রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কোন ষড়যন্ত্রেই সরকার হটানো সম্ভব নয় ॥ কাদের

প্রকাশিত : ৭ ডিসেম্বর ২০১৪

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ৬ ডিসেম্বর ॥ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বিএনপিকে উদ্দেশ করে বলেছেন, আন্দোলন করে বর্তমান সরকারকে হটানোর কোন সুযোগ নেই। বিরোধীরা সরকারকে হটাতে নানা ষড়যন্ত্র করবে। কিন্তু ষড়যন্ত্র করেও এ সরকারকে হঠানো সম্ভব নয়। আওয়ামী লীগ কোন ঠুনকো সংগঠন নয়। এ সরকারের বিরুদ্ধে সাধারণ মানুষের ভেতর কোন গণঅসন্তোষ সৃষ্টি হয়নি। কারণ সরকার দেশের উন্নয়নে কাজ করছে। সাধারণ মানুষ সুখে শান্তিতে রয়েছে।

শনিবার দুপুরে নোয়াখালীর কবিরহাট উপজেলার আমিন বাজারে ধানসিঁড়ি ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত এক কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের সম্প্রতি সরকারের বেশ কিছু আমলা বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করায় সমালোচনা করে বলেন, আওয়ামী লীগ সরকারের স্থলে যদি বিএনপি ক্ষমতায় থাকত তাহলে সরকারী চাকরির আচরণবিধি লঙ্ঘনের দায়ে আমলাদের বিরুদ্ধে যে ব্যবস্থা নিত, আওয়ামী লীগও ঠিক সে ব্যবস্থাই নেবে।

ধানসিঁড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল মান্নানের সভাপতিত্বে ও কামাল উদ্দিন বাবুলের সঞ্চালনায় কর্মিসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নোয়াখালী-৪ আসনের সাংসদ একরামুল করিম চৌধুরী, কবিরহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুন নাহার শিউলি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন রুমি, সাধারণ সম্পাদক ও কবিরহাট পৌর মেয়র জহিরুল হক রায়হান, নোয়াখালী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান এ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহিন, ধানসিঁড়ি ইউনিয়ন চেয়ারম্যান নুরুল আলম ভূঞা পারভেজ প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক বদরে মুনির ফেরদৌস, পুলিশ সুপার মোঃ ইলিয়াছ শরীফ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর নোয়াখালীর নির্বাহী প্রকৌশলী নাছিম খান, পল্লী বিদ্যুত সমিতি নোয়াখালীর মহা-ব্যবস্থাপক শংকর লাল দত্ত।

মন্ত্রী সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে আরও বলেন- ভারত বাংলাদেশের বন্ধু রাষ্ট্র। বাংলাদেশ-ভারতের বন্ধুত্বের সেতু নির্মিত হয়েছে ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের সময়। জাতীয় স্বার্থে সে বন্ধুত্ব চিরস্থায়ী হবে। তিস্তা চুক্তি নিয়ে ভারত সরকারের ইতিবাচক পদক্ষেপ দুই দেশের মধ্যে বন্ধুত্বের সেতু আরও সুদৃঢ় করবে বলেও তিনি মন্তব্য করেন।

নোয়াখালীর চরাঞ্চলে রহিঙ্গাদের পুনর্বাসন নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, সরকার রোহিঙ্গাদের পুনর্বাসন করার সিদ্ধান্ত নিয়েছে ঠিকই, তবে কোন অঞ্চলে তাদের পুনর্বাসন করা হবে তা সিদ্ধান্ত নেয়া হয়নি। এ সময় তিনি নোয়াখালীর উন্নয়নে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত নোয়াখালী খাল পুনর্খনন করার আশ্বাস দেন এবং সোনাপুর-জোরারগঞ্জ সড়ক নির্মাণ করে চট্টগ্রাম-কক্সবাজারের সঙ্গে নোয়াখালীর বাণিজ্যিক সম্পর্ক আরও জোরদার করারও আশ্বাস দেন।

এর আগে মন্ত্রী দেশব্যপী পল্লী বিদ্যুতের ১৮ লাখ গ্রাহক সংযোগ প্রকল্পের আওতায় কবিরহাট উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৭টি গ্রামে ৫ কোটি টাকা ব্যয়ে ২৫ কিলোমিটার নতুন সংযোগ উদ্বোধন করেন এবং ৫ কিলোমিটার নতুন লাইন নির্মাণ কাজের উদ্বোধন করেন। একই সঙ্গে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের আওতায় ২ কোটি ৯৯ লাখ টাকা ব্যয়ে নির্মিত ৩টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন ও ধানসিঁড়ি ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনের নির্মাণ কাজের উদ্বোধন করেন।

প্রকাশিত : ৭ ডিসেম্বর ২০১৪

০৭/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: