রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

প্লেট পর্বের সেমিতে বাংলাদেশ

প্রকাশিত : ৭ ডিসেম্বর ২০১৪
  • মক কাপ ফুটবল

স্পোর্টস রিপোর্টার ॥ মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠানরত ‘সুপার মক কাপ ফুটবল টুর্নামেন্ট’-এর মূলপর্ব থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ। শনিবার স্বাগতিক কগার্সের কাছে ৩-০ গোলে হেরে যাওয়াতে গ্রুপ পর্ব উতরানো সম্ভব হয়নি বাংলাদেশ অনুর্ধ-১২ জাতীয় দলটির। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে শুক্রবার স্পেনের সেভিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করলেও দিনের দ্বিতীয় ম্যাচেই থাইল্যান্ডের চনবুরি এফসির কাছে ৬-০ গোলে হেরে যাওয়াতে টুর্নামেন্টের মূলপর্বে টিকে থাকতে গ্রুপের শেষ ম্যাচে বড় ব্যবধানে জয়ের বিকল্প ছিল না বাংলাদেশের। কগার্সের কাছে হেরে যাওয়াতে টুর্নামেন্টের মূলপর্ব থেকে ছিটকে পড়ে বাংলাদেশ। তবে শনিবার টুর্নামেন্টের প্লেট পর্বে কোয়ার্টার ফাইনালে ইন্দোনেশিয়ার সেইন্ট প্রিমা একাডেমিকে ৩-২ গোলে হারিয়ে প্লেট পর্বের সেমিতে ঠাঁই পায় বাংলাদেশ। আজ প্লেট পর্বের সেমিতে বাংলাদেশের প্রতিপক্ষ থাইল্যান্ডের বুইরাম ইউনাইটেড। বাংলাদেশ জাতীয় দল ঢাকায় ফিরবে ৮ ডিসেম্বর।

কিছুদিন আগে বাফুফের উদ্যোগে একটি অনুর্ধ-১৩ ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতার আয়োজন করা হয়। সেখান থেকে অনুর্ধ-১২ দলগঠনের জন্য বেশকিছু ফুটবলার নেয়া হয়। গত নবেম্বরে বাফুফের আর্টিফিসিয়াল টার্ফে সোনালী অতীত ক্লাব এবং বাফুফের যৌথ আয়োজনে অনুর্ধ-১০ ও ১২ ফুটবলারদের নিয়ে একটি টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। সেখান থেকেও বেশকিছু ফুটবলার নেয়া হয়। টুর্নামেন্টের ম্যাচগুলো সাধারণ ফুটবল ম্যাচের চেয়ে কিছুটা আলাদা। ম্যাচের সময়সীমা ৪০ (২০+২০) মিনিট। দলের ১৬ ফুটবলারের মধ্যে সর্বাধিক ৫ জনই হচ্ছে আরামবাগ ফুটবল একাডেমির।

বাফুফে লটারির র‌্যালি

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) বর্তমান কার্যনির্বাহী কমিটি উদীয়মান ও প্রতিভাবান তরুণ খেলোয়াড় সৃষ্টিসহ ফুটবলের পুনর্জাগরণ এবং ফুটবলের মান উন্নয়নের জন্য বাফুফে ঘোষিত ‘ভিশন ২০২২’ বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় অর্থ মন্ত্রণালয় ‘বাফুফে লটারি ২০১৪’ আয়োজনের জন্য অনুমতি দিয়েছে। বাফুফে লটারির টিকেট বিক্রয় করে যে অর্থ সংগ্রহ করা হবে তা শুধু দেশের ফুটবলের উন্নয়নে ব্যয় করা হবে। বাফুফে লটারি ২০১৪’-এর শনিবারের র‌্যালি উদ্বোধন করেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহসভাপতি ও বাফুফে লটারি পরিচালনা কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী। আরও উপস্থিত ছিলেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ, লটারি পরিচালনা সংশ্লিষ্ট ‘জে কে ইন্ট্যারন্যাশনাল’ এর স্বত্বাধিকারী আলম কবির, মিডিয়া পার্টনার ‘৭১ টেলিভিশন’ এর প্রতিনিধি, রেডিও পার্টনার ‘রেডিও টু-ডে’ এর রেডিও জকি আরমান শাহের ও হসপিটালিটি পার্টনার ‘হেলভেশিয়া’র এক্সিকিউটিভ ডিরেক্টর মাহবুবুল আলম ভুঁইয়া এবং বাফুফের নিয়োগকৃত লটারি বিক্রয়কারী এজেন্টসমূহের প্রতিনিধিরা। লটারির ড্র অনুষ্ঠিত হবে আগামী ২৮ ডিসেম্বর। প্রথম পুরস্কার ৩০ লাখ টাকা অথবা ঢাকায় একটি অত্যাধুনিক ফ্ল্যাটবাড়িসহ সর্বমোট অর্ধকোটি টাকার ১১৬৫টি আকর্ষণীয় পুরস্কার প্রদান করা হবে। বাংলাদেশে এই প্রথম লটারির ড্র ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান ৭১ টেলিভিশন ও রেডিও টু-ডের মাধ্যমে সরাসরি সম্প্রচার ও ধারা বিবরণী প্রচার করা হবে।

প্রকাশিত : ৭ ডিসেম্বর ২০১৪

০৭/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: