মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

গাইবান্ধায় দায়সারা সড়ক মেরামতের অভিযোগ

প্রকাশিত : ৫ ডিসেম্বর ২০১৪

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৪ ডিসেম্বর ॥ মাটি ও ইটের ব্যাটস ফেলে সড়ক ও জনপথ বিভাগ কর্তৃক খনাখন্দে ভরা গোবিন্দগঞ্জ-ঘোড়াঘাট-দিনাজপুর সড়ক মেরামতের কাজ নানা অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। বালি ও ইটের খোয়া বিছিয়ে সড়কটি মেরামত করার কথা থাকলেও মাটি ও ইটের ব্যাটস ফেলে দায়সারাভাবে মেরামতের কাজ সম্পন্ন করা হচ্ছে। নিম্নমানের সামগ্রী দিয়ে প্রকল্প বহির্ভূতভাবে কাজ করায় ওই সড়কে যানবাহন ও মানুষ চলাচলের সুবিধার চেয়ে অসুবিধাই বেড়েছে অনেক বেশি। কারণ অতিরিক্ত যানবাহনের চাপে রাস্তায় ফেলা মাটিগুলো ধুলায় পরিণত হয়ে পার্শ্ববর্তী দোকান, বাড়িঘর এবং শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ বিপন্ন করে তুলেছে। ফলে সংস্কারের নামে সরকারী তহবিলের ব্যয় করা অর্থ জনগণের কোন উপকারে আসছে না। অপরদিকে রাস্তার ধারের মাটি কেটে ক্ষতিগ্রস্ত এলাকায় ফেলার ফলে রাস্তাটি আরও ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।

এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগের নিবাহী প্রকৌশলী মোঃ মাহবুবুল আলম খান বলেন, বালি এবং ব্যাটস ফেলেই অস্থায়ী ভিত্তিতে মেরামতের কাজ করা হচ্ছে। পরবর্তীতে ৫ কোটি টাকা ব্যয়ে ওই সড়কের পূর্ণাঙ্গ সংস্কার কাজ করা হবে।

ঈশ্বরদীতে বেগুনের বাম্পার ফলনেও চাষী হতাশ

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ ঈশ্বরদীতে এবার বেগুনের বাম্পার ফলন হলেও দাম কম হওয়ায় কৃষকেরা হতাশ হয়ে পড়েছেন। এক কেজি বেগুন উৎপাদনে খরচ হয়েছে ১০ টাকা। কিন্তু কৃষক বর্তমানে হাট-বাজারে পাইকারি বিক্রি করছেন সাত থেকে আট টাকায়। বৃহস্পতিবার জানান, তারা বেগুন বিক্রি করে লোকসান দিচ্ছে।

বঙ্গবন্ধু কৃষি পদকপ্রাপ্ত কৃষক ছিদ্দিকুর রহমান ময়েজ বলেন, দেশের কৃষকদের দুরবস্থার কারণ হচ্ছে যোগাযোগ ব্যবস্থা। যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের হঠাৎ করে গাড়ির রোড পার্মিট দেখতে গিয়ে ভুটভুটি নজরে আসে। ভুটভুটি হচ্ছে কৃষকের প্রধান বাহন। মাঠ থেকে বেগুনসহ সকল প্রকার সবজি উত্তোলনের পর তা বাজার-হাটে নেয়ার জন্য ভুটভুটি ছাড়া অন্য কোন যানবাহন পাওয়া যায় না। ভুটভুটি বন্ধ হওয়ার কারণে এর ব্যাপক প্রভাব পড়েছে কৃষকের মাঠে।

ঈশ্বরদী উপজেলা কৃষি কর্মকর্তা খুরশিদ আলম বলেন, ঈশ্বরদীতে এবার বেগুনের ব্যাপক চাষ হয়েছে। ফলনও হয়েছে গতবারের চেয়ে বেশ ভালো। সঠিক বাজার মূল্য না পাওয়ার কারণে কৃষকেরা হতাশ এবং তাদের ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে।

প্রকাশিত : ৫ ডিসেম্বর ২০১৪

০৫/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: