আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নারায়ণগঞ্জে আদালতের টয়লেটে বোমা বিস্ফোরণ

প্রকাশিত : ৫ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টর, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক টয়লেটে বৃহস্পতিবার দুপুরে বিকট শব্দে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণে আদালতের পাবলিক টয়লেটের ভেনটিলেটর জানালার কাঁচ ভেঙ্গে যায় এবং দেয়ালের পলেস্তারা খসে পড়ে। এতে কেউ আহত না হলেও আইনজীবী, বিচারপ্রার্থী ও দর্শনার্থীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ চম্পা বেগম নামে এক ভিক্ষুককে আটক করেছে। বোমা বিস্ফোরণের পর পরই আদালতপাড়ার মূল ফটক বন্ধ করে নিরাপত্তায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। পরে আদালতের মূল ফটক বন্ধ করে পকেট গেট দিয়ে তল্লাশির মাধ্যমে বিচারপ্রার্থী ও দর্শনার্থীকে প্রবেশ করতে দেয়া হয়।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক টয়লেটে বিকট শব্দে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে টয়লেটের ভেনটিলেটরের কাঁচ ভেঙ্গে যায়, দেয়ালের পলেস্তারা খসে পড়ে। এ সময় আইনজীবী ও আদালতে আসা বিচারপ্রার্থী ও দর্শনার্থীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তারা আতঙ্কে নানাদিকে ছোটাছুটি করতে থাকে। সেখানে এক টাকা ও পাঁচ টাকার বেশ কয়েকটি কয়েন পড়েছিল। সেখান থেকে প্রচুর বারুদের গন্ধ পান প্রত্যক্ষদর্শী ও পুলিশের লোকজন। তবে এ ঘটনায় হতাহতের কোন ঘটনা ঘটেনি। এদিকে ঘটনার খবর পেয়ে জেলা পুলিশের উর্ধতন কর্মকর্তা এবং জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ ঘটনাস্থলে ছুটে আসেন। পুলিশ ঘটনাস্থল ঘিরে রাখে। প্রত্যক্ষদর্শী আইনজীবী মাজেদা বেগম ও কবিতা আক্তার জানান, আমরা ভেবেছিলাম বৈদ্যুতিক ট্রান্সফরমার বিস্ফোরণের কারণে বিকট শব্দ হয়েছিল। তবে আদালতের পাবলিক টয়লেটে বোমার বিস্ফোরণ ঘটবে তা আমরা ভাবতে পারেনি। এর আগে আমাদের দুই আইনজীবীর মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে জজকোর্টে বোমা হামলা চালানোর হুমকি দেয়া হয়েছিল। এর পর থেকে আমরা আতঙ্কে ছিলাম।

জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট সাখাওয়াত হোসেন জানান, বোমা বিস্ফোরণে আদালতের পাবলিক টয়লেটের ভেনটিলেটরের জানালার কাঁচ ভেঙ্গে গেছে। সেখানে এক টাকা ও ৫ টাকার কয়েন ও বারুদের গন্ধ পাওয়া গেছে। আদালত শীতকালীন ছুটি থাকায় এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

প্রকাশিত : ৫ ডিসেম্বর ২০১৪

০৫/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: