নেসলিহান ইগিত জুটিকে হারান। মিশ্র দ্বৈতে চ্যাম্পিয়ন হয়েছে মালয়েশিয়ার চি তিয়েন তান ও শেভন জেমি লাই জুটি। তারা সরাসরি গেমে হারান স্বদেশী উই গিয়েন তান ও ইয়েন ওয়েই পিক জুটিকে।

জহিরের মৃত্যুতে বিসিবির শোক

স্পোর্টস রিপোর্টার ॥ সাবেক ক্রিকেটার এহসান জহিরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে প্রতিযোগিতামূলক কোন ম্যাচে প্রথম সেঞ্চুরিয়ান জহির। তিনি শনিবার মারা যান। বয়স হয়েছিল ৬০। তিনি স্ত্রী ও কন্যা রেখে যান। বিসিবি জহিরের পরিবারের প্রতি গভীর সমবেদনাও জানিয়েছে।

১৯৭৫ সালের ১৩ মার্চ জহির দেশের হয়ে প্রথম শতক করেন। জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপে ঢাকা স্টেডিয়ামে বরিশালের হয়ে কুমিল্লার বিপক্ষে তিনদিনের ম্যাচে সেঞ্চুরিটি করেন জহির। দেশ স্বাধীন হওয়ার পর জহিরের ব্যাটেই দেশ প্রথম শতক দেখে। জহির সবসময়ই আক্রমণাত্মক ব্যাটিং করতেন। ঢাকার আবাহনী, মোহামেডান, ভিক্টোরিয়া, ওয়ান্ডারার্স, সূর্য্যতরুণ, উদিতি, শান্তিনগর-এমন কোন ক্লাব নেই যে খেলেননি। ১৯৮৫ সালে ক্রিকেট থেকে অবসর নেন জহির। শনিবার এ পৃথিবীও ছেড়ে চলে যান।

প্রকাশিত : ৭ ডিসেম্বর ২০১৪

০৭/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: