মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

চট্টগ্রামে ‘সাংবাদিক’ লেখা ৫৫ ট্যাক্সি আটক

প্রকাশিত : ৫ ডিসেম্বর ২০১৪

মাকসুদ আহমদ, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে নানা অপরাধে জড়িত প্রেস ও সাংবাদিক স্টিকারযুক্ত গাড়ি পাকড়াও করতে অভিযানে নেমেছে পুলিশ। বুধবার গভীর রাতে নগরীর ১৬ থানা এলাকায় অভিযান চালিয়ে পুলিশ ৫৫টি সিএনজি টেক্সি আটক করেছে। এছাড়াও কয়েকটি সাংবাদিক স্টিকারযুক্ত মোটরসাইকেলও আটক করেছে পুলিশ। নগরীর সদরঘাটস্থ ডিসি ট্রাফিকের দফতর প্রাঙ্গণে এসব গাড়ি আটক করে মালিক পক্ষকে তলব করা হয়েছে। রেজিস্ট্রেশনবিহীন ও মিডিয়ার নামে স্টিকার ব্যবহার করা এসব গাড়ির কাগজপত্র উপস্থাপন করতে না পারলে মালিক পক্ষের বিরুদ্ধেই মামলা দায়ের করবে পুলিশের ট্রাফিক বিভাগ। এ ব্যাপারে ট্রাফিক বিভাগের ডিসি ফারুক আহমেদ জনকণ্ঠকে জানিয়েছেন, মিডিয়ার সহযোগিতা থাকলে এ ধরনের অভিযান অব্যাহত রাখা সম্ভব। অভিযোগ রয়েছে, নগরীতে সহস্রাধিক মোটরসাইকেল, সিএনজি টেক্সি, পিকআপ, প্রাইভেট কার ও মাইক্রোবাসে প্রেস বা সাংবাদিক শব্দ ব্যবহার করে আইনের চোখ ফাঁকি দেয়ার চেষ্টা চালাচ্ছে মুষ্টিমেয় অপরাধী।

পুলিশের উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশনার কারণে ট্রাফিক বিভাগ প্রেস ও সাংবাদিক স্টিকারযুক্ত গাড়ির ওপর নজরদারি করছে না। এমন অভিযোগ মিডিয়ার পক্ষ থেকে দীর্ঘদিনের। পুলিশের বিভিন্ন জোনের অধিকর্তা এমনকি গোয়েন্দা বিভাগের কর্মকর্তাদেরও মিডিয়ার পক্ষ থেকে মৌখিকভাবে এসব অপরাধীকে পাকড়াও করতে পরামর্শ দেয়া হয়েছিল। কিন্তু পুলিশ এ বিষয়ে কোন পদক্ষেপ না নেয়ায় নগরব্যাপী সহস্রাধিক গাড়িতে এ ধরনের স্টিকার সাঁটিয়ে দেদার চলাফেরা করছে অপরাধী চক্র।

পাবনায় বিয়ের প্রলোভনে মা হলেন কিশোরী

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ৪ ডিসেম্বর ॥ বিয়ের প্রলোভনে অবৈধ সম্পর্ক করে গা-ঢাকা দিয়েছে প্রেমিক মানিক নামের এক প্রতারক। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক পুত্র সন্তানের জন্ম দিলেন ওই কিশোরী (১৪) বর্তমানে গরিব কিশোরী মেয়েটি তার বাবার বাড়িতে প্রায় গৃহবন্দি জীবনযাপন করছে।

জানা গেছে, এক বছরপূর্বে একই উপজেলার বিলচলন ইউনিয়নের বোথর গ্রামের ইন্তাজ ম-লের ছেলে মানিক ম-ল (২০)-এর সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিয়ের প্রলোভনে মানিক শারীরিক সম্পর্ক গড়ে তোলে। এ ব্যাপারে ওই কিশোরীর বাবা মানিকের বাবাকে বিষয়টি জানিয়ে বিয়ের প্রস্তাব দেয়। কিন্তু মানিক ও তার পরিবারের লোকজন অসম্মতি জানায়। ইতিমধ্যেই সন্তান সম্ভাবা হয়ে পড়ে সে। নিরুপায় হয়ে শরণাপন্ন হয় চাটমোহর থানায়। গত সেপ্টেম্বর মাসের ১ তারিখে মানিক ম-লকে আসামি করে চাটমোহর থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করা হয়।

প্রকাশিত : ৫ ডিসেম্বর ২০১৪

০৫/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: