আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সরফরাজে সন্তুষ্ট ওয়াকার

প্রকাশিত : ৬ ডিসেম্বর ২০১৪

স্পোর্টস রিপোর্টার ॥ বৃহস্পতিবার আরব আমিরাতে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টি২০তে ৭ উইকেটের বড় জয় পেয়েছে ফেবারিট পাকিস্তান। ৬৪ বলে ৮ চার ও ২ ছক্কায় অপরাজিত ৭৬ রানের দুরন্ত ইনিংস খেলে ম্যাচের নায়ক ওপেনার সরফরাজ আহমেদ। কেবল এই ম্যাচেই নয়, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে গত দুটি টেস্ট সিরিজেও দারুণ খেলেছেন ২৭ বছর বয়সী এই করাচী ক্রিকেটার। স্বভাবতই সরফরাজকে নিয়ে সন্তুষ্ট কোচ ওয়াকার ইউনুস। প্রতিভাবান উইকেটরক্ষক-ব্যাটসম্যান সম্প্রতি খোলস ছেড়ে বেড়িয়ে এসেছেন বলে মন্তব্য করেন সাবেক তারকা পেসার।

‘লক্ষ্য করেছি গত ছয় সাত মাসে আপ্রাণ চেষ্টা করছে ও। মনে হচ্ছে খোলস ছেড়ে বেরিয়ে এসে স্বাভাবিক খেলা খেলতে পারছে। সরফরাজ এজকজন ফ্রি স্ট্রোক মেকার। যখন সে চিন্তামুক্ত থাকে তখন অসাধারণ সব শট খেলতে পারে। প্রচেষ্টা ও স্টাইলের জন্য বাকিদের তুলনায় অন্যরকম ব্যাটসম্যান সে।’ সম্প্রতি আসলেই দৃষ্টিনন্দন ক্রিকেট খেলছেন সরফরাজ। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে দুই সিরিজে দুটি সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। সেটিও আবার সাত নম্বরে ব্যাটিং করে। নিউজিল্যান্ডের সঙ্গে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে তার ১১২ ও দ্বিতীয় ইনিংসে অপরাজিত ২৪ রানের ইনিংস দুটি কোণঠাসা পাকিস্তানকে ম্যাচ ড্র করতে সাহায্য করে। ধৈর্য, স্ট্যামিনা ও ক্লাসের বিচারে বড় মাপের ব্যাটসম্যান হয়ে ওঠার সুযোগ সরফরাজের সামনে।

এদিন মোহাম্মদ হাফিজ ওয়ানডাউনে ব্যাটিং করেন। ওপেনিংয়ে সরফরাজের সঙ্গে ছিলেন নবাগত আওয়াইজ জিয়া। ওপেনিংয়ে দলটির বড় ভরসা আহমেদ শেহজাদ। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ইনজুরির কবলে পড়েন তিনি। বিশ্বকাপের দলে আছেন আরেক তারকা নাসির জামসেদও। সুতরাং পাকিস্তানের সমস্যার সমাধান হতে যাচ্ছে। এ নিয়ে বস ওয়াকার বলেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটে ওপেনিং খুবই গুরুত্বপূর্ণ। যার ওপর ম্যাচের অনেক কিছু নির্ভর করে। সরফরাজের নৈপুণ্য বিশ্বকাপের আগে আমাদের নির্ভর করবে। শেহজাদ এমনিতে দুর্দান্ত, ফেরানো হয়েছে জামসেদকে।’ ব্যাট হাতে রান পাওয়া আর ওপেনিংয়ে ভাল করা এক নয় বলেও মনে করেন তিনি। ওয়াকার যোগ করেন, ‘ওপেনিংয়ে সরফরাজের ভাল করা ইতিবাচক। তবে যেহেতু আমাদের একাধিক বিকল্প আছে, তাই ওকে ধারাবাহিক হতে হবে। আমার বিশ্বাস সরফরাজ পারবে।’

২০০৭ সালে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট পা রাখা সরফরাজ এ পর্যন্ত পাকিস্তানের হয়ে ১৩ টেস্ট, ২৯ ওয়ানডে ও ৫ টি২০ খেলেন। বিশ্বকাপের আগে এ পারফর্মেন্স তার ক্যারিয়ারে বাড়তি মাত্র যোগ করবে।

প্রকাশিত : ৬ ডিসেম্বর ২০১৪

০৬/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: