আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ওমানকে বিধ্বস্ত করে হকির ফাইনালে বাংলাদেশ

প্রকাশিত : ৫ ডিসেম্বর ২০১৪
ওমানকে বিধ্বস্ত করে হকির ফাইনালে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার ॥ ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এসে বাংলাদেশের কোচ মামুনুর রশিদকে যেন একটু বিব্রতই মনে হলো। হওয়ারই কথা, কেননা টুর্নামেন্ট শুরুর আগে যে দলকে কঠিন প্রতিপক্ষ হিসেবে রায় দিয়েছিলেন, সেই দলই যদি শোচনীয়ভাবে বাংলাদেশের কাছে অসহায় আত্মসমপর্ণ করে, তাহলে তো বিব্রত হওয়ার কথা। এএইচএফ কাপ জুনিয়র হকিতে বৃহস্পতিবার যেন ‘বৃহস্পতি তুঙ্গে’ ছিল বাংলাদেশ অনুর্ধ-২১ হকি দলের জন্য। মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের দ্বিতীয় ম্যাচে ওমানকে ৭-০ গোলের বড় ব্যবধানে হারিয়ে এ টুর্নামেন্টের ফাইনাল রাউন্ড নিশ্চিত করেছে বাংলাদেশ। এছাড়া প্রথম ম্যাচে শ্রীলঙ্কা ৩-২ গোলে হারিয়েছে থাইল্যান্ডকে। সর্বাধিক ৩ গোল করেন খোরশেদুর রহমান। এ টুর্নামেন্টে এখন পর্যন্ত ৮ গোল করে তিনিই সর্বোচ্চ গোলদাতার শীর্ষাসনে। এ জয়ে টুর্নামেন্টের সেরা দু’দলের একটি হয়ে আগামী ২০১৫ সালে মালয়েশিয়ায় অনুষ্ঠিতব্য অনুর্ধ-২১ এশিয়া কাপে খেলা নিশ্চিত করল স্বাগতিক বাংলাদেশ। তবে ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ কে হবে, সেটা এখনও নিশ্চিত হয়নি। এর জন্য দাবিদার তিন দেশÑ ওমান, শ্রীলঙ্কা ও চাইনিজ তাইপে। বাংলাদেশের পরবর্তী ও শেষ গ্রুপ ম্যাচ শ্রীলঙ্কার বিরুদ্ধে, আগামী শনিবার বেলা ২টায়।

বাংলাদেশ ৩ খেলায় পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে এখন পর্যন্ত শীর্ষ অবস্থানে আছে। সবচেয়ে বেশি গোল করেছে তারাই, ২৪টি। বিস্ময়করভাবে তাদের জালে ঢোকেনি একটি গোলও!

ওমানের বিপক্ষে বাংলাদেশের ছেলেদের এমন দুর্দান্ত পারফর্মেন্স দেখে ওমানের কোচ কার্টজ অলিভারও স্বীকার করলেন বাংলাদেশের অতীতের জাতীয় দলের তুলনায় অনেক ভালমানের হয়েছে অনুর্ধ-২১ দলটি। যদিও ম্যাচের ফল নিয়ে তিনি অসন্তুষ্ট নন! ‘কারণ দ্বিতীয়ার্ধে ব্যবধানটা ছিল ২-০। আমরা একটি নতুন দল গড়েছি। এক সময় দলটি উন্নতি করবেই।’ আশাবাদ তাঁর।

‘ওমানকে নিয়ে আগে থেকেই কাজ করেছিলাম। আমরা কনফিডেন্ট ছিলাম ওমানের সঙ্গে জিতব। কিন্তু সন্তুষ্ট না। আমরা ফাইনালের জন্য অপেক্ষা করছি। এটাকেই শেষ মনে করছি না। এ খেলার আগে ওমানের এ্যাটাকিং, ডিফেন্স, মিডফিল্ড নিয়ে গবেষণা করেছি। এ ম্যাচের ফলটা একটা টিমওয়ার্ক বলতে পারেন। এ ম্যাচের প্রথমার্ধটা ভাল হয়েছে। আমরা এর থেকেও ভাল খেলতে পারি। ফাইনালটাই আমাদের মূল টার্গেট।’ ম্যাচ শেষে বাংলাদেশ কোচ মামুনুর রশিদের অভিমত।

১৬ মিনিটে বাংলাদেশ প্রথম পেনাল্টি কর্নার (পিসি) থেকে গোল পায়। মিলন-সারোয়ার-খোরশেদ কম্বিনেশন। খোরশেদ ড্রাগ এ্যান্ড পুশ করে গোলের খাতা খোলেন (১-০)। ২০ মিনিটে বেলালের ফ্রি হিট থেকে কৌশিকের কানেক্টে আরেকটি গোল করে বাংলাদেশ (২-০)। ২৩ মিনিটে সারোয়ারের পাস থেকে কৌশিকের হিট ওমানের গোলরক্ষক ঠেকালেও দ্বিতীয় প্রচেষ্টায় গোল করেন মিলন হোসেন (৩-০)। ২৯ মিনিটে পিসি থেকে মিলন-সারোয়ার-খোরশেদ কম্বিনেশন এবং গোল। ড্রাগ এ্যান্ড পুশ থেকে গোল করেন খোরশেদ (৪-০)। ৩৫ মিনিটে একই কায়দায় আবারও গোল করেন খোরশেদ (৫-০)। ৫০ মিনিটে কৌশিকের পাস থেকে বল পেয়ে ফিল্ড গোল করেন অধিনায়ক সারোয়ার হোসেন (৬-০)। ৬৯ মিনিটে মিলনের পাস থেকে গোল করেন রাব্বি (৭-০)।

আজ বিরতির জন্য কোন খেলা অনুষ্ঠিত হবে না।

প্রকাশিত : ৫ ডিসেম্বর ২০১৪

০৫/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: