কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

লতিফ সিদ্দিকী অসুস্থ, কারাগার থেকে হাসপাতালে ভর্তি

প্রকাশিত : ৭ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার ॥ বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন কারাগারে আটক সাবেক ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী লতিফ সিদ্দিকী এমপি। শনিবার দুপুর দেড়টার দিকে তাঁর বুকে ব্যথা শুরু হয়। পরে কারাগারের ডাক্তারগণ তাঁকে প্রাথমিক চিকিৎসা শেষে ব্যর্থ হলে পরে উর্ধতন কতৃপক্ষের নির্দেশে বিকেল সোয়া ৩টার দিকে তাঁকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নেয়া হয়। ৭৭ বছর বয়সী লতিফ সিদ্দিকীকে হাসপাতালের কার্ডিওলজি বিভাগের অধীনে ভর্তি করা হয়েছে বলে হাসপাতালের পরিচালক আবদুল মজিদ ভূইয়া সাংবাদিকদের জানিয়েছেন। পরিচালক বলেন, লতিফ সিদ্দিকী বুকে ব্যথা অনুভব করার কথা বলার পর কারা কর্তৃপক্ষ তাকে হাসপাতালে নিয়ে এসেছে। তাঁকে হৃদরোগ বিভাগের প্রফেসর ডাঃ সজল ব্যানার্জীর অধীনে রাখা হয়েছে।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ফরমান আলী বলেন, লতিফ সিদ্দিকীর বুকে কয়েকটি রিং পরানো আছে। এরই মধ্যে তিনি বুকে ব্যথার কথা বলায় কারাগারের ডাক্তার ডাকানো হয়। ডাক্তারের পরীক্ষায় তাঁর রক্তচাপ বেড়ে যাওয়ার বিষয়টিও ধরা পড়ে। এর পরই উন্নত চিকিৎসার জন্য তাঁকে বিএসএমএমইউ হাসপাতালে পাঠানো হয়েছে। বর্তমানে তাঁকে হাসপাতালের প্রিজন এনেক্সে রেখে তাঁর চিকিৎসা করা হচ্ছে। উল্লেখ্য, ধর্মীয় অনুভূতিতে আঘাতের কারণে আইনজীবী আবেদ রাজার লতিফ সিদ্দিকীার বিরুদ্ধে করা মামলায় আজ ঢাকার হাকিম আদালতে অভিযোগ গঠনের শুনানির দিন ধার্য রয়েছে।

প্রসঙ্গত, গত ২৮ সেপ্টেম্বর আমেরিকার নিউইয়র্কে হজ ও তবলীগ জামাত নিয়ে বিরূপ মন্তব্যের জন্য সারাদেশে ও বিদেশে ব্যাপক সমালোচনার সম্মুখীন হন। প্রবীণ এই রাজনীতিককে পরে মন্ত্রিসভা থেকে বাদ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর দল থেকেও তাঁকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়। এরপর লতিফ সিদ্দিকী বিদেশে থাকাকালীন দেশের ১৮ জেলায় ২২ মামলা দায়ের করা হয় তাঁর বিরুদ্ধে। বেশ ক’টি মামলায় তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। এরপর গত ২৩ নবেম্বর তিনি দেশে ফেরেন। পরে ২৫ নবেম্বর থানায় আত্মসমর্পণ করে আদালতে হাজির হলে আদালত তাঁকে জেলে পাঠায়। এরপর থেকে লতিফ সিদ্দিকী ঢাকা কেন্দ্রীয় কারাগারে আটক রয়েছেন।

প্রকাশিত : ৭ ডিসেম্বর ২০১৪

০৭/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: