আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সোনারগাঁয়ে আ’লীগ বিএনপি সংঘর্ষ ॥ আহত ১০

প্রকাশিত : ৫ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ সোনারগাঁ উপজেলার বৈদ্যেরবাজার মাছঘাট এলাকায় বৃহস্পতিবার সকালে আওয়ামী লীগ-বিএনপির মধ্যে ধাওয়া পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে উভয় গ্রুপের ১০ জন আহত হয়েছে। আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ ও স্থানীয় সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পুলিশ ৩ জনকে গ্রেফতার করেছে। এলাকায় উত্তেজনা বিরাজ করছে।পরিস্থিতি শান্ত রাখতে এলাকায় পুলিশী টহল জোরদার করা হয়েছে। জানা গেছে, উপজেলার বৈদ্যেরবাজার এলাকায় তপন চন্দ্র বর্মন হত্যা মামলার অভিযুক্ত হামিদুল, জাহাঙ্গীরসহ সব আসামি গত বুধবার আদালত থেকে জামিনে বের হয়ে আসে। তারা এলাকায় আওয়ামী লীগ সমর্থক হিসেবে পরিচিত। বৃহস্পতিবার সকালে হামিদুল, জুয়েল ও জাহাঙ্গীর বৈদ্যেরবাজার মাছঘাটে যায়। এসময় স্থানীয় ইউপি সদস্য, বিএনপি কর্মী মোতালেব হোসেনের ছেলে ফয়সালের সঙ্গে তর্কবিতর্ক হয়। এক পর্যায়ে দুই পক্ষের সংঘর্ষ বাধে।

সিরাজদিখানে দু’দিনব্যাপী সাধুসঙ্ঘ

মীর নাসিরউদ্দিন উজ্জ্বল, মুন্সীগঞ্জ ॥ ফকির লালন সাঁইজীর জীবন-কর্ম ও মানবপ্রেমের মর্মীয় বাণীর পরিবেশন ছাড়াও বাংলার লালন ফোক সংস্কৃতিকে বিশ্ব দরবারে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে গত ১০ বছরের মতো এবারও দুই দিনব্যাপী অনুষ্ঠিত হবে সাধুসঙ্গ। মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলার দোসরপাড়া গ্রামের টেকেরহাটে পদ্মহেম ধামের উদ্যোগে আজ শুক্র ও শনিবার লালন শাহ বটতলা সাধুসঙ্গ-১৪২১, অনুষ্ঠিত হতে যাচ্ছে। সাধুসঙ্গে লালন জীবনী, সাধনাবিষয়ক বয়ান ও লালনগীতি পরিবেশন করবেন কুষ্টিয়া, মেহেরপুর, ফরিদপুর, মুন্সীগঞ্জ ও ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলের লালনসাধক ও ভক্ত-অনুসারীরা। এবছরও অংশ নিবেন, ভারত ও জাপানের উচ্চপর্যায়ের সাধক, সাধুগুরু ও খ্যাতনামা বাউল শিল্পীবৃন্দ। দুই দিনব্যাপী আয়োজিত এ সাধুসঙ্গে প্রথমদিন প্রধান অতিথি হিসেবে থাকবেন সাংসদ সুকুমার রঞ্জন ঘোষ। বিশেষ অতিথি থাকবেন বিশিষ্ট কলামিস্ট, গবেষক ও পরিবেশবাদী সৈয়দ আবুল মকসুদ, সিরাজদিখান উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ ও চিত্রনায়ক ফেরদৌস। দ্বিতীয় দিন প্রধান অতিথি ও বিশেষ অতিথি থাকবেন যথাক্রমে জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদল ও পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার।

বরিশালে আইএইচটি শক্ষার্থীদের কালোব্যাজ ধারণ ॥ সমাবেশ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ পুলিশের লাঠিপেটায় শিক্ষার্থীদের আহত করার প্রতিবাদে বরিশালে ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির (আইএইচটি) শিক্ষার্থীরা বৃহস্পতিবার বেলা এগারোটার দিকে প্রতিবাদ সমাবেশ ও কালোব্যাজ ধারণ করেছেন। আন্দোলনরত শিক্ষার্থী হোসেন সভাপতির বক্তব্যে বলেন, তাঁরা দীর্ঘদিন থেকে প্যারামেডিকেল শিক্ষাবোর্ডের পরিবর্তে বাংলাদেশ ডিপ্লোমা মেডিক্যাল এডুকেশন বোর্ড গঠন, দ্বিতীয় শ্রেণীর পদমর্যাদা দেয়াসহ ১০ দফা দাবিতে আন্দোলন করে আসছেন।

ধর্ষণের অভিযোগে মাদ্রাসা অধ্যক্ষ আটক

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ শহরতলীর খাদিমপাড়ায় ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মহিলা মাদ্রাসার অধ্যক্ষকে আটক করেছে পুলিশ। বুধবার রাত সোয়া ১২টার দিকে জয়নাল আবেদীন নামের ওই অধ্যক্ষকে আটক করা হয়। জানা যায়, গত ২৫ নবেম্বর খাদিমপাড়া ৩নং রোডের একটি মহিলা মাদ্রাসার অধ্যক্ষ জয়নাল আবেদীন ওই মাদ্রাসার নবম শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষণ করে। হয়।

প্রকাশিত : ৫ ডিসেম্বর ২০১৪

০৫/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: