কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রামপাল বিদ্যুত প্রকল্প বাতিলসহ ১৩ দফা দাবিতে মানববন্ধন

প্রকাশিত : ৫ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ সুন্দরবন ও পরিবেশের জন্য ক্ষতিকর রামপালের কয়লাভিত্তিক তাপবিদ্যুত প্রকল্প বাতিল, চিংড়ি রফতানিতে সরকারী ভর্তুকিতে কৃষকের ন্যায্য হিস্যা দেয়া, নদী-খালে বাঁধ দিয়ে মাছচাষ বন্ধ করা, প্রকৃত কৃষকের কাছ থেকে সরাসরি ফসল কেনা, সার, বীজ, কীটনাশকসহ কৃষি উপকরণের দাম কমানোসহ ১৩ দফা দাবিতে বৃহস্পতিবার দুপুরে বাগেরহাট-খুলনা সড়কের নতুন কোর্টের সামনে জেলা কৃষক সমিতি এই মানববন্ধন কর্মসূচী পালন করে। পরে তারা বাগেরহাটের জেলা প্রশাসক মুঃ শুকুর আলীর কাছে ১৩ দফা দাবি সংবলিত একটি স্মারকলিপি দেন। এ সময় বক্তব্য দেন কাজী সোহরাব হোসেন, সহসভাপতি খান সেকেন্দার আলী, সাধারণ সম্পাদক অসীম মলিক, জেলা সিপিবি’র সভাপতি এ্যাডভোকেট রেজাউল করিম, সাধারণ সম্পাদক ফররুখ হাসান জুয়েল এবং জাহিদুল ইসলাম যাদু।

ফরিদপুরে ডিবির দুই ভুয়া কর্মকর্তা আটক

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ৪ ডিসেম্বর ॥ ফরিদপুরে হাতকড়া, ওয়ারলেসসেটসহ গোয়েন্দা পুলিশের দুই ভুয়া কর্মকর্তাকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টার দিকে এ ঘটনা ঘটে শহরের রাজবাড়ী রাস্তার মোড় এলাকায়। ডিবির ভুয়া কর্মকর্তা পরিচয়ে আটক হওয়া ওই দুই ব্যক্তি হলেন, ফরিদপুরের হেমায়েত হোসেন মোল্লা ও মাদারীপুরের মানিক মোল্লা। ফরিদপুরের ট্রাফিক সার্জেন্ট জানান, সাড়ে নয়টার দিকে একটি মাইক্রোবাস (ঢাকা মেট্ট-চ-৫৩-৮৯৭৬) রাজবাড়ী রাস্তার মোড় হয়ে যশোরের দিকে যাচ্ছিল। সেটি কাগজপত্র চেক করতে থামানো হয়। ওই মাইক্রোবাসে চালকসহ মোট চারজন ছিল। এক পর্যায়ে মাইক্রোবাস থেকে তিনজন নেমে নিজেদের ডিবি’র কর্মকর্তা হিসেবে পরিচয় দেয়। কোথায় তারা কর্মরত এবং কি পদে আছেন জানতে চাওয়া হলে তারা অসংলগ্ন কথা বলতে থাকেন। পরে তাদের আটক করা হয়।

লালমনিরহাটে যৌন হয়রানির দায়ে বখাটে জেলে

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ৪ ডিসেম্বর ॥ জেলায় স্কুলের সামনে ছাত্রীকে যৌন হয়রানি করায় বারুদ মিয়া (৩২) নামের এক বখাটেকে পুলিশ আটক করেছে। বৃহস্পতিবার বেলা আড়াইটায় তাকে আদালতে সোপর্দ করলে বিচারক জেলাহাজতে প্রেরণের নির্দেশ দিয়েছে। থানা পুলিশ সূত্রে জানা গেছে, জেলা সদরের জুম্মাপাড়ার লিয়াকত আলীর বখাটে ছেলে বারুদ মিয়া বৃহস্পতিবার বেলা একটায় একই উপজেলার ১নং ফুলগাছ রেলওয়ে গেট সংলগ্ন স্কুলের সামনে দাঁড়িয়ে স্কুলে যাওয়ার পথে ওই ছাত্রীকে অশ্লিল কথা বলার সময় পুলিশ তাকে হাতেনাতে ধরে ফেলে। তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করা হয়।

নাটোর ও নওগাঁয় চাল সংগ্রহ উদ্বোধন

সংবাদদাতা, নাটোর, ৪ ডিসেম্বর ॥ নাটোরে ২০১৪-২০১৫ অর্থবছরে আমন চাল সংগ্রহের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে খাদ্য গুদামের চাল সংগ্রহের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল। এ সময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মশিউর রহমান, জেলা খাদ্য নিয়ন্ত্রক রায়হানুল কবির, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নায়িরুজ্জামান খান।

নিজস্ব সংবাদদাতা নওগাঁ থেকে জানান, বৃহস্পতিবার বেলা ১১টায় নওগাঁর ধামইরহাটে সরকারীভাবে চাল ক্রয় কর্মসূচী উদ্বোধন করা হয়েছে। ধামইরহাট খাদ্য গুদামে চলতি আমন মওসুমে চাল সংগ্রহ কর্মসূচী উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মোঃ মঈন উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার হোসেন আহমেদ, উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান মোসাঃ মাজেদা বেগম, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম মোস্তফা, স্থানীয় সাংবাদিকসহ সংশ্লিষ্টরা।

চরফ্যাশনে কলেজে ছাত্রলীগের তালা সব কার্যক্রম বন্ধ

নিজস্ব সংবাদদাতা, চরফ্যাশন, ভোলা, ৪ ডিসেম্বর॥ ভোলার চরফ্যাশনের দুলারহাট আদর্শ ডিগ্রী কলেজে ছাত্রলীগ কর্মীদের হামলা, ভাংচুরের পর শ্রেণীকক্ষে তালা ঝুলিয়ে দেয়ার ৪ দিন অতিবাহিত হলেও বৃহস্পতিবার পর্যন্ত ওই তালা খোলা হয়নি। বন্ধ রয়েছে একাদশ ও দাদশ শ্রেণীর অর্ধবার্ষিক ও নির্বাচনী পরীক্ষাসহ প্রশাসনিক সকল কার্যক্রম। এতে কলেজের শিক্ষার্থীদের লেখাপড়া চরমভাবে ব্যাহত হচ্ছে। শিক্ষার্থীদের লেখাপড়া নিয়ে উদ্বিগ্ন অভিভাবকরা ।

প্রকাশিত : ৫ ডিসেম্বর ২০১৪

০৫/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: