মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সোহাগপুরের সেই বিধবাপল্লী এখন জাতির মডেল ॥ মতিয়া

প্রকাশিত : ৫ ডিসেম্বর ২০১৪

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ৪ ডিসেম্বর ॥ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, যুদ্ধাপরাধের মামলায় নালিতাবাড়ীর সোহাগপুর বিধবাপল্লীর ঘটনাতেই আলবদর প্রধান ও জামায়াতের শীর্ষনেতা কামারুজ্জামানের ফাঁসি বহাল রয়েছে। কাজেই একাত্তরের নারকীয় ঘটনায় জাতির বুকে চেপে থাকা কলঙ্কমুক্তির ক্ষেত্রে বিধবাপল্লী বিরাট ভূমিকা পালন করেছে। এই বিধবাপল্লী এখন একদিকে আন্তর্জাতিকভাবে পরিচিত একটি নাম, অন্যদিকে তা এখন জাতির মডেল হিসেবেই পরিগণিত। তিনি বৃহস্পতিবার নালিতাবাড়ী উপজেলা শহীদ মুক্তিযোদ্ধা মঞ্চে আয়োজিত মসজিদের মোয়াজ্জিন ও মন্দিরের পুরোহিতগণের মাঝে শীতবস্ত্র, বিভিন্ন প্রতিষ্ঠানের টিআরের চেক এবং ছাত্র-ছাত্রীদের মাঝে আর্থিক সহায়তা বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে ওইসব কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, বঙ্গবন্ধু মদ, জুয়া, উলঙ্গ নৃত্য নিষিদ্ধ করেছিলেন। আর জিয়াউর রহমান ক্ষমতায় বসে সেগুলো পুনরায় চালু করেছিলেন। পাকিস্তান আমল থেকে রেসকোর্স ময়দানে ঘোড়ার রেস হতো। সেদিন বঙ্গবন্ধু সেই রেসদৌড়ও বন্ধ করেছিলেন। কারণ রেসের নামে জুয়া হতে পারে না। ইসলামের সেবা বলেন আর ধর্ম বলেন, শান্তিতে যার যার ধর্ম পালন করার জন্য শেখ হাসিনা তার দায়িত্ব সঠিকভাবে পালন করে যাচ্ছেন। শেখ হাসিনার আমলে কোন হজ মৌসুমেই ঝামেলা হয়নি। গতবার এশিয়ার ভেতর আমরা হজে দ্বিতীয় হয়েছিলাম। এবারও আমরা হজে ভাল করব বলে আশা করি। তিনি বলেন, দেশটাতো এখনও বড় লোকের দেশ হয়নি।

সাংবাদিক জগ্লুল আহ্মেদ চৌধূরীর কুলখানি আজ

জাতীয় প্রেসক্লাবের স্থায়ী সদস্য ও প্রখ্যাত সাংবাদিক মরহুম জগ্লুল আহ্মেদ চৌধূরীর কুলখানি শুক্রবার বাদ আছর গুলশান আজাদ মসজিদে (সেন্ট্রাল মসজিদ) অনুষ্ঠিত হবে। পরিবারের পক্ষ থেকে ক্লাব সদস্যদের কুলখানিতে যোগ দিয়ে মরহুমের রুহের মাগফেরাত কামনায় অংশগ্রহণের জন্য অনুরোধ জানানো হয়েছে। জগ্লুল আহ্মেদ চৌধূরী গত ২৯ নবেম্বর মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত করেন। খবর বাসসর।

সাংবাদিক ফওজুল করিম স্মরণ সভা আজ

প্রখ্যাত সাংবাদিক ও এ দেশের বার্তা সম্পাদনায় অন্যতম পথিকৃত মরহুম ফওজুল করিম (তারা ভাই) স্মরণে তাঁর দৈনিক বাংলা ও বিচিত্রার সহকর্মীরা এক স্মরণসভার আয়োজন করেছেন। আজ ৫ ডিসেম্বর শুক্রবার সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিতব্য এই স্মরণসভা সভাপতিত্ব করবেন প্রবীণ সাংবাদিক সালেহ চৌধুরী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দৈনিক জনকণ্ঠের উপদেষ্টা সম্পাদক তোয়াব খান। খবর বাসসর।

সরকারী কর্মকর্তাদের মোবাইল ফোন ব্যবহার বিষয়ে পরিপত্র

সম্প্রতি জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক সরকারী ব্যয়ে মোবাইল ফোন ব্যবহারের প্রাধিকারপ্রাপ্ত কর্মকর্তাদের মোবাইল সংযোগ গ্রহণের ক্ষেত্রে টেলিটকের সংযোগ গ্রহণের অগ্রাধিকার প্রদানের বিষয়টি সমন্বিত টেলিফোন ব্যবহার নীতিমালা ২০০৪-এ অন্তর্ভুক্ত করা হয়েছে। এছাড়াও সকল সরকারী/আধা-সরকারী/স্বায়ত্তশাসিত দফতরে কর্মরত সরকারী ব্যয়ে মোবাইল ফোন ব্যবহারের প্রাধিকারপ্রাপ্ত কর্মকর্তাগণ ইন্টারনেট ব্যবহারের ক্ষেত্রে টেলিটকের থ্রিজি সংযোগ গ্রহণকে অগ্রাধিকার প্রদান করবেন, এ মর্মে জনপ্রশাসন মন্ত্রণালয়ের একটি পরিপত্রের গেজেট গত ২৬ নবেম্বর জারি করা হয়। Ñবিজ্ঞপ্তি।

প্রকাশিত : ৫ ডিসেম্বর ২০১৪

০৫/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: