কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিদেশে খেলতে বাধা নেই সাকিবের

প্রকাশিত : ৫ ডিসেম্বর ২০১৪

বিডিনিউজ ॥ ইঙ্গিত আগেই দিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান। এবার দিলেন আনুষ্ঠানিক ঘোষণা। বিদেশের ঘরোয়া টুর্নামেন্টগুলোতে সাকিব আল হাসানের খেলার ওপর নিষেধাজ্ঞা তুলে নেয়া হয়েছে।

বৃহস্পতিবার রাতে সিঙ্গাপুর থেকে দেশে ফিরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিসিবি সভাপতি নাজমুল হাসান সাকিবের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয়ার আনুষ্ঠানিক ঘোষণা দেন। তিনি জানান, পরিচালনা পর্ষদের সবার সম্মতিতে এই মুহূর্ত থেকেই সাকিবের নিষেধাজ্ঞা তুলে নেয়া হয়েছে।

নাজমুল জানান, সাকিবের শাস্তি হয়েছিল আচরণগত সমস্যার কারণে। তাঁর আচরণের উল্লেখযোগ্য উন্নতি ঘটায় একটি শাস্তি কমিয়ে আনা হয়। আর এবার শেষ নিষেধাজ্ঞাটিও উঠিয়ে নেয়া হলো। অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-২০ টুর্নামেন্ট বিগ ব্যাশকে সামনে রেখে বাইরে খেলার নিষেধাজ্ঞা তুলে নিতে আবেদন করেছিলেন সাকিব। আগামী ১৮ ডিসেম্বর থেকে পরের বছরের ২৮ জানুয়ারি পর্যন্ত ক্রিকেট অস্ট্রেলিয়ার আয়োজনে হবে বিগ ব্যাশ। এই টুর্নামেন্টে গতবার এ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে খেলেছিলেন সাকিব।

শৃঙ্খলাভঙ্গের ঘটনায় গত ৭ জুলাই সাকিবকে ছয় মাসের জন্য নিষিদ্ধ করে বিসিবি। এ সময় আগামী বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বাইরে কোন টুর্নামেন্টে খেলার জন্য তাঁকে অনাপত্তিপত্র (এনওসি) না দেয়ারও ঘোষণা দেয় তারা। পরে বর্তমান সময়ের অন্যতম সেরা এই অলরাউন্ডারের শাস্তির মেয়াদ কমায় বিসিবি। ১৫ সেপ্টেম্বর থেকে দেশের হয়ে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে খেলার ওপর নিষেধাজ্ঞা তুলে নেয় তারা। তবে দেশের বাইরের টুর্নামেন্টে খেলার ব্যাপারে নিষেধাজ্ঞা থেকেই যায়। গত মঙ্গলবার নাজমুল হাসান জানান, বোর্ড সভা হতে দেরি হবে, তাই মৌখিক এবং লিখিত সম্মতিতে সাকিবের নিষেধাজ্ঞা তুলে নেয়ার আবেদনে সাড়া দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা।

প্রকাশিত : ৫ ডিসেম্বর ২০১৪

০৫/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: