মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নওগাঁয় ডাক্তার-নার্স যন্ত্রপাতি নেই, চলছে ক্লিনিক

প্রকাশিত : ৫ ডিসেম্বর ২০১৪

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৪ ডিসেম্বর ॥ নওগাঁর বদলগাছীতে একটি প্রাইভেট ক্লিনিকে নানা অনিয়ম ও অব্যবস্থাপনার কারণে রোগীরা চরম দুর্ভোগে পড়লেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ রয়েছে উদাসীন। উপজেলা সদরের সরকারী হাসপাতাল সংলগ্ন জাহানারা ক্লিনিকে এমন দুরবস্থা চোখে পড়ায় সচেতন মহল ক্ষুব্ধ। অনুসন্ধানে জানা গেছে, সরকারী নিয়মনীতি উপেক্ষা করে দীর্ঘদিন ধরে এই প্রাইভেট ক্লিনিকটি পরিচালনা করছেন এলাকার আনোয়ার হোসেন নামে প্রভাবশালী ব্যক্তি। ক্লিনিকটির কোন লাইসেন্স নেই বলেও জানা গেছে। এই ক্লিনিকটি চলছে ভাড়া করা ডাক্তার দিয়ে। ডাক্তার নেই, নার্স নেই, এ্যাম্বুলেন্স নেই, মানসম্পন্ন অপারেশন থিয়েটার (ওটি) নেই, এক্সরে মেশিন নেই, আলট্রাসোনোগ্রাফি মেশিনও নেই। এমনকি রোগীদের জন্য ভাল বেড পর্যন্ত নেই। এত কিছু না থাকার পরেও জাহানারা ক্লিনিকে প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে উপজেলার অনেক অসহায় দরিদ্র পরিবারের রোগীরা চিকিৎসার নামে অপচিকিৎসায় হাজার হাজার টাকা গচ্চা দিচ্ছে। একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, এ ক্লিনিকে গাইনী বিভাগের কোন অভিজ্ঞ ডাক্তার না থাকলেও সেখানে প্রায় প্রতিদিনই গর্ভবতী মায়ের সিজারের মাধ্যমে বাচ্চা ডেলিভারী এবং এ্যাপেন্ডিসাইটিক্সসহ অন্যান্য জটিল অপারেশন করা হয়ে থাকে। অভিযোগ রয়েছে, জাহানারা ক্লিনিকের স্বত্বাধিকারী আনোয়ার হোসেন ২০১৩ সালের শেষের দিকে তৎকালীন নওগাঁর সিভিল সার্জনকে ম্যানেজ করে এ ক্লিনিকের একটি লাইসেন্স ২০১৪ সালের ৩০ জুন পর্যন্ত নবায়ন করেন। এ ব্যাপারে ক্লিনিক মালিক আনোয়ার হোসনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি লাইসেন্সের মেয়াদের সত্যতা স্বীকার করে বলেন, সরকারী নিয়মনীতি মেনেই তিনি তাঁর প্রাইভেট ক্লিনিকটি পরিচালনা করে আসছেন। ক্লিনিকটিতে এমবিবিএস ডাক্তারসহ নানা সমস্যার বিষয়ে জানতে চাওয়া হলে তিনি এ ব্যাপারে কথা বলতে অপারগতা প্রকাশ করেন। এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জানান, এ বিষয়ে নওগাঁ জেলা সিভিল সার্জনের সঙ্গে কথা বলে ক্লিনিকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

তারেক মাসুদের জন্ম দিনে ফরিদপুরে কবি সম্মেলন

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ৪ ডিসেম্বর ॥ খ্যাতিসম্পন্ন চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদের ৫৭ তম জন্মদিন শনিবার। দিনটি স্মরণে ভাঙ্গা থেকে প্রকাশিত সাহিত্যবিষয়ক পত্রিকা ‘মাদুলী’র উদ্যোগে কবি সম্মেলনের আয়োজন করা হয়েছে। শুক্রবার বিকেল ৩টায় ভাঙ্গা উপজেলা পরিষদ হলরুমে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

বাউবি’র স্নাতক ভর্তি পরীক্ষা পিছিয়েছে

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৪ ডিসেম্বর ॥ বাংলাদেশ উ›মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি)-এর সামাজিক বিজ্ঞান, মানবিক ও ভাষা স্কুলের অধীনে স্নাতক (সম্মান) প্রোগ্রামের ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়েছে। ভর্তি পরীক্ষা ১৯ ডিসেম্বরের পরিবর্তে ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। একই সঙ্গে ফরম বিতরণ ও জমাদানের শেষ তারিখ ১৮ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে। বাউবি ওয়েবসাইট িি.িনড়ঁ.বফঁ.নফ-তে বিস্তারিত দেখা যাবে।

মহাত্মা গুরুনাথের জন্মোৎসবে আমন্ত্রণ

মহাত্মা গুরুনাথ সেনগুপ্তের ১৬৮তম শুভ জন্মোৎসব আগামী ২১, ২২ ও ২৩ অগ্রহায়ণ (৮, ৯ ও ১০ ডিসেম্বর) নড়াইল জেলার কলিভয়হরা অমরাবতি বেন্দাধামে অনুষ্ঠিত হবে। উক্ত উৎসবে সব ধর্মপিপাসু ব্যক্তিকে যোগদানের জন্য সত্যধর্ম মহাম-লের পক্ষে সম্পাদক আহ্বান জানিয়েছেন। -বিজ্ঞপ্তি

প্রকাশিত : ৫ ডিসেম্বর ২০১৪

০৫/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: