কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

কলম্বোয় স্বরূপে ফিরতে চায় লঙ্কানরা

প্রকাশিত : ৭ ডিসেম্বর ২০১৪
  • শ্রীলঙ্কা-ইংল্যান্ড চতুর্থ ওয়ানডে আজ, ফিরছেন মাহেলা, কুকের পরিবর্তে ইংলিশদের নেতৃত্বে মরগান

স্পোর্টস রিপোর্টার ॥ এখানেই টানা দুই জয়ে সাত ওয়ানডেরে সিরিজে এগিয়ে গিয়েছিল এ্যাঞ্জেলো ম্যাথুসের দল। মনে হচ্ছিল স্বভূমে উড়বে লঙ্কানদের জয়রথ। কিন্তু হাম্বানটোটায় ইংলিশ তারুণ্যের কাছে হোচট খেল টি২০’র বিশ্বচ্যাম্পিয়নরা। বৃষ্টিবিঘিœত তৃতীয় ওয়ানডে হারে ব্যবধান নেমে এলো ২-১এ। সেই কলম্বোয় আজ চতুর্থ ওয়ানডেতে স্বরূপে ফিরতে চায় লঙ্কানরা। সিরিজে ৩-১ এগিয়ে যেতে চায় ম্যাথুসবাহিনী। স্বাগতিকদের জন্য ইতিবাচক, এক ম্যাচের ছুটি কাটিয়ে নামছেন তারকা ব্যাটসম্যান মাহেলা জয়াবর্ধনে। বিপরীতে বছরের দ্বিতীয় সেøা-ওভার রেটের খড়েগ বাইরে থাকতে হচ্ছে সফরকারী অধিনায়ক এ্যালিস্টার কুককে।

দীর্ঘ এই সিরিজে এমনিতে ফেবারিট স্বাগতিক শ্রীলঙ্কা। প্রথম দুই ওয়ানডেতে টানা জয়ে মাঠেও তার প্রমাণ মেলে। বিশেষ করে ভারত সফরে ৫-০তে বিধ্বস্ত হওয়ার পর ম্যাথুসদের জন্য ঘুরে দাঁড়ানোটা ফরজ হয় গিয়েছিল। বিশ্বকাপ সামনে রেখে সেই পথেই এগিয়ে যেতে চান অধিনায়ক। ম্যাথুস বলেন, ‘হাম্বানটোটায় পুরনো একটি সমস্যা সামনে এসেছে। তা হচ্ছে ডেথ ওভার বোলিং। ভারতেও আমার একই সমস্যায় ভুগেছিলাম। শেষ দিকে আমাদের সেরা বোলার অজন্তা মেন্ডিস। প্রথম দুই ম্যাচে সে পাঁচ উইকেট তুলে নিয়েছে। কিন্ত হাম্বানটোটায় ব্যতিক্রম হয়েছে। কেবল মেন্ডিস নয়, হেরাথ, অন্যদেরও শেষ ওভারগুলোতে ভাল বল করতে হবে। ব্যাটিং-পাওয়ার প্লে নিয়েও ভাবতে হবে।’

আগের ম্যাচে মঈন আলির ঝড়ো হাফসেঞ্চুরি ও জো রুটের অপরাজিত ৪৮ রানের দুরন্ত দুই ইনিংসে ৩৩ ওভারেই ২৩৬ রান করে জয়ের ধারায় ফেরে ইংল্যান্ড। তরুণ অলরাউন্ডার মঈন ও আরেক উপমহাদেশীয় বংশোদ্ভূত তারকা রবি বোপারা সত্যি অসাধারণ খেলছেন। সঙ্গে রুটের ছন্দ লঙ্কানদের মাথা ব্যথার কারণ হতে পারে। তবে কুকের অনুপস্থিতে মরগানের নেতৃত্ব অতিথিদের কিছুটা হলেও নেতিবাচক পরিস্থিতিতে ফেলবে! ব্যাট হাত একদমই ফর্মে নেই মিডলঅর্ডারের এই তারকা। যদিও ব্যবধান কমিয়ে আনতে মরিয়া মনোভাব ব্যক্ত করছেন তিনি। মরগান বলেন, ‘সবাইকে পরিষ্কার করতে চাই, আমি একজন গ্যাম্বলার। পরিস্থিতি যাই হোক কখনও আক্রমণাত্মক মনোভাব থেকে পিছু হটা পছন্দ নয়। জানি ব্যাট হাতে রান পাচ্ছি না, তবে বিশ্বাস শীঘ্রই স্বরূপে ফিরব। কুকের অনুপস্থিতিতে জয়ের ধারা অব্যাহত রাখতে চাই।

প্রকাশিত : ৭ ডিসেম্বর ২০১৪

০৭/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: