কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শোক ভুলে আবার মাঠে অসি ক্রিকেটাররা

প্রকাশিত : ৫ ডিসেম্বর ২০১৪
  • ভারতের বিরুদ্ধে প্রথম টেস্ট মঙ্গলবার শুরু

স্পোর্টস রিপোর্টার ॥ বুকভরা ভালবাসা হারানোর কান্না আছে। সময় মতো সিরিজের প্রথম টেস্ট অনুষ্ঠিত হয়নি। যার ইনিংস উদ্বোধন করার কথা ছিল সফরকারী ভারতের বিরুদ্ধে তিনি তো আর নেই। সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন ফিলিপ হিউজেস। যে বলকে ব্যাট হাতে পিটিয়েছেন তারই আঘাতে মৃত্যুকে আলিঙ্গন করতে হয়েছে ২৫ বছর বয়সী এ তরতাজা প্রাণকে। মৃত্যুটা স্বাভাবিক নিয়ম, জন্ম নিলে মৃত্যু হবে। কিন্তু হিউজেসের এভাবে চলে যাওয়াটা একেবারে হতচকিত, শোকে বিহ্বল করেছে অস্ট্রেলিয়া দলকে। দুইদিন আগে শেষকৃত্যানুষ্ঠান হয়ে গেছে তাঁর। সতীর্থরা কফিনে মোরা হিউজেসকে শেষবারের মতো দেখে নিয়েছেন, শুকনো মুখে কাতর বুকে চলে যেতেও দেখেছেন। কিন্তু কঠিন পেশাদারিত্বের বেড়াজাল কী এড়ানো যায়? ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য প্রস্তুতি নিতে হবে। বৃহস্পতিবারই মেলবোর্নে ফিরে বিকেলে মাঠে নেমেছিলেন মাইকেল ক্লার্করা। আগামী মঙ্গলবার প্রথম টেস্ট শুরু হবে এখানে। তবে কোচ ড্যারেন লেহম্যান জানিয়েছেন মানসিকভাবে কোন ক্রিকেটার নিজেকে অপ্রস্তুত মনে করলে নাম প্রত্যাহার করে নিতে পারেন। হিউজেসের শোক ভুলে ৫ দিনের টেস্ট খেলার জন্য মানসিক যে দৃঢ়তা প্রয়োজন তা না থাকলে লেহম্যান এ সুযোগটা খোলা রেখেছেন ক্রিকেটারদের জন্য। হিউজেসের শূন্যস্থান পূরণ করতে শন মার্শকে নেয়া হয়েছে।

বুধবার হিউজেসের শেষকৃত্যানুষ্ঠান হয়ে গেছে। আর এর পরদিন থেকেই ভারতের বিরুদ্ধে প্রথম টেস্ট শুরু হওয়ার কথা ছিল। তবে ক্রিকেটাররা তাতে সম্মত ছিলেন না আবার ক্রিকেট অস্ট্রেলিয়াও (সিএ) চায়নি এমন একটি সময় শক্ত প্রতিপক্ষের বিরুদ্ধে টেস্ট খেলতে।

ওয়ালটন মহিলা রাগবি শুরু আজ

স্পোর্টস রিপোর্টার ॥ শুক্রবার পল্টন ময়দানে শুরু হচ্ছে ‘ওয়ালটন হোম এ্যাপ্লায়েন্স বিজয় দিবস রাগবি প্রতিযোগিতা।’ উল্লেখ্য, এটিই হবে বাংলাদেশে প্রথম কোন মহিলা রাগবি টুর্নামেন্ট। দুই দিনব্যাপী অনুষ্ঠিত এ টুর্নামেন্টে চারটি মহিলা দলের পাশাপাশি রয়েছে চারটি পুরুষ দলও। পুরুষ দলগুলো হচ্ছেÑ বাংলাদেশ সেনাবাহিনী, ফ্লেইম বয়েজ রাগবি ক্লাব, ইমপিরিয়াল রাগবি ক্লাব ও মিরপুর রাগবি ক্লাব। চারটি মহিলা দলÑ ফ্লেইম রাগবি ক্লাব, কবি নজরুল কলেজ রাগবি ক্লাব, সেন্ট্রাল উইমেন্স রাগবি ক্লাব ও মিরপুর রাগবি ক্লাব।

হ্যান্ডবলে বাংলাদেশ পুরুষ ও মহিলা দলের জয়

স্পোর্টস রিপোর্টার ॥ আন্তর্জাতিক হ্যান্ডবল ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং পাকিস্তান হ্যান্ডবল ফেডারেশনের আয়োজনে আইএইচএফ ট্রফি হ্যান্ডবল ট্রফি টুর্নামেন্ট পাকিস্তানের ফায়সালাবাদে বৃহস্পতিবার মহিলা বিভাগে অনুষ্ঠিত খেলায় বাংলাদেশ হ্যান্ডবল দল আফগানিস্তানকে ৫২-৫ গোলে হারিয়ে টানা দ্বিতীয় জয় পেয়েছে। প্রথমার্ধে ২৪-১ গোলে এগিয়ে ছিল বাংলাদেশের মেয়েরা। এছাড়া পুরুষ বিভাগে বাংলাদেশ ৪১-১৮ গোলে হারিয়েছে নেপাল হ্যান্ডবল দলকে। প্রথমার্ধে বাংলাদেশ এগিয়ে ছিল ১৯-১০ গোলে।

প্রকাশিত : ৫ ডিসেম্বর ২০১৪

০৫/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: