কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সাকিব বনাম মাশরাফি লড়াই আজ

প্রকাশিত : ৬ ডিসেম্বর ২০১৪
সাকিব বনাম মাশরাফি লড়াই আজ

স্পোর্টস রিপোর্টার ॥ দারুণভাবে শুরুটা হয়েছিল লিজেন্ডস অব রূপগঞ্জের। এবার ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে টানা পাঁচ ম্যাচ জিতে নিজেদের ধরাছোঁয়ার বাইরে নিয়ে গিয়েছিল গতবারে গাজী ট্যাংক ক্রিকেটার্স হিসেবে খেলে চ্যাম্পিয়ন হওয়া দলটি। কিন্তু হঠাৎ ছন্দপতনে টানা তিন ম্যাচ হেরে এখন লীগ টেবিলের পাঁচ নম্বরে নেমে গেছে রূপগঞ্জ। আজ বিকেএসপির তিন নম্বর মাঠে ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিরুদ্ধে মুখোমুখি হবে তারা জয়ের ধারায় ফেরার লড়াইয়ে। মোটামুটি পূর্ণ শক্তি নিয়েই নামতে পারবে রূপগঞ্জ। জাতীয় দলের ক্রিকেটাররা ফেরার কারণে শক্তিমত্তা বেড়েছে। অবশ্য একইভাবে অন্য দলগুলোর শক্তিমত্তাও বেড়ে গেছে। ছয় নম্বরে থাকা মোহামেডানও আজ জিতে নিজেদের অবস্থান ওপরে নিতেই নামবে। ৮ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে এককভাবে শীর্ষে থাকা প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে মুখোমুখি হবে পারটেক্স স্পোর্টিং ক্লাবের। আর ফতুল্লায় শেখ জামাল ধানম-ির প্রতিপক্ষ প্রাইম দোলেশ্বর ক্রিকেট ক্লাব। সব ম্যাচই সকাল ৯টায় শুরু হবে।

এখন পর্যন্ত চলমান প্রিমিয়ার লীগে মূল লড়াইটা রূপগঞ্জ আর প্রাইম ব্যাংকের মধ্যেই হয়েছে। টানা পাঁচ ম্যাচ পর্যন্ত শীর্ষে ছিল রূপগঞ্জ। তবে হ্যাটট্রিক পরাজয়ে অনেক পিছিয়ে গেছে দলটি। হুট করেই ছন্দপতনের জন্য মূলত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বেশ কয়েক কর্মকর্তার অসহযোগিতামূলক আচরণ ও নানাবিধ সমস্যার কথা তুলে ধরে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে অভিযোগ করে চিঠিও দিয়েছিল ক্লাব কর্তৃপক্ষ। সে সব ধোপে টেকেনি। সবমিলিয়ে রূপগঞ্জের মধ্যে একটা অস্থিরতাও সাম্প্রতিক ব্যর্থতার কারণ হিসেবে বিবেচনা করা হচ্ছে। রূপগঞ্জ এবার দুর্বলতর দুটি দল ব্রাদার্স ইউনিয়ন, কলাবাগান ক্রিকেট একাডেমি ও প্রাইম ব্যাংকের কাছে হেরেছে। তবে গত ম্যাচে প্রাইম ব্যাংককে নিচে নামানোর একটি দারুণ সুযোগ ছিল। জাতীয় দলের হয়ে সিরিজ শেষ করে অন্যতম ভরসার নাম অলরাউন্ডার সাকিব আল হাসানও দলে ফিরেছিলেন। কিন্তু হারের বৃত্ত থেকে বেরোতে পারেনি দল। ৯৫ রানের বড় ব্যবধানে হেরে গেছে। যদিও ওপেনার তামিম ইকবালকে এখনও পাওয়া নিশ্চিত হয়নি। ফিটনেস সমস্যার কারণে আজকেও খেলার সম্ভাবনা কম তাঁর। তবে জাতীয় দলের পেসার রুবেল হোসেন ফিরছেন। অপরদিকে, মোহামেডান ধারাবাহিকতার সমস্যায় আক্রান্ত। টানা জয় পায়নি দলটি। সবমিলিয়ে ৮ ম্যাচে সমান চারটি করে জয়-পরাজয় দেখেছে মোহামেডান। অবশ্য, অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ফিরেছেন। নেতৃত্ব দিয়ে দলকে শেখ জামালের বিরুদ্ধে জিতিয়েছেনও। এবার রূপগঞ্জকে হারিয়ে তাদের ছোঁয়ার সুযোগ আজ মোহামেডানের।

রূপগঞ্জের বাজে সময়টাতে এবং পতনের মুহূর্তে দারুণভাবে নিজেদের মেলে ধরেছে প্রাইম ব্যাংক। তারা উঠে এসেছে শীর্ষস্থানে। লীগের প্রথম ম্যাচে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবের বিরুদ্ধে হার দিয়ে শুরু করেছিল দলটি। কিন্তু এরপর জয়ের ডাবল হ্যাটট্রিক করে এককভাবে শীর্ষস্থান দখল করেছে তারা। শক্তিশালী রূপগঞ্জকে সর্বশেষ ম্যাচে বড় ব্যবধানে হারিয়ে এখন দারুণ উজ্জীবিত দলটি। জাতীয় দলের হয়ে অভিষেকেই হ্যাটট্রিক করা স্পিনার তাইজুল ইসলাম দলে ফিরেই ম্যাজিক দেখিয়েছেন। নিয়মিত অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদও ফিরে আসায় এখন আরও শক্তিমত্তা বেড়েছে। তাই আজ দুর্বলতর পারটেক্সের বিরুদ্ধে জয়ই দেখছে দলটি। সবাগত পারটেক্সে মেহরাব হোসেন জুনিয়র ও রাজিন সালেহ ছাড়া বড় কোন তারকা নেই। ফতুল্লায় লীগ টেবিলের চার নম্বরে থাকা প্রাইম দোলেশ্বরের মুখোমুখি হবে সমস্যায় থাকা শেষ জামাল। বর্তমানে মাত্র তিনটি জয় পাওয়া শেখ জামাল আছে নয় নম্বরে।

প্রকাশিত : ৬ ডিসেম্বর ২০১৪

০৬/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: