কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

‘এবার শিরোপা জয় করবে চেলসি’

প্রকাশিত : ৬ ডিসেম্বর ২০১৪

স্পোর্টস রিপোর্টার ॥ ক্রীড়াবিশ্বের শীর্ষসারির লীগগুলোর মধ্যে সবচেয়ে কঠিন ইংলিশ প্রিমিয়ার লীগ ফুটবল। বিষয়টি মানেন ফুটবলবোদ্ধা থেকে শুরু করে সাধারণ ক্রীড়াপ্রেমীরা। কেননা স্প্যানিশ লা লিগা, জার্মান বুন্দেসলিগা, ইতালিয়ান সিরি এ কিংবা ফরাসী লীগ ওয়ানে দেখা যায় দুই থেকে তিনটি দলের মধ্যে শিরোপা লড়াই সীমাবদ্ধ থাকে। কিন্তু ইপিএলেই শুধু ব্যতিক্রম। এখানে প্রায় প্রতিটি দলই শিরোপার দাবিদার! এই কঠিন অবস্থার মধ্যেও চলমান ২০১৪-১৫ মৌসুমে ১৪ ম্যাচ শেষে এখনও অপরাজিত চেলসি। শিরোপা পুনরুদ্ধারের মিশনে রীতিমতো দুরন্ত, দুর্বার, অপ্রতিরোধ্য দ্য ব্লুজরা। ১১ জয় ও তিন ড্রয়ে ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা। ৩০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বর্তমান শিরোপাধারী ম্যানচেস্টার সিটি। এমন সুবিধাজনক অবস্থায় থাকায় অনেকেই মনে করছেন এবার ইপিএলের শিরোপা যাবে চেলসির ঘরেই। ওয়েস্টহ্যাম ইউনাইটেড কোচ স্যাম এ্যালারডাইচের বিশ্বাস এমনই। শুক্রবার এক সাক্ষাতকারে তিনি স্পষ্টভাবে বলেন, এবার চ্যাম্পিয়ন হবে চেলসি।

এই মিশনে নিজেদের আরেকধাপ এগিয়ে নিতে আজ আবারও মাঠে নামছে দ্য ব্লুজরা। এ্যাওয়ে ম্যাচে স্বাগতিক নিউক্যাসল ইউনাইটেডের বিরুদ্ধে খেলবে অতিথি চেলসি। মাঠে নামছে ম্যানসিটি, লিভারপুল ও আর্সেনালও। ঘরের মাঠ এ্যানফিল্ডে দ্য রেডসদের প্রতিপক্ষ সান্ডারল্যান্ড। এ্যাওয়ে ম্যাচে স্টোক সিটির আতিথ্য নেবে আর্সেনাল। নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ম্যানচেস্টার সিটি প্রতিদ্বন্দ্বিতা করবে এভারটনের বিরুদ্ধে। আজকের অপর ম্যাচগুলোতে লড়বে হালসিটি-ওয়েস্টব্রুমউইচ, কুইন্স পার্ক রেঞ্জার্স-বার্নলি ও টটেনহ্যাম হটস্পার-ক্রিস্টাল প্যালেস।

শিরোপা পুনরুদ্ধারের মিশনে অপ্রতিরোধ্য ছন্দে ছুটছে চেলসি। এখনও অপরাজিত থেকে আগের রেকর্ডে ভাগ বসিয়েছে জোশে মরিনহোর দল। এখন পর্যন্ত ইপিএলে টানা ১৪ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড আর্সেনাল ও চেলসির। চেলসির কৃতিত্ব এবার। আর্সেনাল এই গৌরবগাথা রচনা করেছিল ২০০২ সালে। আজ নিউক্যাসল ইউনাইটেডের বিরুদ্ধে হার এড়াতে পারলেই ১৫ ম্যাচ অপরাজিত থেকে নতুন রেকর্ড গড়বে চেলসি। দলের এই দুর্দমনীয় অবস্থার জন্য কোচ মরিনহোর অবদানই বেশি বলে জানিয়েছেন দলটির ব্রাজিলিয়ান মিডফিল্ডার অস্কার। শুক্রবার সাক্ষাতকারে তিনি বলেন, প্রতিটি ম্যাচ শুরুর আগে কোচ আমাদের অতিরিক্ত আত্মবিশ্বাস নিয়ে খেলতে নিষেধ করেন। কারণ বেশি আত্মবিশ্বাস অনেক সময় কাল হয়ে দাঁড়ায়। মরিনহো আমাদের জয় ধরে রাখতে কঠোর পরিশ্রম করছেন। তিনি সত্যিকার অর্থেই অসাধারণ কোচ। আত্মবিশ্বাসী অস্কার আরও বলেন, মৌসুমের এখনও লম্বা সময় বাকি। আমরা আত্মবিশ্বাস ধরে রাখতে চাই এবং প্রতিটি ম্যাচ জিততে চাই। অস্কার এবং অন্যান্য দলের কোচ চেলসির শিরোপা জয়ে আশাবাদী হলেও স্বয়ং মরিনহো মনে করছেন তার দলও হারতে পারে। পর্তুগীজ লৌহমানবের মতে, শেষ পর্যন্ত শিরোপা জয় করা সহজ নয়। আর লীগেও অপরাজিত থাকা সম্ভব না। এক সময় ঠিকই হারতে হবে চেলসিকে। সাক্ষাতকারে সাবেক রিয়াল মাদ্রিদ কোচ বলেন, আমরা আমাদের শরতের চ্যাম্পিয়ন বলতে পারি। আমার মনে হয়, শিরোপা জয়ের ভাল সম্ভাবনা আছে আমাদের। তবে আমি মনে করি, আর্সেনাল, ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড ও সাউদাম্পটন দৌড়ে আছে। পুরো মৌসুম জুড়ে অপরাজিত থাকা অসম্ভব কাজ। আমার মনে হয়, আমরা হারব। আধুনিক ফুটবলে, বিশেষ করে প্রিমিয়ার লীগে আমি অপরাজিত থাকতে পারব বলে বিশ্বাস করি না। হয়ত একদিন আমাদের হারতে হবে। কিন্তু পরের ম্যাচেই আমাদের ঘুরে দাঁড়াতে হবে।

প্রকাশিত : ৬ ডিসেম্বর ২০১৪

০৬/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: