আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মেসির হলুদ কার্ড বহাল থাকছে

প্রকাশিত : ৫ ডিসেম্বর ২০১৪

স্পোর্টস রিপোর্টার ॥ গত রবিবার ভ্যালেন্সিয়ার মুখোমুখি হয় বার্সিলোনা। স্প্যানিশ লা লিগায় ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচের শেষ মুহূর্তে সের্হিও বুসকেতসের গোল উদযাপন করতে গিয়ে গ্যালারি থেকে ছুড়ে মারা প্লাস্টিকের বোতলে মাথায় আঘাত পান মেসি। এরপর তা সামলে উঠে মাঠে ফিরতে একটু দেরি হয় বার্সিলোনার আর্জেন্টাইন স্ট্রাইকারের। আর সময়ক্ষেপণের জন্য তাকে হলুদ কার্ড দেখান রেফারি। এরপর রেফারির সিদ্ধান্তের বিরুদ্ধে টুর্নামেন্ট কমিটিতে আবেদন করে কাতালান ক্লাবটি। কিন্তু সেই আবেদন খারিজ হয়ে যায়। তারপরও লড়াই চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে বার্সিলোনা। এবার শীর্ষ পর্যায়ে আপীল করতে যাচ্ছে স্পেনের এই ক্লাবটি। টুর্নামেন্ট কমিটির কাছে দেয়া প্রতিবেদনে ম্যাচে দায়িত্ব পালনকারী রেফারি লেখেন, সময় নষ্ট করতেই লিওলেন মেসি গোল উদযাপন করে মাঠে ফিরতে দেরি করেন।

ভ্যালেন্সিয়ার বিপক্ষে মেসির পাওয়া হলুদ কার্ডটি কিছুতেই মেনে নিতে পারছে না লা লিগার ইতিহাসের অন্যতম সেরা ক্লাব বার্সিলোনা। সে কারণেই রেফারির এমন সিদ্ধান্তের বিরুদ্ধে স্পেনের ফুটবল ফেডারেশনের টুর্নামেন্ট কমিটিতে আপীল করেছিল তারা। কিন্তু বুধবার টুর্নামেন্ট কমিটি রেফারির সিদ্ধান্তই বহাল রাখার কথা জানায়। এরপর বার্সিলোনা তাদের নিজস্ব ওয়েবসাইটে উল্লেখ করে যে, বিষয়টি নিয়ে এবার আপীল কমিটিতে যাওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। গত রবিবার যোগ করা সময়ের শেষ মুহূর্তে বুসকেতসের ওই গোলেই লুইস এনরিকের দল ১-০ গোলে পরাজিত করে লীগের শক্তিশালী দল ভ্যালেন্সিয়াকে। আর তাতেই পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে বার্সিলোনা।

স্প্যানিশ লা লিগার ইতিহাসের অন্যতম সেরা ক্লাব বার্সিলোনা। কিন্তু গত কয়েক মৌসুম ধরেই নিজেদের সেভাবে মেলে ধরতে পারছে না ক্লাবটি। বিশেষ করে ক্লাবটির সফল কোচ পেপ গার্ডিওলার বিদায়ের পর থেকেই যেন খেই হারিয়ে ফেলছে তারা। গার্ডিওলার পর টিটো ভিলানোভাকে কোচ হিসেবে নিয়োগ দেয় কাতালান ক্লাবটি। এরপর কোচ হিসেবে আসেন জেরার্ডো মার্টিনো। তিনি এসেও বার্সিলোনার ভাগ্যে পরিবর্তন আনতে পারেননি। তবে সর্বশেষ কোচ হিসেবে নিয়োগ পেয়ে বার্সাকে টেনে নিচ্ছেন লুইস এনরিক। তবে লুইস এনরিক কী পারবেন বার্সিলোনাকে শিরোপা জয়ের স্বাদ উপহার দিতে? ভক্ত অনুরাগীদের অপেক্ষা এখন সেটাই দেখার। স্প্যানিশ লা লিগায় চলতি মৌসুমে ১৩ ম্যাচ শেষে ১০ জয় ১ ড্র এবং ২ ম্যাচে হারা বার্সিলোনা ৩১ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান করছে। সমান সংখ্যক ম্যাচে ২ পয়েন্ট বেশি নিয়ে সবার উপরে থাকার দলটির নাম বার্সারই চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।

প্রকাশিত : ৫ ডিসেম্বর ২০১৪

০৫/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: